চাঁদপুর, বৃহস্পতিবার ২ জুলাই ২০২০, ১৮ আষাঢ় ১৪২৭, ১০ জিলকদ ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭২-সূরা জিন্ন্


২৮ আয়াত, ২ রুকু, মক্কী


২৪। যখন উহারা প্রতিশ্রুত শাস্তি প্রত্যক্ষ করিবে, বুঝিতে পারিবে, কে সাহায্যকারীর দিক দিয়া দুর্বল এবং কে সংখ্যায় স্বল্প।


২৫। বল, 'আমি জানি না তোমাদিগকে যে প্রতিশ্রুতি দেওয়া হইয়াছে তাহা কি আসন্ন, না আমার প্রতিপালক ইহার জন্য কোন দীর্ঘ মেয়াদ স্থির করিবেন।'


 


 


assets/data_files/web

ভিক্ষাবৃত্তি পতিতাবৃত্তির চেয়েও খারাপ।


-লেলিন।


 


দোলনা থেকে কবর পর্যন্ত জ্ঞানচর্চায় নিজেকে উৎসর্গ করো।


 


 


মোটরসাইকেলের মতো মরণফাঁদ থেকে কিশোরদের রক্ষা করবে কে?
০২ জুলাই, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


সকলেই কম-বেশি মোটরসাইকেল চালাতে পছন্দ করে, কিন্তু তা যদি হয় কমবয়সী কিশোরদের তখন এটা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। রাস্তাঘাটে প্রায়শই দেখা যায় উঠতি বয়সী কিশোরদের বাইক কিংবা মোটরসাইকেল চালানোর মতো দৃশ্য। এরা বাইক চালানোর নামে রাস্তাঘাটে বেপরোয়া হর্ন বাজিয়ে পথচারীদের সমস্যার সৃষ্টি করে। এসব কিশোর যখন রাস্তায় নেমে পড়ে ঠিকমত চালানো না শিখেই, আর তখনই ঘটে মৃত্যু কিংবা হাত, পা-ভাঙ্গা, নয়তো সারাজীবনের মতো পঙ্গু হওয়ার মতো দুর্ঘটনা। কিশোরদের কখনো একা আবার কখনো সমবয়সী একাধিক সঙ্গীকে নিয়ে মোটর সাইকেল চালাতে দেখা যায়। মোটরসাইকেল হচ্ছে দুই চাকার একটি যান, দক্ষভাবে এ যন্ত্রযানটি না চালালে ঘটে ভয়াবহ বিপদ ও দুর্ঘটনা। এ সংক্রান্ত কঠোর আইন রয়েছে, কিন্তু এই আইন ঠিকভাবে কার্যকর হচ্ছে না। তাই দেশজুড়ে দিন দিন বেড়েই চলছে কিশোর চালকদের দৌরাত্ম্য। চাঁদপুরের বিভিন্ন জায়গায় বেপরোয়া দেখা যায় কিশোর বাইক চালকদের। উপরের চিত্রে দুজন কিশোরকে দেখা যাচ্ছে রাস্তার মধ্যে বাইক চালাতে। ছবিটি চাঁদপুর শহরের কোর্ট স্টেশনে রেললাইনের উপর থেকে তোলা। ছবি ও প্রতিবেদন : কাজী আজিজুল হাকিম।


এই পাতার আরো খবর -
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ২,২৩,৪৫৩ ১,৬২,২০,৯০০
সুস্থ ১,২৩,৮৮২ ৯৯,২৩,৬৪৩
মৃত্যু ২,৯২৮ ৬,৪৮,৭৫৪
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৫১৮১৩১৬
পুরোন সংখ্যা