চাঁদপুর, বুধবার ১৬ সেপ্টেম্বর ২০২০, ১ আশ্বিন ১৪২৭, ২৭ মহররম ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৬-সূরা দাহ্র বা ইন্সান


৩১ আয়াত, ২ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৬। এমন একটি প্রস্রবণ যাহা হইতে আল্লাহ্র বান্দাগণ পান করিবে, তাহারা এই প্রস্রবণকে যথা ইচ্ছা প্রবাহিত করিবে।


৭। তাহারা কর্তব্য পালন করে এবং সেই দিনের ভয় করে, যেই দিনের বিপত্তি হইবে ব্যাপক।


 


 


অশিক্ষিত সন্তানের চেয়ে সন্তান না থাকাই ভালো।


-জন হে উড।


 


 


 


কবরের উপর বসিও না এবং উহার দিকে মুখ করিয়া নামাজ পড়িও না।


 


 


ফটো গ্যালারি
ভূমিদস্যুর হয়রানি থেকে বাঁচতে সুপ্রিম কোর্ট আইনজীবীর সংবাদ সম্মেলন
১৬ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ভূমিদস্যুদের মামলা-হামলা থেকে রক্ষা পেতে সংশ্লিষ্টদের কাছে প্রতিকার চেয়ে সংবাদ সম্মেলন করেছেন সুপ্রিম কোর্টের এক আইনজীবী। মঙ্গলবার বিকেলে চাঁদপুর প্রেসক্লাবে জনাকীর্ণ এক সংবাদ সম্মেলনে হয়রানির কথা তুলে ধরেন সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডঃ হুমায়ুন কবির চৌধুরী। লিখিত বক্তব্যে তিনি দাবি করেন, হাজীগঞ্জ উপজেলার গন্ধর্ব্যপুর ইউনিয়নের মালিগাঁও গ্রামে ৩২ শতাংশ জমি খরিদ সূত্রে মালিক হয়ে তারা বসবাস করে আসছেন। কিন্তু প্রতিবেশী একদল ভূমিদস্যু তাদেরকে বসতভিটা থেকে উচ্ছেদ করতে একের পর এক মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছেন। এই পর্যন্ত স্থানীয় আদালত ও থানায় ১৬টি মামলা দিয়েছে ভূমিদস্যুরা। অধিকাংশ মামলার রায় অ্যাডঃ হুমায়ুন কবীর চৌধুরীর পক্ষে আসলেও তিনি ভূমিদস্যুদের হয়রানি থেকে রেহাই পাচ্ছেন না।



তিনি দাবি করেন, বসত বাড়ি সংস্কার করতে গেলে গত ১২ সেপ্টেম্বর ২০২০ ভূমিদস্যুরা সংঘবদ্ধ হয়ে তাদের ওপর হামলা চালায়। এতে তার বৃদ্ধ বাবা হাজী মোহাম্মদ আক্কাস আলী চৌধুরী গুরুতর জখম হন। হামলাকারী ভূমিদস্যু মোঃ আবুল খায়ের, মোঃ রিপন, মুহাম্মদ জাহাঙ্গীর, মানিক মিয়া ও দেলোয়ারসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে হাজীগঞ্জ থানায় প্রতিকার চেয়ে কোনো সহযোগিতা পাননি। পরে আদালতের শরণাপন্ন হলে তা আমলে নিয়ে হাজীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেয়া হয়।



অ্যাডঃ হুমায়ুন কবির চৌধুরী সাংবাদিকদের জানান, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলমগীর হোসেন রনি প্রায় সময়ই জনৈক এসপি 'বশির' স্যারের তদবির আছে এ ধরনের কথা বলে তাদেরকে হয়রানি করে আসছেন। ১৪ সেপ্টেম্বর সোমবার রাতে একদল পুলিশ পাঠিয়ে তাদের বসতঘর তছনছ করেছেন।



ক্ষতিগ্রস্ত হুমায়ুন কবির চৌধুরী তার বৈধভাবে খরিদকৃত জমিতে পরিবার-পরিজন নিয়ে শান্তিতে বসবাস করতে আইন প্রয়োগকারী সংস্থার হস্তক্ষেপ কামনা করেছেন।



চাঁদপুর প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি গিয়াসউদ্দিন মিলনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এএইচএম আহসান উল্লাহর পরিচালনায় উপস্থিত ছিলেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী শাহাদাত, শহীদ পাটওয়ারী, বিএম হান্নান, শরীফ চৌধুরী, ইকবাল হোসেন পাটওয়ারী, সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশা, সোহেল রুশদী, মির্জা জাকির, কার্যনির্বাহী সদস্য শাহাদাত হোসেন শান্তসহ স্থানীয় ও জাতীয় পত্রিকায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিবৃন্দ।



 


এই পাতার আরো খবর -
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৩৯,৩৩২ ২,৯২,০১,৬৮৫
সুস্থ ২,৪৩,১৫৫ ২,১০,৩৫,৯২৬
মৃত্যু ৪,৭৫৯ ৯,২৮,৬৮৬
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৫৫৪৪৮৭
পুরোন সংখ্যা