চাঁদপুর, মঙ্গলবার ৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭, ১৫ জিলকদ ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭১-সূরা নূহ্


২৮ আয়াত, ২ রুকু, মক্কী


১৭। তিনি তোমাদিগকে উদ্ভূত করিয়াছেন মৃত্তিকা হইতে।


১৮। অতঃপর উহাতে তিনি তোমাদিগকে প্রত্যাবৃত্ত করিবেন ও পরে পুনরুত্থিত করিবেন,


১৯। এবং আল্লাহ তোমাদের জন্য ভূমিকে করিয়াছেন বিস্তৃত


 


যুগ যতই নূতন হোক পুরাতনের অভিজ্ঞতা ছাড়া তা অচল।-ডেফে।


 


 


যিনি বিশ্বমানবের কল্যাণ সাধন করেন, তিনিই সর্বশ্রেষ্ঠ মানুষ।


 


 


ফটো গ্যালারি
একদিনে ৫৮ জনের করোনা শনাক্ত জেলায় আক্রান্ত ১১০১
মৃত বেড়ে ৬৫ সুস্থ ঘোষণা ৪০৪
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট
০৭ জুলাই, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


গতকাল সোমবার চাঁদপুরে দু' দফায় ৫৮ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। এর মধ্যে চাঁদপুর সদরে ২২ জন, ফরিদগঞ্জের ১১ জন, মতলব দক্ষিণে ৯ জন, শাহরাস্তিতে ৪ জন, কচুয়ার ৪ জন, হাজীগঞ্জের ৩ জন, মতলব উত্তরের ৩ জন ও হাইমচরের ২ জন। নতুন করে আক্রান্ত এই ৫৮জনসহ জেলায় এখন মোট আক্রান্তের সংখ্যা হচ্ছে ১ হাজার ১শ' ১জন।



এদিকে নতুন শনাক্তকৃতদের মধ্যে ইতিপূর্বে উপসর্গে মারা যাওয়া ফরিদগঞ্জের ২ জন ও চাঁদপুর শহরের ১ জন রয়েছেন। এরা হলেন ফরিদগঞ্জের নুরুল ইসলাম মিজি (৭১) ও আবু তাহের (৬০) এবং চাঁদপুর শহরের রহমতপুর কলোনীর ফাতেমা বেগম (৭০)।



চাঁদপুর শহরের বাসিন্দা ফাতেমা বেগম রোববার (৫ জুলাই) রাত ৮টায় চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। ৩ জুলাই তিনি হাসপাতালে ভর্তি হন এবং ওইদিনই তার নমুনা সংগ্রহ করা হয়েছিল।



এর আগে চাঁদপুর সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার (৩ জুলাই) সকালে ফরিদগঞ্জের সুবিদপুর এলাকার নুরুল ইসলাম মিজি (৭১) ও একই উপজেলার গল্লাক এলাকার আবু তাহের (৬০) মারা যান। মৃত্যুর পর তাদের নমুুনা সংগ্রহ করা হয়েছিল। পজিটিভ রিপোর্টের মধ্যে নতুন তিনজনসহ এখন মৃতের সংখ্যা বেড়ে হলো ৬৫জন। সিভিল সার্জন অফিস সূত্রে এসব তথ্য জানানো হয়েছে।



সূত্র জানায়, সোমবার (৬ জুলাই) একদিনে দুই দফায় ১৫৭ জনের রিপোর্ট আসে। এর মধ্যে ৫৮ জনের রিপোর্ট মাসে করোনা পজিটিভ। বাকী ৯৯টি নেগেটিভ। আরা জানা গেছে, গতকাল পর্যন্ত চাঁদপুর থেকে স্যাম্পল পাঠানো হয়েছে ৫ হাজার ১৪ জনের। এ পর্যন্ত রিপোর্ট এসেছে ৪ হাজার ৮শ' ৩ জনের। রিপোর্ট পেন্ডিং রয়েছে ২শ' ১১ জনের। এদিকে গতকাল একদিনে ২০ জনকে সুস্থ ঘোষণা করা হয়েছে। এ নিয়ে আক্রান্তদের মধ্য থেকে মোট ৪শ' ৪ জনকে সুস্থ ঘোষণা করা হলো।



চাঁদপুরে জেলায় বর্তমানে করোনায় আক্রান্ত ১১০১ জনের উপজেলাভিত্তিক পরিসংখ্যান হলো : চাঁদপুর সদরে ৪৩৯ জন, মতলব দক্ষিণে ১২৫ জন, ফরিদগঞ্জে ১২১ জন, শাহরাস্তিতে ১০৯ জন, হাজীগঞ্জে ১০৫ জন, হাইমচরে ৭৯ জন, মতলব উত্তরে ৭৩ জন ও কচুয়ায় ৫০জন।



জেলায় মোট ৬৫ জন মৃতের উপজেলাভিত্তিক পরিসংখ্যান হলো : চাঁদপুর সদরে ১৯জন, হাজীগঞ্জে ১৬জন, ফরিদগঞ্জে ৯জন, মতলব উত্তরে ৮জন, কচুয়ায় ৫জন, শাহরাস্তিতে ৪জন, মতলব দক্ষিণে ৩জন ও হাইমচরে ১জন।



 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ২,৫৫,১১৩ ১,৯৫,৬২,২৩৮
সুস্থ ১,৪৬,৬০৪ ১,২৫,৫৮,৪১২
মৃত্যু ৩৩৬৫ ৭,২৪,৩৯৪
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৭৬২৪৭৯
পুরোন সংখ্যা