চাঁদপুর, শনিবার ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ জিলহজ ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • ২৮ সেপ্টেম্বর সোমবার সকাল ১০টায় চাঁদপুর মহাস্মশানে অন্তেস্টিক্রিয়া সম্পন্ন হবে || চাঁদপুর অযাচক আশ্রমের অধ্যক্ষ সুখরঞ্জন ব্রহ্মচারী আজ বিকেল সাড়ে ৫টায় ঢাকার বারডেমে লাইফ সপোর্টে থাকা অবস্থায় পরলোক গমন করেছেন
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৪-সূরা মুদ্দাছ্ছির


৫৬ আয়াত, ২ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৫। পৌত্তলিকতা পরিহার করিয়া চল,


৬। অধিক পাওয়ার প্রত্যাশায় দান করিও না।


৭। এবং তোমার প্রতিপালকের উদ্দেশ্যে ধৈর্য ধারণ কর।


৮। যেদিন শিংগায় ফুৎকার দেওয়া হইবে


 


মানুষের সর্বোৎকৃষ্ট শিক্ষকই হল মহৎ ব্যক্তিদের আত্মজীবনী।


-ওরসন স্কোয়ার ফাউলার।


 


 


যার দ্বারা মানবতা উপকৃত হয়, তিনিই মানুষের মধ্যে শ্রেষ্ঠ।


 


 


ফটো গ্যালারি
মতলব উত্তরে সাদুল্যাপুর ইউনিয়নে জাতীয় শোক দিবসের আলোচনা সভা
বঙ্গবন্ধু আজ এক ও অভিন্ন সত্তায় পরিণত হয়েছেন
---------আলহাজ্ব অ্যাডঃ মোঃ নুরুল আমিন রুহুল এমপি
মাহবুব আলম লাভলু
১৫ আগস্ট, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


মতলব উত্তরের সাদুল্যাপুর ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় শোক দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। গতকাল ১৪ আগস্ট শুক্রবার বিকেলে পাঠানবাজার আবেদিয়া উচ্চ বিদ্যালয় মাঠে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাডঃ মোঃ নুরুল আমিন রুহুল। তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শ আমাদের চিরন্তন প্রেরণার উৎস।



বঙ্গবন্ধু বলেছিলেন, 'আমি তাদের কাছে নতি স্বীকার করবো না। ফাঁসির মঞ্চে যাওয়ার সময় আমি বলবো, আমি বাঙালি, বাংলা আমার দেশ, বাংলা আমার ভাষা।' দেশ ও জনগণের প্রতি তাঁর অসামান্য অবদানের জন্য বাংলা, বাংলাদেশ ও বঙ্গবন্ধু আজ এক ও অভিন্ন সত্তায় পরিণত হয়েছেন। তাঁর নীতি ও আদর্শ প্রজন্ম থেকে প্রজন্মান্তরে ছড়িয়ে পড়ুক, গড়ে উঠুক সাহসী, ত্যাগী ও আদর্শবাদী নেতৃত্ব -এ প্রত্যাশা করি। মুক্তিযুদ্ধের চেতনায় ঐক্যবদ্ধ হয়ে বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ সম্পাদনের মাধ্যমে দেশকে সোনার বাংলায় পরিণত করাই হোক মুজিববর্ষে সকলের অঙ্গীকার।



বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রফিকুল ইসলাম মাস্টার, সহ-সভাপতি ও মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি শহীদ উল্লাহ প্রধান, সাদুল্লাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লোকমান আহমদ মুন্সী।



ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব শাহজাহান সরকারের সভাপতিত্বে এবং মাহবুবুর রহমান মাসুমের সঞ্চালনায় বক্তব্য রাখেন সাবেক ব্যাংক কর্মকর্তা নবী হোসেন, উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক অ্যাডঃ মহসীন মিয়া মানিক, সাবেক ছাত্রলীগ নেতা আবু তাহের, মতলব সরকারি ডিগ্রি কলেজ ছাত্র-ছাত্রী সংসদের জিএস রহমত উল্লাহ চৌধুরী, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) বিল্লাল হোসেন প্রমুখ।



উপস্থিত ছিলেন চট্টগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউটের সাবেক ভিপি ইঞ্জিনিয়ার জামাল হোসেন নাহিদ, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি জহিরুল ইসলাম চৌধুরী, সাদুল্যাপুর ইউনিয়ন কমিউনিটি পুলিশিং সভাপতি রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক প্রফেসর হোসাইন মোহাম্মদ শরীফ, টিপু সুলতান, রানা আহমদ রফিক, হারুন অর রশিদ, মিজানুর রহমান, শিবলু মেম্বার প্রমুখ।



 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৩৯,৩৩২ ২,৯২,০১,৬৮৫
সুস্থ ২,৪৩,১৫৫ ২,১০,৩৫,৯২৬
মৃত্যু ৪,৭৫৯ ৯,২৮,৬৮৬
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৬৪৫৬৬৩
পুরোন সংখ্যা