চাঁদপুর, বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ জিলহজ ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • ২৮ সেপ্টেম্বর সোমবার সকাল ১০টায় চাঁদপুর মহাস্মশানে অন্তেস্টিক্রিয়া সম্পন্ন হবে || চাঁদপুর অযাচক আশ্রমের অধ্যক্ষ সুখরঞ্জন ব্রহ্মচারী আজ বিকেল সাড়ে ৫টায় ঢাকার বারডেমে লাইফ সপোর্টে থাকা অবস্থায় পরলোক গমন করেছেন
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৩-সূরা মুয্যাম্মিল


২০ আয়াত, ২ রুকু, মক্কী


 


২০। তোমার প্রতিপালক তো জানেন যে, তুমি জাগরণ কর কখনও রাত্রির প্রায় দুই-তৃতীয়াংশ কখনও অর্ধাংশ এবং কখনও এক তৃতীয়াংশ এবং জাগে তোমার সংগে যাহারা আছে তাহাদের একটি দলও এবং আল্লাহই নির্ধারণ করেন দিবস ও রাত্রির পরিমাণ। তিনি জানেন যে, তোমরা ইহা পুরাপুরি পালন করিতে পারিবে না, অতএব আল্লাহ তোমাদের প্রতি ক্ষমাপরবশ হইয়াছেন। কাজেই কুরআনের যতটুকু আবৃত্তি করা তোমার জন্য সহজ, ততটুকু আবৃত্তি কর, আল্লাহ জানেন যে, তোমাদের মধ্যে কেহ কেহ অসুস্থ হইয়া পড়িবে, কেহ কেহ আল্লাহর অনুগ্রহ সন্ধানে দেশ ভ্রমণ করিবে এবং কেহ কেহ আল্লাহর পথে সংগ্রামে লিপ্ত হইবে। কাজেই তোমরা কুরআন হইতে যতটুকু সহজসাধ্য আবৃত্তি কর। অতএব সালাত কায়েম কর, যাকাত প্রদান কর এবং আল্লাহকে দাও উত্তম ঋণ। তোমরা তোমাদের নিজেদের মঙ্গলের জন্য ভাল যাহা কিছু অগ্রিম প্রেরণ করিবে। তোমরা তাহা পাইবে আল্লাহর নিকট। উহা উৎকৃষ্টতর এবং পুরস্কার হিসাবে মহত্তর। আর তোমরা ক্ষমা প্রার্থনা কর আল্লাহর নিকট; নিশ্চয়ই আল্লাহ ক্ষমাশীল, পরম দয়ালু।


 


 


জনসমর্থনহীন সরকারের পতন অবধারিত।


-জ্যোতি বসু।


 


 


 


মানবতাই মানুষের শ্রেষ্ঠতম গুণ।


 


 


ফটো গ্যালারি
ফরিদগঞ্জ উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের ব্যানার-ফেস্টুন ছিঁড়ে ফেলেছে দুর্বৃত্তরা
ফরিদগঞ্জ ব্যুরো
১৩ আগস্ট, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


বাংলাদেশ আওয়ামী লীগ ফরিদগঞ্জ উপজেলা শাখা কার্যালয়ের সামনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি-সম্বলিত ব্যানার-ফেস্টুন কে বা কারা ছিঁড়ে ফেলেছে। গতকাল বুধবার বিকেলে উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবুল খায়ের পাটওয়ারী ও সাধারণ সম্পাদক, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আবু সাহেদ সরকার জাতীয় শোক দিবস পালনকল্পে গৃহীত কর্মসূচির অগ্রগতি বিষয়ে কথা বলতে কার্যালয়ে আসলে এই দৃশ্য দেখেন।



উপজেলা আওয়ামী লীগের সভাপতি জানান, বুধবার বিকেলে অফিসে আসলে দেখতে পাই কার্যালয়ের সামনে দেয়ালসহ আশপাশে সাঁটানো ব্যানার-ফেস্টুন ছিঁড়ে ও খুলে নিয়ে গেছে দুর্বৃত্তরা। এ ঘটনার নিন্দা জানিয়ে তিনি বলেন, এই আচরণ মেনে নেওয়া যায় না। অবিলম্বে এদের চিহ্নিত করতে হবে। না হলে ভবিষ্যতে এরা আরও বড় ধরনের অপকর্ম ঘটাতে পারে।



উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জানান, গত রোববার আদালত থেকে একটি মামলায় আমিসহ নেতা-কর্মীরা জামিন নিই। সেখান থেকে অনেকেই দলীয় অফিসে আসে। তখনও এই ব্যানার ফেস্টুন ছিলো। কিন্তু গতকাল বুধবার বিকেলে এসে দেখি এগুলো নেই। একটি ফেস্টুনের ছিঁড়া অংশ দেয়ালে সাঁটানো রয়েছে। তাৎক্ষণিক থানা পুলিশকে জানালে তারা এসে পরিস্থিতি দেখে যান। আমি এই বিষয়ে থানায় জিডি করবো।



সংবাদ পেয়ে ঘটনাস্থলে যাওয়া এস আই ফজল জানান, আওয়ামী লীগ কার্যালয়ে আসলে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক আমাকে ঘটনা অবহিত করেন।


এই পাতার আরো খবর -
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৩৯,৩৩২ ২,৯২,০১,৬৮৫
সুস্থ ২,৪৩,১৫৫ ২,১০,৩৫,৯২৬
মৃত্যু ৪,৭৫৯ ৯,২৮,৬৮৬
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৬৬৭৯০৬
পুরোন সংখ্যা