চাঁদপুর, শুক্রবার ৩১ জুলাই ২০২০, ১৬ শ্রাবণ ১৪২৭, ৯ জিলহজ ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭২-সূরা জিন্ন্


২৮ আয়াত, ২ রুকু, মক্কী


২৪। যখন উহারা প্রতিশ্রুত শাস্তি প্রত্যক্ষ করিবে, বুঝিতে পারিবে, কে সাহায্যকারীর দিক দিয়া দুর্বল এবং কে সংখ্যায় স্বল্প।


২৫। বল, 'আমি জানি না তোমাদিগকে যে প্রতিশ্রুতি দেওয়া হইয়াছে তাহা কি আসন্ন, না আমার প্রতিপালক ইহার জন্য কোন দীর্ঘ মেয়াদ স্থির করিবেন।'


 


 


ভিক্ষাবৃত্তি পতিতাবৃত্তির চেয়েও খারাপ।


-লেলিন।


 


দোলনা থেকে কবর পর্যন্ত জ্ঞানচর্চায় নিজেকে উৎসর্গ করো।


 


 


ফটো গ্যালারি
এনজিও কর্মকর্তা পরিচয়ে টাকা আত্মসাৎকারী প্রতারক চক্রের ১ জন আটক
বিমল চৌধুরী
৩১ জুলাই, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


এনজিও কর্মকর্তা পরিচয়ে নবনির্বাচিত চেয়ারম্যান, মেম্বারদের কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়া প্রতারক চক্রের একজনকে আটক করতে সক্ষম হয়েছে হাইমচর থানা পুলিশ। এ বিষয়ে সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিং করেন অতিরিক্ত পুলিশ সুপার (চাঁদপুর সদর সার্কেল) জাহেদ পারভেজ চৌধুরী। তিনি গতকাল ৩০ জুলাই বৃহস্পতিবার বিকেলে তাঁর কার্যালয়ে প্রেস ব্রিফিংকালে বলেন, চট্টগ্রামস্থ্থ কঙ্বাজার চকোরিয়ার একটি প্রতারক চক্র নিজেদেরকে এনজিও কর্মকর্তার পরিচয় দিয়ে দেশের বিভিন্ন স্থানে নবনির্বাচিত চেয়ারম্যান ও মেম্বারদের ত্রাণ পাইয়ে দেওয়া এবং বরাদ্দকৃত ত্রাণের অধিক পরিমাণ ব্যবস্থা করে দেওয়ার আশ্বাস দিয়ে বিকাশের মাধ্যমে ওই সকল চেয়ারম্যান-মেম্বারের কাছ থেকে প্রতারণার মাধ্যমে বড় ধরনের টাকা হাতিয়ে নিতো।



তিনি জানান, এ চক্রটি এমনিভাবে প্রায় কোটি টাকার মতো হাতিয়ে নিয়েছে বলে তার অনুমান হয়। তিনি বলেন, চক্রটি গত ১৪ মার্চ হাইমচর উপজেলার নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান ও মেম্বারের কাছ থেকেও বরাদ্দ পাইয়ে দেওয়ার নাম করে বিকাশের মাধ্যমে টাকা হাতিয়ে নেয়। বিষয়টি বুঝতে পেরে গত ১৯ মার্চ হাইমচর উপজেলা পরিষদের প্রাক্তন ভাইস চেয়ারম্যান এসএম কবির, বর্তমান ভাইস চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর কবির ও স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগ নেতা মোঃ আহম্মদ আলী হাইমচর থানায় ১ লাখ ২৫ হাজার টাকার প্রতারণা মামলা করেন। মামলা নং ৮। তাদের মামলার প্রেক্ষিতে এ প্রতারক চক্রকে আমরা আটকের জন্যে তৎপরতা শুরু করি। অবশেষে এ চক্রের মোঃ মিজানুর রহমান (২৮) নামে একজনকে আটক করেন হাইমচর থানা পুলিশ। হাইমচর থানার দারোগা সুজন কান্তি বড়ুয়া সঙ্গীয় ফোর্স নিয়ে গত ২৮ জুলাই সকালে কঙ্বাজার চকোরিয়া পালা কাটা ভূড়িপুকুরপাড় এলাকা থেকে তাকে আটক করতে সক্ষম হয়। এ প্রতারক চক্র দীর্ঘদিন ধরে বিভিন্ন কৌশলে এ কাজ করে আসছিলো। বিশেষ করে নবনির্বাচিত চেয়ারম্যান-মেম্বারদের অনেকেই জানে না যে, সরকারি বরাদ্দ পেতে কোনো টাকা ঘুষ দিতে হয় না। তারা নতুন হওয়ায় কোনো কিছু বুঝে উঠার আগেই এ প্রতারক চক্রের ফাঁদে পড়ে ক্ষতির শিকার হয়। আমরা আশা করি, পুরো প্রতারক চক্রকেই আটক করতে সক্ষম হবো।



তিনি আরো বলেন, প্রতারক চক্রের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে। তিনি প্রতারক চক্র থেকে সাবধান থাকার জন্যে সকলের প্রতি আহ্বান জানান।



 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ২,৫৫,১১৩ ১,৯৫,৬২,২৩৮
সুস্থ ১,৪৬,৬০৪ ১,২৫,৫৮,৪১২
মৃত্যু ৩৩৬৫ ৭,২৪,৩৯৪
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
২৩৩৪৬৪
পুরোন সংখ্যা