চাঁদপুর, শুক্রবার ৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭, ১৬ জিলহজ ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭২-সূরা জিন্ন্


২৮ আয়াত, ২ রুকু, মক্কী


২৪। যখন উহারা প্রতিশ্রুত শাস্তি প্রত্যক্ষ করিবে, বুঝিতে পারিবে, কে সাহায্যকারীর দিক দিয়া দুর্বল এবং কে সংখ্যায় স্বল্প।


২৫। বল, 'আমি জানি না তোমাদিগকে যে প্রতিশ্রুতি দেওয়া হইয়াছে তাহা কি আসন্ন, না আমার প্রতিপালক ইহার জন্য কোন দীর্ঘ মেয়াদ স্থির করিবেন।'


 


 


 


ভিক্ষাবৃত্তি পতিতাবৃত্তির চেয়েও খারাপ। -লেলিন।


 


 


 


দোলনা থেকে কবর পর্যন্ত জ্ঞানচর্চায় নিজেকে উৎসর্গ করো।


 


 


 


 


 


 


 


 


 


ফটো গ্যালারি
গাছ রোপণ করলে হবে না তার যত্ন নিতে হবে
-----------মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি
কামরুজ্জামান টুটুল
০৭ আগস্ট, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


গাছ রোপণ করে দায়িত্ব পালনে সীমাবদ্ধ থাকলে হবে না, গাছের যত্ন নিতে হবে। লাগানো গাছকে বড় করে তোলার দায়িত্বটুকুও নিতে হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী (মুজিববর্ষ) উপলক্ষে হাজীগঞ্জে সরকারিভাবে ২৩ হাজার চারাগাছ রোপণ কার্যক্রমের উদ্বোধনকালে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনের সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম।



তিনি আরো বলেন, গাছের যত্ন নিতে হবে। এতে সম্পূরক খাদ্যের চাহিদা পূরণ হবে। শুধুমাত্র সরকারের উপর নির্ভর না করে ব্যক্তিগত, প্রাতিষ্ঠানিক ও সাংগঠনিকভাবে গাছ লাগাতে হবে। বাড়ির পরিত্যক্ত ও অব্যবহৃত স্থানে এবং সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানসহ সকল শিক্ষা প্রতিষ্ঠানের আঙ্গিনায় চারাগাছ রোপণ করতে হবে।



উপজেলার গৃহহীন পরিবারগুলোকে ইতিমধ্যে সরকারি ব্যবস্থাপনায় ও বেসরকারি অর্থায়নে (৫৭২ জন) ঘর দেওয়া হয়েছিলো, সেই পরিবারগুলোর জন্যে সাংসদের অনুকূলে বরাদ্দকৃত মোট ২ হাজার ৫শ' চারাগাছ বিতরণ করা হয় এদিন। পরিবারপ্রতি ২টি পেয়ারা, ১টি করে জলপাই ও ডালিম গাছের চারাসহ মোট ৪টি চারাগাছ দেয়া হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া।



উপজেলা প্রশাসন ও উপজেলা বন বিভাগ কর্তৃক উপজেলা চত্বরে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অধ্যাপক আব্দুর রশিদ মজুমদার, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ মাজেদুর রহমান, উপজেলা বন কর্মকর্তা তাজুল ইসলাম, জেলা পরিষদ সদস্য আলহাজ মোঃ জসিম উদ্দিন, উপজেলা যুবলীগের আহ্বায়ক মাসুদ ইকবাল ও সিনিয়র যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন সোহেলসহ সরকারি কর্মকর্তাবৃন্দ।



উল্লেখ্য, মুজিববর্ষ উপলক্ষে হাজীগঞ্জে সরকারিভাবে ২৩ হাজার চারাগাছ রোপণ করা হবে। এর মধ্যে ২০,৩২৫টি চারাগাছ সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানসহ সকল শিক্ষা প্রতিষ্ঠানের আঙ্গিনায় এবং সাংসদের অনুকূলে বরাদ্দকৃত মোট ২৫০০ চারাগাছ গৃহ পাওয়া পরিবারগুলোর আঙ্গিনায় রোপণ করা হবে।



 


এই পাতার আরো খবর -
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৩৯,৩৩২ ২,৯২,০১,৬৮৫
সুস্থ ২,৪৩,১৫৫ ২,১০,৩৫,৯২৬
মৃত্যু ৪,৭৫৯ ৯,২৮,৬৮৬
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
২৭৭২০৫
পুরোন সংখ্যা