চাঁদপুর, শুক্রবার ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭, ১৮ জিলকদ ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭২-সূরা জিন্ন্


২৮ আয়াত, ২ রুকু, মক্কী


২৪। যখন উহারা প্রতিশ্রুত শাস্তি প্রত্যক্ষ করিবে, বুঝিতে পারিবে, কে সাহায্যকারীর দিক দিয়া দুর্বল এবং কে সংখ্যায় স্বল্প।


২৫। বল, 'আমি জানি না তোমাদিগকে যে প্রতিশ্রুতি দেওয়া হইয়াছে তাহা কি আসন্ন, না আমার প্রতিপালক ইহার জন্য কোন দীর্ঘ মেয়াদ স্থির করিবেন।'


 


 


assets/data_files/web

ভিক্ষাবৃত্তি পতিতাবৃত্তির চেয়েও খারাপ।


-লেলিন।


 


দোলনা থেকে কবর পর্যন্ত জ্ঞানচর্চায় নিজেকে উৎসর্গ করো।


 


 


ফরিদগঞ্জে একদিনে ১৫ জনসহ মোট করোনা আক্রান্ত ১৪৪ জন
স্বাস্থ্যবিধি না মানলে ঈদের পর সামাজিক সংক্রমণ তীব্র হওয়ার আশঙ্কা
প্রবীর চক্রবর্তী
১০ জুলাই, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


স্বাস্থ্যবিধি না মানলে জনবহুল ফরিদগঞ্জ উপজেলায় করোনার বিস্ফোরণ হওয়ার আশঙ্কা রয়েছে। বিশেষ করে পবিত্র ঈদ-উল আযহাকে সামনে রেখে কোরবানির পশুর হাটে মানুষের অবাধ বিচরণ বন্ধ করতে না পারলে সামাজিক সংক্রমণ তীব্র হওয়ার সম্ভাবনা রয়েছে বলে মনে করছেন চিকিৎসকরা।



ইতিমধ্যে গত ঈদ-উল-ফিতরের সময় লোকজন প্রশাসনের বিধিনিষেধ না মেনে অবাধে চলাফেরার কারণে ফরিদগঞ্জে ইউনিয়ন পর্যায়ে ছড়িয়েছে করোনাভাইরাস। গত ১৫ জুন ফরিদগঞ্জ উপজেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ছিলো ৫৩ জন। মাস পেরোনোর আগেই তা ১৪৪ জনে এসে পেঁৗছেছে। বিশেষ করে গত এক সপ্তাহে লাফিয়ে লাফিয়ে এ সংখ্যা বেড়ে যাওয়ায় জেলা পর্যায়ের দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত উপজেলায় পরিণত হয় ফরিদগঞ্জ। আতঙ্কের বিষয় হচ্ছে, শহর ছাড়িয়ে গ্রামে ছড়িয়ে পড়ছে করোনা।



গতকাল বৃহস্পতিবার ফরিদগঞ্জে একদিনে সর্বোচ্চ ১৫ জনের করোনা শনাক্ত হওয়ায় উপজেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১৪৪ জনে দাঁড়িয়েছে। গতকাল বৃহস্পতিবার ঢাকা থেকে ফরিদগঞ্জ উপজেলার মোট ২২টি রিপোর্ট আসে। এর মধ্যে ১৫ জনের রিপোর্ট পজিটিভ আসে। এরা হলেন : উপজেলার ১৬নং রূপসা দক্ষিণ ইউনিয়নের সাহেবগঞ্জ গ্রামের একই পরিবারের বাবুল হোসেন (৫০), কুলছুমা বেগম (৩৮), লিটন খান (৫০), কামাল হোসেন (৪০), ৬নং গুপ্টি পশ্চিম ইউনিয়নের খাজুরিয়া গ্রামের আলী হোসেন (৩৮), সাইদুর রহমান (৩২), ওমর ফারুক (১৪), শিরীন আক্তার (২৩)। অন্যরা হলেন : ফরিদগঞ্জ থানার কনস্টেবল বজলুর রহমান(৪৮), পৌর এলাকার ভাটিরগাঁও গ্রামের শাহপরান (৩০), রুদ্রগাঁও গ্রামের আলাউদ্দিন(৬৮), ব্র্যাক অফিসের নাজমুল হাসান (৩০), ৭নং পাইকপাড়া উত্তর ইউনিয়নের শাশিয়ালী গ্রামের নেয়ামত হোসেন (৩৮), ১০নং গোবিন্দপুর দক্ষিণ ইউনিয়নের পশ্চিম লাড়ুয়ার ফারজানা আক্তার (১৭) এবং ৬নং গুপ্টি পশ্চিম ইউনিয়নের ষোলদানার জামশেদ হোসেন (৪০)।



ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্ সূত্রে জানা গেছে, এ পর্যন্ত মোট নমুনা পাঠানো হয়েছে ৪৫২ জনের, রিপোর্ট এসেছে ৪১২ জনের। করোনা উপসর্গ নিয়ে ১৯ জনের মৃত্যু হলেও পজিটিভ এসেছে ১৩ জনের।



এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আশরাফ আহমেদ চৌধুরী বলেন, সামাজিক দূরত্ব বজায় রাখছেন না সাধারণ মানুষ। ফলে বাড়ছে সংক্রমণ। আমাদের সকলের কর্তব্য স্বাস্থ্যবিধি মেনে চলা। একই সাথে আসন্ন ঈদ-উল-আযহার পূর্বে কোরবানির পশুর হাটে শতভাগ স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়টি নিশ্চিত করা।



 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ২,২৩,৪৫৩ ১,৬২,২০,৯০০
সুস্থ ১,২৩,৮৮২ ৯৯,২৩,৬৪৩
মৃত্যু ২,৯২৮ ৬,৪৮,৭৫৪
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৫১৮১৭২৯
পুরোন সংখ্যা