চাঁদপুর, সোমবার ১৩ জুলাই ২০২০, ২৯ আষাঢ় ১৪২৭, ২১ জিলকদ ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকরাম চৌধুরী ভোর ৪টায় ঢাকায় কিডনী হাসপাতালে ইন্তেকাল করেছেন ( ইন্নালিল্লাহে --------রাজেউন)। || বাদ আসর চাঁদপুর সরকারি কলেজ মাঠে জানাজা নামাজ অনুষ্ঠিত হবে। || চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকরাম চৌধুরী ভোর ৪টায় ঢাকায় কিডনী হাসপাতালে ইন্তেকাল করেছেন ( ইন্নালিল্লাহে --------রাজেউন)।
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭২-সূরা জিন্ন্


২৮ আয়াত, ২ রুকু, মক্কী


 


১। বল, আমার প্রতি ওহী প্রেরিত হইয়াছে যে, জিন্নদের একটি দল মনোযোগ সহকারে শ্রবণ করিয়াছে এবং বলিয়াছে, 'আমরা তো এক বিস্ময়কর কুরআন শ্রবণ করিয়াছি,


২। যাহা সঠিক পথনির্দেশ করে; ফলে আমরা ইহাতে বিশ্বাস স্থাপন করিয়াছি। আমরা কখনও আমাদের প্রতিপালকের কোন শরীক স্থির করিব না,


 


 


প্রার্থনা ও প্রশংসা এই দুটো জিনিস স্বয়ং বিধাতাও পছন্দ করেন।


-সুইডেন বাগ।


 


 


 


 


 


ধর্মের পর জ্ঞানের প্রধান অংশ হচ্ছে মানবপ্রেম-আর পাপী পুণ্যবান নির্বিশেষে মানুষের মঙ্গল সাধন।


 


 


ফটো গ্যালারি
নতুন আরো ৩৪ জনের করোনা শনাক্ত জেলায় মোট ১২৮৫ এ পর্যন্ত সুস্থ ৭০২ জন
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট
১৩ জুলাই, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর জেলায় নতুন করে আরো ৩৪ জনের করোনা শনাক্ত হয়েছে। নতুন এই সংখ্যাসহ জেলায় মোট আক্রান্ত রোগী হচ্ছে ১ হাজার ২শ' ৮৫ জন। মোট আক্রান্তদের থেকে গতকাল পর্যন্ত সুস্থ হয়েছেন ৭০২ জন। এর মধ্যে গতকাল সুস্থ ঘোষণা করা হয় ২১ জনকে।



গতকাল নতুন করে যে ৩৪ জন আক্রান্ত হয়েছেন উপজেলা ভিত্তিক সে সংখ্যা হচ্ছে চাঁদপুর সদর ৯, হাইমচর ২, ফরিদগঞ্জ ৮, মতলব দক্ষিণ ২, হাজীগঞ্জ ১০ এবং কচুয়ায় ৩ জন। গতকাল ১০১ জনের রিপোর্ট আসে। তার মধ্যে পজিটিভ ছিলো উক্ত ৩৪ জন। তবে নতুন করে মৃত্যুর সংখ্যা আর বাড়ে নি। এ পর্যন্ত মারা গেছেন ৬৬ জন। চাঁদপুর সিভিল সার্জন কার্যালয় সূত্রে এ সব তথ্য জানা গেছে।



সূত্র থেকে আরো গেছে, গতকাল পর্যন্ত চাঁদপুর থেকে স্যাম্পল পাঠানো হয়েছে ৫৪৫৯ জনের। এর মধ্যে গতকাল পর্যন্ত রিপোর্ট এসেছে ৫২৯৯ জনের। রিপোর্ট পেন্ডিং আছে ১৬০ জনের। এদিকে মৃত এবং সুস্থ হওয়া বাদ দিয়ে অন্য যেসব রোগী রয়েছে তারা হাসপাতালসহ বাসা বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন। এই সংখ্যা হচ্ছে ৫১৭ জন।



 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ২,২৩,৪৫৩ ১,৬২,২০,৯০০
সুস্থ ১,২৩,৮৮২ ৯৯,২৩,৬৪৩
মৃত্যু ২,৯২৮ ৬,৪৮,৭৫৪
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
২৭৫৬৬৫
পুরোন সংখ্যা