চাঁদপুর, রোববার ৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ জিলহজ ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুরের বিশিষ্ট ব্যবসায়ী ও কাজী ট্রেডার্সের স্বত্ত্বাধিকারী লায়ন কাজী মাহাবুবুল হক ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে ----রাজেউন) || চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি শাহ মোহাম্মদ মাকসুদুল আলম মুত্যুবরণ করেছেন। বাদ আসর তালতলা করিম পাটোয়ারী বাড়ির মসজিদ প্রাঙ্গণে তার নামাজে জানাজা।
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৭-সূরা মুর্সালাত


৫০ আয়াত, ২ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৬। ওযর-আপত্তি রহিতকরণ ও সতর্ক করার জন্য


৭। নিশ্চয়ই তোমাদিগকে যে প্রতিশ্রুতি দেওয়া হইয়াছে তাহা অবশ্যম্ভাবী।


৮। যখন নক্ষত্ররাজির আলো নির্বাপিত হইবে,


 


assets/data_files/web

যে ব্যাপারকে নিয়ন্ত্রণ করবার ক্ষমতা আমার নেই, তা নিয়ে আমি কখনো ভাবি না।


-বুথ টাসিংটন।


 


 


 


আল্লাহর আদেশ সমূহের প্রতি প্রগাঢ় ভক্তি প্রদর্শন এবং যাবতীয় সৃষ্ট জীবের প্রতি সহানুভূতি-ইহাই ইসলাম।


 


ফটো গ্যালারি
চাঁদপুর প্রেসক্লাব সম্মুখস্থ পৌর উদ্যানে প্রথম জানাজার প্রাক্কালে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি
তিনি চাঁদপুরের সাংবাদিক জগৎকে এক ও অভিন্ন রাখার চেষ্টা করে গেছেন
০৯ আগস্ট, ২০২০ ০৩:২৫:৫৫
প্রিন্টঅ-অ+


প্রিয়জনদের কাঁদিয়ে না ফেরার দেশে চলে গেলেন কিংবদন্তী সাংবাদিক নেতা, বহুগুণের অধিকারী, চাঁদপুর প্রেসক্লাবের একাধিকবারের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং বর্তমান সভাপতি, দৈনিক চাঁদপুর দর্পণ পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক, চ্যানেল আই’র জেলা প্রতিনিধি ইকরাম চৌধুরী। তিনি গতকাল ৮ আগস্ট ভোর সাড়ে ৪টায় ঢাকার ধানমন্ডীস্থ কিডনী হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহে......রাজউন)। চাঁদপুর প্রেসক্লাব সম্মুখস্থ পৌর উদ্যানে তাঁর প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।

বিকেল ৩টা ৪৫ মিনিটে মরহুম ইকরাম চৌধুরীকে বহনকারী লাশবাহী গাড়ী প্রেসক্লাব প্রাঙ্গণে এসে পৌঁছলে অপেক্ষমান সাংবাদিক নেতৃবৃন্দ তাদের প্রিয় নেতার জন্যে কান্নায় ভেঙ্গে পড়েন। এ সময় এক হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়। মরহুমের প্রথম জানাজার পূর্বে তাঁর প্রতি শ্রদ্ধা জানিয়ে মুঠোফোনে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের আজীবন সদস্য শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি। তিনি তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা পূর্বক শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। তিনি বলেন, জনাব ইকরাম চৌধুরীর মৃত্যুর মধ্য দিয়ে আমি যেনো আমার ভাই, সুহৃদ ও একজন আপন মানুষকে হারালাম। আমি খুবই শোকাহত। আমার যে কোনো প্রয়োজনে তিনি আমার পাশে দাঁড়িয়েছেন। আমিও চেষ্টা করেছি তাঁর পাশে দাঁড়াতে। তিনি ছিলেন বহুগুণের অধিকারী একজন সজ্জন ব্যক্তি। চাঁদপুরের সাংবাদিক জগতে তিনি ছিলেন একজন অভিভাবক। তিনি চাঁদপুরের সাংবাদিক জগতকে এক ও অভিন্ন রাখার চেষ্টা করে গেছেন। শিক্ষামন্ত্রী যে কোনো প্রয়োজনে মরহুম ইকরাম চৌধুরীর পরিবারের পাশে থাকবেন বলেও অভিমত ব্যক্ত করেন।

মুঠোফোনে আরো বক্তব্য রাখেন জাতীয় প্রেসক্লাবের সভাপতি মোঃ সাইফুল আলম ও জাগো নিউজের সম্পাদক মোঃ মহিউদ্দিন সরকার। এছাড়া বক্তব্য রাখেন ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, প্রেসক্লাবের আজীবন সদস্য তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী। মরহুমের বর্ণাঢ্য সাংবাদিকতা জীবনের উপর সংক্ষিপ্ততাকারে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী শাহাদাত, গোলাম কিবরিয়া জীবন, প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি গিয়াস উদ্দিন মিলন, সাবেক সভাপতি অধ্যক্ষ জালাল চৌধুরী, সাধারণ সম্পাদক এএইচএম আহসান উল্লাহ, সাবেক সভাপতি শহীদ পাটোয়ারী, ইকবাল হোসেন পাটওয়ারী, বিএম হান্নান, মরহুম ইকরাম চৌধুরীর পরিবারের পক্ষে প্রেসক্লাবের সাবেক সভাপতি শরীফ চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশা, সোহেল রুশদী, মির্জা জাকির, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক জিএম শাহীন, লক্ষ্মণচন্দ্র সূত্রধর, চাঁদপুর সংবাদের সম্পাদক ও প্রকাশক আবদুর রহমান, চাঁদপুর দিগন্তের সম্পাদক ও প্রকাশক অ্যাডঃ শাহজাহান মিয়া, চাঁদপুর জমিনের সম্পাদক ও প্রকাশক রোকনুজ্জামান রোকন, চাঁদপুর প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক আল-ইমরান শোভন, সাংগঠনিক সম্পাদক শাহাদাত হোসেন শান্ত, আলম পলাশ, প্রচার সম্পাদক মাহবুবুর রহমান সুমন, কোষাধ্যক্ষ রিয়াদ ফেরদৌস, জেলা ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি একে আজাদ, তালহা জোবায়ের, কচুয়া উপজেলা প্রেসক্লাবের সভাপতি রাকিবুল হাসান, ফরিদগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি কামরুজ্জামান, মতলব দক্ষিণ প্রেসক্লাবের সাবেক সেক্রেটারী শ্যামল চন্দ্র দাস, মতলব উত্তর উপজেলা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক শামসুজ্জামান ডলার ও হাজীগঞ্জ প্রেসক্লাবের হাবিবুর রহমান জীবন।  

প্রথম জানাজায় ইমামতি করেন জেলা ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের কোষাধ্যক্ষ, চাঁদপুর কণ্ঠের সিনিয়র স্টাফ রিপোর্টার মাওঃ আব্দুর রহমান গাজী। প্রথম জানাজায় সাংবাদিক নেতৃবৃন্দ ছাড়াও জনপ্রতিনিধি, রাজনীতিবিদসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ এবং মরহুমের আত্মীয়-স্বজনগণ উপস্থিত ছিলেন। উপস্থিতিদের মাঝে উল্লেখযোগ্যরা হলেন চাঁদপুর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য শংকর চন্দ্র দে, চাঁদপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সহ-সভাপতি তমাল কুমার ঘোষ, প্রেসক্লাবের আজীবন সদস্য গোপাল সাহা, প্রেসক্লাব সদস্য ফণী ভূষণ চন্দ, প্রেসক্লাবের কার্যকরী সদস্য আলহাজ¦ ওমর পাটওয়ারী প্রমুখ।


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৩৯,৩৩২ ২,৯২,০১,৬৮৫
সুস্থ ২,৪৩,১৫৫ ২,১০,৩৫,৯২৬
মৃত্যু ৪,৭৫৯ ৯,২৮,৬৮৬
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৪৪৪২৮৮
পুরোন সংখ্যা