চাঁদপুর, সোমবার ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭, ১৯ জিলহজ ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুরের বিশিষ্ট ব্যবসায়ী ও কাজী ট্রেডার্সের স্বত্ত্বাধিকারী লায়ন কাজী মাহাবুবুল হক ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে ----রাজেউন) || চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি শাহ মোহাম্মদ মাকসুদুল আলম মুত্যুবরণ করেছেন। বাদ আসর তালতলা করিম পাটোয়ারী বাড়ির মসজিদ প্রাঙ্গণে তার নামাজে জানাজা।
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৩-সূরা মুয্যাম্মিল


২০ আয়াত, ২ রুকু, মক্কী


 


১৫। আমি তোমাদের নিকট পাঠাইয়াছি এক রাসূল তোমাদের জন্য স্বাক্ষীস্বরূপ যেমন রাসূল পাঠাইয়াছিলাম ফির'আওনের নিকট,


১৬। কিন্তু ফির'আওন সেই রাসূলকে অমান্য করিয়াছিল, ফলে আমি তাহাকে কঠিন শাস্তি দিয়াছিলাম।


 


 


 


 


 


নিরাপদ দূরত্ব হতে সাহসী হওয়া সহজ। -ঈশপ।


 


 


 


 


 


ধনের যদি সদ্ব্যবহার করা হয় তবে তা সুখের বিষয় এবং সদুপায়ে ধন বৃদ্ধির জন্য সকলেই বৈধভাবে চেষ্টা করতে পারে।


 


 


 


 


ফটো গ্যালারি
বাংলাদেশের ইতিহাস বিনির্মাণে বঙ্গমাতার ভূমিকা অতুলনীয় : শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি
১০ আগস্ট, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবের কর্মময় জীবন, আদর্শকে শিক্ষা কার্যক্রমে অর্ন্তভুক্ত করতে হবে। এটা করতে পারলেই একজন সংগ্রামী নারীর প্রতীক হিসেবে বঙ্গমাতার অবদান পরবর্তী প্রজন্ম জানতে পারবে।



গত ৮ আগস্ট শনিবার দৈনিক ভোরের পাতার নিয়মিত আয়োজন 'ভোরের পাতা সংলাপে' এ দাবি করেন আলোচকরা। আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি, সংরক্ষিত আসনের সংসদ সদস্য অ্যারোমা দত্ত, সংসদ সদস্য সেলিমা আহমেদ মেরী, সংসদ সদস্য উম্মে কুলসুম স্মৃতি, যুব মহিলা লীগের সভাপতি নাজমা আক্তার এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ফরিদা পারভীন। ভোরের পাতা সম্পাদক ও প্রকাশক ড. কাজী এরতেজা হাসানের পরিকল্পনা ও নির্দেশনায় অনুষ্ঠানের সঞ্চলনা করেন সাবেক তথ্য সচিব নাসির উদ্দিন।



ডাঃ দীপু মনি বলেন, আমি আজকের এই দিনে গভীর শ্রদ্ধায় স্মরণ করছি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং ১৫ আগস্টে সকল শহীদকে। তিনি বলেন, কৈশোরেই বঙ্গমাতা বঙ্গবন্ধুর সাথে জড়িয়ে পরেছিলেন। তিনি আমৃত্যু সেভাবেই ছিলেন। আরেকটি বিষয় হচ্ছে, বঙ্গমাতা তাঁর সন্তানদের মানুষ করার পাশাপাশি নেতা-কর্মীদের অনেক চাওয়া-পাওয়া মিটানোর দায়িত্ব পালন করেছেন। তাঁর কাছে সবার প্রবেশাধিকার ছিলো। অনিশ্চিত পরিবেশে তিনি সন্তানদের পড়াশোনা করান। অসম্ভব দক্ষতার সাথে তিনি সন্তানদের মানুষ করেছেন। তিনি বলেন, বাংলাদেশের ইতিহাস বিনির্মাণে বঙ্গমাতা অতুলনীয় ভূমিকা পালন করেছেন। ষাটের দশকে বঙ্গবন্ধুসহ আওয়ামী লীগের সব নেতারা যখন জেলে, তখন তিনি আওয়ামী লীগকে টিকিয়ে রেখেছেন। তিনি স্বামীর স্বপ্নপূরণে অত্যন্ত দৃঢ়তা নিয়ে কাজ করেছেন। তিনি ৭ মার্চের ভাষণের আগে বঙ্গবন্ধুর মাথায় হাত বুলিয়ে বলেছিলেন, তোমার মনে যা আসে তাই বলবে, কারণ তুমিই এদেশের মানুষের জন্য সংগ্রাম করছো। শিক্ষামন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে লেখক বঙ্গবন্ধু হিসেবে তৈরি করার কারিগর বঙ্গমাতা। এখন আমাদের সময় এসেছে বঙ্গমাতার অবদানকে আরো সামনে তুলে ধরার। তিনি বলেন, বেগম মুজিবের কাছে আমাদের স্বাধীনতার জন্য অনেক বেশি কৃতজ্ঞ। তিনি ছিলেন বিলাসিতাহীন জীবন চর্চায় বিশ্বাসী। তিনি তাঁর সন্তানদেরও সেভাবেই গড়ে তুলেছেন। আমাদের পরবর্তী প্রজন্মের কাছে বঙ্গমাতাকে আরো বেশি তুলে ধরা প্রয়োজন। বঙ্গমাতার জীবনের আদর্শ আমাদের ছড়িয়ে দিতে হবে।



 



 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৩৯,৩৩২ ২,৯২,০১,৬৮৫
সুস্থ ২,৪৩,১৫৫ ২,১০,৩৫,৯২৬
মৃত্যু ৪,৭৫৯ ৯,২৮,৬৮৬
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৫১০১৭৫
পুরোন সংখ্যা