চাঁদপুর, শুক্রবার ৩১ জুলাই ২০২০, ১৬ শ্রাবণ ১৪২৭, ৯ জিলহজ ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭২-সূরা জিন্ন্


২৮ আয়াত, ২ রুকু, মক্কী


২৪। যখন উহারা প্রতিশ্রুত শাস্তি প্রত্যক্ষ করিবে, বুঝিতে পারিবে, কে সাহায্যকারীর দিক দিয়া দুর্বল এবং কে সংখ্যায় স্বল্প।


২৫। বল, 'আমি জানি না তোমাদিগকে যে প্রতিশ্রুতি দেওয়া হইয়াছে তাহা কি আসন্ন, না আমার প্রতিপালক ইহার জন্য কোন দীর্ঘ মেয়াদ স্থির করিবেন।'


 


 


ভিক্ষাবৃত্তি পতিতাবৃত্তির চেয়েও খারাপ।


-লেলিন।


 


দোলনা থেকে কবর পর্যন্ত জ্ঞানচর্চায় নিজেকে উৎসর্গ করো।


 


 


ফটো গ্যালারি
কাল পবিত্র ঈদুল আযহা
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট
৩১ জুলাই, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


মুসলিম উম্মাহর অন্যতম প্রধান ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আযহা আগামীকাল ১ আগস্ট শনিবার উদ্যাপিত হবে। যথাযোগ্য মর্যাদা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যে সারাদেশের ন্যায় চাঁদপুরেও উদ্যাপিত হবে পবিত্র ঈদুল আযহা। তবে এবার ঈদুল ফিতরের ন্যায় ঈদুল আযহাও করোনা ভাইরাসের আগ্রাসনের মুখে পড়ে স্বাস্থ্যবিধি মেনে ঈদ উদ্যাপন করার কথা বলা হয়েছে। রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন বিভাগীয় ও জেলা শহর থেকে মানুষজন পরিবারের সদস্যদের নিয়ে ঈদ উদ্যাপন করতে লঞ্চ, স্টিমার, বাস ও ট্রেনে করে বাড়িঘরে ফিরছে। করোনা ভাইরাসের ভয়ভীতির কোনো বালাই নেই। সব ধরনের যানবাহনে শুধু মানুষ আর মানুষ। উদ্দেশ্য একটাই_পরিবার-পরিজন ও প্রিয়জনদের সাথে ঈদ করা। করোনা ভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা পেতে স্বাস্থ্যবিধি যে মেনে চলতে হবে সে দিকে কোনো তোয়াক্কাই নেই। গতকাল গভীর রাত পর্যন্ত লঞ্চ, স্টিমার, বাস ও ট্রেনে উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে। আজও থাকবে ভিড়। গতকাল ছিলো পবিত্র হজ্ব দিবস। এবার বিশ্বব্যাপী মহামারী করোনার কারণে মাত্র ১০ হাজার মুসলি্ল নির্ধারণ করে দেয়া হয় হজ্বের জন্যে।



এই ঈদের সাথে পশু কোরবানির বিষয়টি সম্পৃক্ত। তাই সামর্থ্যবানরা এ ঈদে হালাল পশু কোরবানি দেবেন। কোরবানির পশুর হাটে ভিঢ় ছিলো বরাবরের মতোই। করোনার কারণে স্বাস্থ্য বিধি মেনে চলার কোনো লক্ষণ দেখা যায় নি। মানুষের ভিড় অনেকটা আগের মতই ছিলো। এদিকে করোনা ভাইরাসের কারণে ঈদুল ফিতরের ন্যায় ঈদুল আযহার নামাজও মসজিদে পড়তে হবে। খোলা মাঠে বা ঈদগাহে পড়া যাবে না। আর মসজিদগুলোতেও সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে মুসলি্লদের।



 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ২,৫৫,১১৩ ১,৯৫,৬২,২৩৮
সুস্থ ১,৪৬,৬০৪ ১,২৫,৫৮,৪১২
মৃত্যু ৩৩৬৫ ৭,২৪,৩৯৪
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১৯৩৫৫২
পুরোন সংখ্যা