চাঁদপুর, সোমবার ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭, ১৯ জিলহজ ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুরের বিশিষ্ট ব্যবসায়ী ও কাজী ট্রেডার্সের স্বত্ত্বাধিকারী লায়ন কাজী মাহাবুবুল হক ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে ----রাজেউন) || চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি শাহ মোহাম্মদ মাকসুদুল আলম মুত্যুবরণ করেছেন। বাদ আসর তালতলা করিম পাটোয়ারী বাড়ির মসজিদ প্রাঙ্গণে তার নামাজে জানাজা।
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৩-সূরা মুয্যাম্মিল


২০ আয়াত, ২ রুকু, মক্কী


 


১৫। আমি তোমাদের নিকট পাঠাইয়াছি এক রাসূল তোমাদের জন্য স্বাক্ষীস্বরূপ যেমন রাসূল পাঠাইয়াছিলাম ফির'আওনের নিকট,


১৬। কিন্তু ফির'আওন সেই রাসূলকে অমান্য করিয়াছিল, ফলে আমি তাহাকে কঠিন শাস্তি দিয়াছিলাম।


 


 


 


 


 


নিরাপদ দূরত্ব হতে সাহসী হওয়া সহজ। -ঈশপ।


 


 


 


 


 


ধনের যদি সদ্ব্যবহার করা হয় তবে তা সুখের বিষয় এবং সদুপায়ে ধন বৃদ্ধির জন্য সকলেই বৈধভাবে চেষ্টা করতে পারে।


 


 


 


 


ফটো গ্যালারি
দানশীল হাজী মোঃ কাউছ মিয়ার ত্রাণ কার্যক্রম পুনরায় শুরু
পাঁচ হাজার পরিবারের মাঝে চালের টোকেন বিতরণ
স্টাফ রিপোর্টার
১০ আগস্ট, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুরের কৃতী সন্তান ভিআইপি মর্যদার সর্বাধিক অ্যাওয়ার্ডপ্রাপ্ত দানশীল হাজী মোঃ কাউছ মিয়া পুনরায় তার খাদ্য সহায়তা প্রদান কার্যক্রম শুরু করেছেন। গতকাল ৯ আগস্ট তার বিশ্বস্ত প্রতিনিধি মোঃ দেলোয়ার হোসেন দর্জি চাঁদপুর সদর উপজেলার তারাবুনিয়া, রাজরাজেশ্বর, লগ্গিমারা, চিরার চর সহ চরাঞ্চলের বিভিন্ন স্থানের বন্যা কবলিত কর্মহীন ৫ হাজার অসহায় পরিবারের সদস্যদের মাঝে চালের টোকেন বিতরণ করেন। আজ ১০ আগস্ট দানশীল হাজী মোঃ কাউছ মিয়া প্রতিষ্ঠিত আব্বাস আলী স্কুল সংলগ্ন স্থান থেকে টোকেন প্রাপ্তদের মাঝে এ চাল বিতরণ করা হবে বলে জানা গেছে। হাজী কাউছ মিয়ার এ খাদ্য সহায়তা প্রদান কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানা যায়।



উল্লেখ্য, এর পূর্বেও ২০ হাজার ১শ' অসহায় পরিবারের সদস্যদের মাঝে ৪ হাজারে ৩৫০ বস্তা (প্রতি বস্তায় ৫০ কেজি) করে ২ লাখ ১৭ হাজার ৫০০ কেজি চাল খাদ্য সহায়তা হিসেবে বিতরণ করা হয়। বৈশ্বিক করোনা ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেওয়ার সূচনালগ্নে চাঁদপুর সদরের আনন্দবাজার, রাজরাজেশ্বর, লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন, যমুনা রোড, মাদ্রাসা রোড, টিলাবাড়ি, পাইলট হাউজ, কবরস্থান রোড, কয়লা ঘাট, কুলি বাগান, গুয়াখোলা রোড, কোড়ালিয়া, ডাসাদী, লালদিয়া, বিষ্ণুদী, পুরাণবাজার, হাইমচর বায়রার চরসহ চাঁদপুর সদর ও হাইমচর উপজেলার বিভিন্নস্থানে দলমত নির্বিশেষে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ নেতা-কর্মীদের উপস্থিতিতে করোনা ভাইরাসজনিত কারণে কর্মহীন অসহায় দুঃস্থ ১১ হাজার ১শ' পরিবারের সদস্যদের মাঝে এবং পরবর্তী সময় ৯ হাজার অসহায় দুঃস্থ পরিবারের সদস্যদের মাঝে একই ধারায় টোকেনের মাধ্যমে যাকাতের চাল বিতরণ করা হয়।



চাঁদপুরের কৃতী সন্তান হাজী মোঃ কাউছ মিয়া দেশের যেকোনো দুর্যোগপূর্ণ মুহূর্তে অসহায় মানুষের পাশে এসে দাঁড়ান এবং তাদের সাহায্যার্থে সহযোগিতার হাত বাড়িয়ে দেন। এছাড়াও ঈদুল ফিতর, ঈদুল আযহাসহ যেকোন উৎসবে গরীব-অসহায় মানুষের মুখে হাসি ফোটানের লক্ষ্যে তাদের মাঝে যাকাত সহ নগদ অর্থ বিতরণ করে থাকেন বলে আজ তিনি দেশ ও দেশের বাইরে একজন দানশীল ব্যক্তি হিসেবে বিশেষ মর্যাদা লাভ করেছেন। সমাজের অবহেলিত গরীব, দুঃখী, অসহায় মানুষ যেকোন দুর্যোগপূর্ণ সময় ও উৎসবে তার সাহায্য-সহযোগিতা পাবার আশায় উদগ্রীব হয়ে থাকেন। তার এ সকল সাহায্য সহযোগিতা পেয়ে অসহায় মানুষের মুখে হাসি ফুটে উঠে। তারা প্রাণভরে দু'হাত তুলে দানবীর হাজী মোঃ কাউছ মিয়াকে দোয়া করেন। মহান আল্লাহ পাক যেন তাঁকে সুস্থতার সাথে দীর্ঘজীবী করেন এটাই সকল মহলের প্রত্যাশা।



 



 



 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৩৯,৩৩২ ২,৯২,০১,৬৮৫
সুস্থ ২,৪৩,১৫৫ ২,১০,৩৫,৯২৬
মৃত্যু ৪,৭৫৯ ৯,২৮,৬৮৬
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৪৬৩৮৪৩
পুরোন সংখ্যা