চাঁদপুর, শুক্রবার ৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭, ১৬ জিলহজ ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭২-সূরা জিন্ন্


২৮ আয়াত, ২ রুকু, মক্কী


২৪। যখন উহারা প্রতিশ্রুত শাস্তি প্রত্যক্ষ করিবে, বুঝিতে পারিবে, কে সাহায্যকারীর দিক দিয়া দুর্বল এবং কে সংখ্যায় স্বল্প।


২৫। বল, 'আমি জানি না তোমাদিগকে যে প্রতিশ্রুতি দেওয়া হইয়াছে তাহা কি আসন্ন, না আমার প্রতিপালক ইহার জন্য কোন দীর্ঘ মেয়াদ স্থির করিবেন।'


 


 


 


ভিক্ষাবৃত্তি পতিতাবৃত্তির চেয়েও খারাপ। -লেলিন।


 


 


 


দোলনা থেকে কবর পর্যন্ত জ্ঞানচর্চায় নিজেকে উৎসর্গ করো।


 


 


 


 


 


 


 


 


 


ফটো গ্যালারি
হামানকর্দ্দিতে ফলজ বাগান কেটে জায়গা দখলের চেষ্টা
স্টাফ রিপোর্টার
০৭ আগস্ট, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর সদর উপজেলার মৈশাদী ইউনিয়নের হামানকর্দ্দি গ্রামে ফলজ-বনজ বাগান কেটে জায়গা দখলের চেষ্টায় ৯৯৯ নাম্বারে পুলিশকে কল দিয়ে তাৎক্ষণিক রক্ষা হলেও থামেনি জবরদখলকারীদের তা-ব। এ ব্যাপারে চাঁদপুর সদর মডেল থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।



স্থানীয়রা জানান, ঈদের আগের দিন বাবলু গাজী জায়গা দখল করতে আজাদ গাজীর বাগানের ফল-ফলাদি গাছ কেটে ফেলে। পরে উভয় পক্ষের বাক-বিত-া দেখে আমরা ৯৯৯ নম্বরে কল দিলে পুলিশ ঘটনাস্থলে পেঁৗছে যায়। পুলিশ সময় মতো না আসলে বড় ধরনের রক্তক্ষয়ী সংঘর্ষ হতো। এহেন পরিস্থিতিতে ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।



বাদী হাজী মোঃ আবুল কালাম আজাদ জানান, ১৯৯২ সালে আমার ভাই থেকে ১০শতাংশ জমি ক্রয় করি। ওই জমিতে আমি ফলজ-বনজ বাগান করেছি সাত-আট বছর হয়েছে। ঈদের আগের দিন হঠাৎ করে বাগানের পাঁচটি পেয়ারা গাছ, চারটি আমড়া গাছ, দশটি আম গাছ, পনেরোটি মেহগনি গাছসহ বিভিন্ন গাছ-গাছালি কেটে বাবলু গাজীসহ অজ্ঞাত সন্ত্রাসী বাহিনী একাকার করে নিয়ে যায়। আমি স্থানীয় পঞ্চায়েতের কাছে এ ব্যাপারে অভিযোগ করলে তারা কর্ণপাত করেনি। অবশেষে আমাদের সম্পত্তি রক্ষার জন্য এবং আমাদের এই ক্ষতিপূরণের লক্ষ্যে আমরা সদর মডেল থানায় মিজানুর রহমান বাবলু গাজীসহ ৮ জনকে বিবাদী করে একটি অভিযোগ দায়ের করেছি।



বিবাদী মিজানুর রহমান বাবলু গাজী বলেন, ওই সম্পত্তিতে আমার জায়গা আছে। তিনি আমার চাচা (আবুল কালাম আজাদ)। সেখানে আমি একটি ঘর করবো বলে গাছগুলো কেটেছি। 'আপনি কি গাছ রোপণ করেছেন? আপনি কি ঘর করার জন্য ইউনিয়ন পরিষদ থেকে অনুমোদন নিয়েছেন' এমন প্রশ্ন করা হলে কোনো উত্তর মিলেনি।



এ বিষয়ে কথা হয় চাঁদপুর সদর মডেল থানার এসআই মজিবুর রহমানের সাথে। তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আমরা ঘটনাস্থলে গিয়েছি। সম্পত্তি নিয়ে উভয় পক্ষ পাল্টাপাল্টি কথা বলছেন। তবে আমি যতটুকু শুনেছি, হাজী আবুল কালাম আজাদ সাহেব আগে জায়গা ক্রয় করেছেন। আমি দেখি উভয়কে নিয়ে সমাধান করা যায় কিনা।



 



 


এই পাতার আরো খবর -
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৩৯,৩৩২ ২,৯২,০১,৬৮৫
সুস্থ ২,৪৩,১৫৫ ২,১০,৩৫,৯২৬
মৃত্যু ৪,৭৫৯ ৯,২৮,৬৮৬
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৩২৫০৯০
পুরোন সংখ্যা