চাঁদপুর, শুক্রবার ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭, ১৮ জিলকদ ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭২-সূরা জিন্ন্


২৮ আয়াত, ২ রুকু, মক্কী


২৪। যখন উহারা প্রতিশ্রুত শাস্তি প্রত্যক্ষ করিবে, বুঝিতে পারিবে, কে সাহায্যকারীর দিক দিয়া দুর্বল এবং কে সংখ্যায় স্বল্প।


২৫। বল, 'আমি জানি না তোমাদিগকে যে প্রতিশ্রুতি দেওয়া হইয়াছে তাহা কি আসন্ন, না আমার প্রতিপালক ইহার জন্য কোন দীর্ঘ মেয়াদ স্থির করিবেন।'


 


 


assets/data_files/web

ভিক্ষাবৃত্তি পতিতাবৃত্তির চেয়েও খারাপ।


-লেলিন।


 


দোলনা থেকে কবর পর্যন্ত জ্ঞানচর্চায় নিজেকে উৎসর্গ করো।


 


 


মাস্টারের বদলে সুকানি লঞ্চ চালানোর কারণে এ দুর্ঘটনা ঘটে
ময়ূর-২ লঞ্চের মালিক ৩ দিনের রিমান্ডে
স্টাফ রিপোটার
১০ জুলাই, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


বুড়িগঙ্গার লঞ্চ দুর্ঘটনায় করা মামলার প্রধান আসামী ঢাকা-চাঁদপুর রূটের ময়ূর-২ লঞ্চের মালিক মোসাদ্দেক হানিফ ছোয়াদকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার ভোররাতে সদরঘাট নৌথানার পুলিশ রাজধানীর শেরেবাংলা নগর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে। এদিকে আটক লঞ্চ মালিককে গতকাল আদালতে সোপর্দ করে সাতদিনের রিমান্ড চাইলে আদালত ৩ দিনের রিমান্ড মঞ্জুর করে।



মুন্সিগঞ্জ থেকে ছেড়ে আসা মর্নিং বার্ড লঞ্চকে ধাক্কা দিয়ে বুড়িগঙ্গায় ডুবিয়ে দিয়েছিল ময়ূর-২ লঞ্চ। এতে ৩৪ জনের মৃত্যু ঘটে। এ সময় লঞ্চটির মাস্টার আবুল বাশার মোল্লার জায়গায় সুকানি নাসির চালাচ্ছিলেন লঞ্চ। অভিযোগ উঠেছে, মাস্টারের বদলে সুকানি লঞ্চ চালানোর দায়িত্বে থাকায় এতো বড় নৌ-দুর্ঘটনা ঘটে। সাংবাদিকদের এসব তথ্য দেন চাঁদপুর নৌ থানার সাবেক ওসি ও বর্তমান সদরঘাট নৌথানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ রেজাউল করিম।



তিনি বলেন, 'বুড়িগঙ্গার নৌ-দুর্ঘটনায় করা মামলায় ময়ূর-২ লঞ্চের সুপারভাইজার আবদুস সালামকে আদালতের অনুমতি নিয়ে আমরা জিজ্ঞাসাবাদ করছি। তার দেওয়া তথ্যে আমরা জানতে পেরেছি, ঘটনার দিন (২৯ জুন) ময়ূর-২ লঞ্চটি সদরঘাটের উল্টো দিকের ডকইয়ার্ডে অলস বসেছিলো। সকাল ৯টার দিকে লালকুঠি ঘাটে আসার জন্যে লঞ্চটির মাস্টার আবুল বাশার মোল্লা চালাননি। লঞ্চটি তখন চালাচ্ছিলেন সুকানি নাসির উদ্দিন। তিনি চালাতে থাকা অবস্থায়ই ময়ূর-২ মুন্সিগঞ্জ থেকে সদরঘাটের উদ্দেশে ছেড়ে আসা মর্নিং বার্ড লঞ্চটিকে ধাক্কা দিয়ে বুড়িগঙ্গায় ডুবিয়ে দেয়।'



ময়ূর-২ নামের লঞ্চটি ঢাকা-চাঁদপুর নৌপথে চলাচল করে। লঞ্চটি যাত্রী তোলে লালকুঠি ঘাট থেকে। ঘটনার দিন লঞ্চটির ঢাকা ছেড়ে যাওয়ার কথা ছিলো দুপুর ১২টার দিকে। অথচ সেদিন লঞ্চটি সদরঘাটের উল্টো দিকের ঘাট থেকে সকাল ৯টায় লালকুঠি ঘাটে আসার জন্যে রওনা হয়।



 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ২,২৩,৪৫৩ ১,৬২,২০,৯০০
সুস্থ ১,২৩,৮৮২ ৯৯,২৩,৬৪৩
মৃত্যু ২,৯২৮ ৬,৪৮,৭৫৪
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৫১৪৪৩৬৭
পুরোন সংখ্যা