চাঁদপুর, সোমবার ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭, ১৯ জিলহজ ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুরের বিশিষ্ট ব্যবসায়ী ও কাজী ট্রেডার্সের স্বত্ত্বাধিকারী লায়ন কাজী মাহাবুবুল হক ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে ----রাজেউন) || চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি শাহ মোহাম্মদ মাকসুদুল আলম মুত্যুবরণ করেছেন। বাদ আসর তালতলা করিম পাটোয়ারী বাড়ির মসজিদ প্রাঙ্গণে তার নামাজে জানাজা।
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৩-সূরা মুয্যাম্মিল


২০ আয়াত, ২ রুকু, মক্কী


 


১৫। আমি তোমাদের নিকট পাঠাইয়াছি এক রাসূল তোমাদের জন্য স্বাক্ষীস্বরূপ যেমন রাসূল পাঠাইয়াছিলাম ফির'আওনের নিকট,


১৬। কিন্তু ফির'আওন সেই রাসূলকে অমান্য করিয়াছিল, ফলে আমি তাহাকে কঠিন শাস্তি দিয়াছিলাম।


 


 


 


 


 


নিরাপদ দূরত্ব হতে সাহসী হওয়া সহজ। -ঈশপ।


 


 


 


 


 


ধনের যদি সদ্ব্যবহার করা হয় তবে তা সুখের বিষয় এবং সদুপায়ে ধন বৃদ্ধির জন্য সকলেই বৈধভাবে চেষ্টা করতে পারে।


 


 


 


 


ফটো গ্যালারি
বাকিলায় হচ্ছেটা কী?
কামরুজ্জামান টুটুল
১০ আগস্ট, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


হাজীগঞ্জের বাকিলা ইউনিয়নের দক্ষিণ শ্রীপুরের আমির বাজারে হচ্ছেটা কী? একটি ঘটনা নিয়ে থানায় অভিযোগ হয়েছে। অভিযোগের তদন্ত হয়েছে। এরই মধ্যে উক্ত ঘটনার রেশ ধরে ঘটেছে মারামারির ঘটনা। একই ঘটনায় আরো মারামারির আশঙ্কা প্রকাশ করছেন স্থানীয়রা। প্রথমে ব্যবসা প্রতিষ্ঠানে ভাংচুর, হামলার ঘটনাটি ঘটে গত বৃহস্পতিবার রাতে। ঘটনার দিন রাতেই এ বিষয়ে ভুক্তভোগী ব্যবসায়ী থানায় অভিযোগ করেন। বিষয়টি শনিবারে তদন্ত করে গেছেন একজন পুলিশ কর্মকর্তা। এ নিয়ে গত শনিবার সকালে অভিযোগের বাদী-বাবাদীর মধ্যে ঘটে মারামারি। তবে এই ঘটনাটি বহুদূর গড়াবে মানে আরো মারামারি কিংবা হাঙ্গামার আশঙ্কা করছেন স্থানীয়রা।



স্থানীয়দের সাথে কথা বলে ও থানায় দায়ের করা অভিযোগের সূত্রে জানা যায়, গত ৬ আগস্ট বৃহস্পতিবার রাত ৯টায় আমির বাজারে একটি দোকান ভাঙচুর ও লুটপাটসহ পিছনের বাসায় থাকা দোকানীর স্ত্রী ও মেয়েকে মারধর করে হামলাকারীরা।



ঘটনায় ব্যবসায়ী গিয়াস উদ্দিন বাদী হয়ে রাতেই থানায় ৪ জনকে অভিযুক্ত করে একটি অভিযোগ দায়ের করেন। এতে দুই নম্বর আসামী করা হয় ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক ইব্রাহিম খান অর্থাৎ ইব্রাহিমকে। এই অভিযোগের তদন্ত শনিবার করেছেন হাজীগঞ্জ থানার উপ-পরিদর্শক মোঃ সেলিম।



একই ঘটনার সূত্র ধরে ৮ আগস্ট (শনিবার) সকালে আমির বাজারে থানায় দায়ের করা অভিযোগের বাদী-বিবাদী পক্ষের মধ্যে কথা কাটাকাটি ও মারধরের ঘটনা ঘটে। এ ঘটনায় উভয় পক্ষের একজন করে ২জন আহত হয়। আহতরা হলেন মুসলিম খাঁর ছেলে শরীফ ও মকবুল হোসেনের ছেলে নাছিরউদ্দিন।



স্থানীয়রা জানান, দোকান ভাংচুরের শিকার গিয়াসউদ্দিনের ভাইপো স্থানীয় মাইনুদ্দীনের ছেলে শাকিল বাকিলা ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক ইব্রাহীম খান রনিকে নিয়ে ফেসবুকে বাজে স্ট্যাটাস দেয়। বিষয়টি শনিবার রনি শাকিলের বাবা মাইনুদ্দীনকে জানানোর জন্য আমির বাজারে একটি দোকানে কথা বলছিল। এমন সময় উভয় পক্ষের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে তৃতীয় পক্ষ উত্তেজনাপূর্ণ কথা বলে মাইনুদ্দীনের উপর হামলা করে।



এদিকে গিয়াসউদ্দিনের দোকানে হামলা হামলা ও লুটপাটের অভিযোগে শুক্রবার দুপুরে হাজীগঞ্জ থানার এসআই সেলিম সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে তদন্ত করেছেন। এতে হামলা, ভাংচুর ও লুটপাটের ঘটনার সত্যতা পাওয়া যায়। এ সময় পুলিশ ঘটনাস্থলে থাকা প্রত্যক্ষদর্শী ও ভুক্তভোগীদের সাক্ষ্য গ্রহণ করেন।



হামলার শিকার ও ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী গিয়াসউদ্দিন জানান, শ্রীপুর গ্রামের মোখলেসুর রহমানের ছেলে প্রবাসী হান্নান খান বৃহস্পতিবার রাতে দোকানে এসে ৩ হালি ডিম কিনে নেন। এর মধ্যে পাঁচটি ডিম পচা পড়েছে বলে দোকানে এসে অভিযোগ করেন। তাকে ডিম না দেয়ায় বাকবিত-া সৃষ্টি হয়। পরে তার বাবা ও ভাইদের সাথে বিষয়টি নিয়ে সমন্বয় করে সমাধান করা হয়। কিন্তু রাত ৯টায় সেই ঘটনাকে কেন্দ্র করে যুবলীগ নেতা রনির ভাই ছাত্রলীগ নেতা সুমন খান দোকানের সামনে এসে ক্ষিপ্ত হয়ে হামলা চালিয়ে মারধর করতে শুরু করে।



এ সময় সুমনের সাথে থাকা আরো বেশ ক'জন দোকানের ভিতরে প্রবেশ করে ভাংচুর করে ও টাকা লুট করে। ঘটনার পর সুমন খান আমার স্ত্রী ও মেয়ের ওপর হামলা চালিয়ে তাদের আহত করে। এ বিষয়ে থানায় অভিযোগ দেয়া হয়েছে।



ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক ইব্রাহিম জানান, সেদিন রাতে আমার ভাইয়ের সাথে ডিম নিয়ে কথা কাটাকাটি হয়েছে, পরে রাতেই তা নিজেরা সমাধান করেছি। দোকানে হামলা কিংবা লুটপাটের কোনো ঘটনা ঘটেনি। শনিবার তারা আমাকে নিয়ে ফেসবুকে বাজে পোস্ট দেয়ার বিষয় জানতে চাইলে তারা আমার এক ভাইকে মেরে আহত করে।



হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (তদন্ত) আবদুর রশিদ জানান, এ বিষয়ে হাজীগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। তদন্তপূর্বক দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। শনিবার সকালে আমির বাজারে আবারো উভয় পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটার বিষয়ে ওসি (তদন্ত) জানান, বিষয়টি আমাদের কানে এসেছে। সে দিকে আমাদের নজর আছে।



 



 


এই পাতার আরো খবর -
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৩৯,৩৩২ ২,৯২,০১,৬৮৫
সুস্থ ২,৪৩,১৫৫ ২,১০,৩৫,৯২৬
মৃত্যু ৪,৭৫৯ ৯,২৮,৬৮৬
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৪৫১৬৮৩
পুরোন সংখ্যা