চাঁদপুর, শুক্রবার ৩১ জুলাই ২০২০, ১৬ শ্রাবণ ১৪২৭, ৯ জিলহজ ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭২-সূরা জিন্ন্


২৮ আয়াত, ২ রুকু, মক্কী


২৪। যখন উহারা প্রতিশ্রুত শাস্তি প্রত্যক্ষ করিবে, বুঝিতে পারিবে, কে সাহায্যকারীর দিক দিয়া দুর্বল এবং কে সংখ্যায় স্বল্প।


২৫। বল, 'আমি জানি না তোমাদিগকে যে প্রতিশ্রুতি দেওয়া হইয়াছে তাহা কি আসন্ন, না আমার প্রতিপালক ইহার জন্য কোন দীর্ঘ মেয়াদ স্থির করিবেন।'


 


 


ভিক্ষাবৃত্তি পতিতাবৃত্তির চেয়েও খারাপ।


-লেলিন।


 


দোলনা থেকে কবর পর্যন্ত জ্ঞানচর্চায় নিজেকে উৎসর্গ করো।


 


 


ফটো গ্যালারি
শিক্ষামন্ত্রীর ঈদ শুভেচ্ছা
৩১ জুলাই, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষামন্ত্রী, সাবেক পররাষ্ট্রমন্ত্রী, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য ডাঃ দীপু মনি চাঁদপুরবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন। তিনি এক শুভেচ্ছাবার্তায় বলেন, পবিত্র জিলহজ্ব মাস মুসলিম উম্মাহর কাছে খুবই গুরুত্ববহ। ইসলামের মৌলিক পাঁচটি স্তম্ভের একটি হচ্ছে হজ্ব। আর এই হজ্ব জিলহজ্ব মাসে। এ মাসে আরো রয়েছে কোরবানি। ৯ জিলহজ্ব হচ্ছে হজ্ব আর পরদিন ১০ জিলহজ্ব হচ্ছে কোরবানি। পুরো কোরবানি হচ্ছে ত্যাগের শিক্ষা। এই কোরবানি থেকে নানা শিক্ষার মাঝে অন্যতম শিক্ষা হচ্ছে নিজের ভেতর যে পশুত্ব রয়েছে সেটিকে কোরবান করে দেয়া অর্থাৎ পশু প্রবৃত্তিকে বিলীন করে দেয়া। তাই বাহ্যিকভাবে আমরা এটিকে পশু কোরবানি দেয়া দেখলেও এর অন্তর্নিহিত তাৎপর্য রয়েছে ব্যাপক। সে তাৎপর্য যেনো আমরা আমাদের চারিত্রিক গুণাবলিতে ধারণ করতে পারি।



ডাঃ দীপু মনি বলেন, এবারের ঈদুল ফিতরের ন্যায় ঈদুল আযহার আনন্দেও ভিন্নতা আছে। বৈশি্বক মহামারী করোনাভাইরাস এ আনন্দকে বলতে গেলে অনেকটা মস্নান করে দিয়েছে। কারণ ঈদ উদযাপনের অন্যতম অনুষঙ্গ হচ্ছে একে অপরের সাথে কোলাকুলি করা। কিন্তু মহামারী করোনার কারণে স্বাস্থ্য বিধি অনুসরণে এই কোলাকুলি নিষেধ। এই অপূর্ণতা ঈদ আনন্দকে অনেকটা মস্নান করে দেবে। তারপরও আমি বলবো আমরা যেনো মানসিকভাবে ভেঙ্গে না পড়ি। আমরা ঈদের খুশি উদ্যাপন করবো স্বাস্থ্যবিধি মেনে। আমরা করোনাভাইরাসকে জয় করবো, সকলে সচেতন হবো।



তিনি আরো বলেন, ত্যাগের মহিমায় ভাস্বর হয়ে থাকা পবিত্র ঈদুল আযহা সার্বজনীন মানবতার অবারিত কল্যাণের বার্তা বয়ে আনুক। সাম্য ও সম্প্রীতির চেতনায় আনন্দমুখর হয়ে উঠুক শ্রেণী-পেশা নির্বিশেষে সকলের জীবন। ঈদের আনন্দে পূর্ণ হোক বাংলার প্রতিটি ঘর। সবার জীবনে আসুক সুখ, শান্তি, সমৃদ্ধি। সবার জীবন আনন্দময় হোক। ঈদ মোবারক



 



 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ২,৫৫,১১৩ ১,৯৫,৬২,২৩৮
সুস্থ ১,৪৬,৬০৪ ১,২৫,৫৮,৪১২
মৃত্যু ৩৩৬৫ ৭,২৪,৩৯৪
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
২০৯৪৯১
পুরোন সংখ্যা