চাঁদপুর, বুধবার ১৬ সেপ্টেম্বর ২০২০, ১ আশ্বিন ১৪২৭, ২৭ মহররম ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৬-সূরা দাহ্র বা ইন্সান


৩১ আয়াত, ২ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৬। এমন একটি প্রস্রবণ যাহা হইতে আল্লাহ্র বান্দাগণ পান করিবে, তাহারা এই প্রস্রবণকে যথা ইচ্ছা প্রবাহিত করিবে।


৭। তাহারা কর্তব্য পালন করে এবং সেই দিনের ভয় করে, যেই দিনের বিপত্তি হইবে ব্যাপক।


 


 


অশিক্ষিত সন্তানের চেয়ে সন্তান না থাকাই ভালো।


-জন হে উড।


 


 


 


কবরের উপর বসিও না এবং উহার দিকে মুখ করিয়া নামাজ পড়িও না।


 


 


ফটো গ্যালারি
নানুপুর ডাকাতিয়া নদীর বদ্ধ জলাশয় সাড়ে চার লাখ টাকা কম দরদাতাকে ইজারা দেয়ার অভিযোগ
নীতিমালা অনুসরণ করে ইজারা দেয়া হয়েছে : সদস্য সচিব, সংশ্লিষ্ট কমিটি
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট
১৬ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর সদর উপজেলার বাগাদী ইউনিয়নস্থ নানুপুর ডাকাতিয়া নদীর বদ্ধ জলাশয় ইজারা সর্বোচ্চ দরদাতাকে না দিয়ে তৃতীয় স্থানে থাকা দরদাতাকে ইজারা দেয়ার অভিযোগ উঠেছে। এতে সরকার রাজস্ব থেকে সাড়ে চার লাখ টাকা বঞ্চিত হয়েছে। এমন অভিযোগ এনে নিয়ম বহির্ভূতভাবে দেয়া ইজারা বাতিল করার জন্যে জেলা প্রশাসক বরাবর আবেদন করেছেন নানুপুর এলাকার ঝিলপাড় মৎস্যজীবী সমবায় সমিতি লিমিটেডের সভাপতি অমর চন্দ্র দাস। তিনি গত ২৮ জুলাই জেলা প্রশাসক বরাবর এই আবেদন করেন। তবে এ বিষয়ে উপজেলা জলমহাল ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব বলেছেন, যা করা হয়েছে নীতিমালা অনুসরণ করেই করা হয়েছে। এখানে কোনো অনিয়মের আশ্রয় নেয়া হয় নি।



আবেদনপত্রে অমর চন্দ্র দাস উল্লেখ করেন, সদর উপজেলার বাগাদী ইউনিয়নস্থ নানুপুর ডাকাতিয়া নদীর বদ্ধ জলাশয়টি বন্দোবস্ত দেয়ার জন্যে চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে দরপত্র আহ্বান করা হয়। এর প্রেক্ষিতে ঝিলপাড় মৎস্যজীবী সমবায় সমিতিসহ আরো কিছু মৎস্যজীবী সমবায় সমিতি দরপত্রে অংশ নেয়। নির্দিষ্ট সময়ের পর দাখিল করা দরপত্র খোলা হলে দেখা যায় যে, সর্বোচ্চ দরদাতা হয় ঝিলপাড় মৎস্যজীবী সমবায় সমিতি। মোট ১০ লাখ ৫৫ হাজার টাকা দরদাতা হিসেবে মৎস্যজীবী সমবায় সমিতির নাম প্রথম স্থানে তালিকাভুক্ত হয়। আনুষ্ঠানিকভাবে এই সিদ্ধান্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা জানিয়ে দিয়ে ঝিলপাড় মৎস্যজীবী সমবায় সমিতিকে ওয়ার্ক ওর্ডার নেয়ার জন্যও বলেন বলে জানান অমর চন্দ্র দাস। তিনি অভিযোগে আরো উল্লেখ করেন, পরদিন তিনি অফিসে ওয়ার্ক অর্ডার আনতে গিয়ে জানতে পারেন যে, তাকে এটি না দিয়ে দরদাতা হিসেবে তৃতীয় স্থানে থাকা নানুপুর মৎস্যজীবী সমবায় সমিতি লিমিটেডকে ওই বদ্ধ জলাশয়ের ইজারার বন্দোবস্ত দেয়া হয়েছে। যার সভাপতি হচ্ছেন তবিব উল্লাহ বেপারী। আর এই নানুপুর মৎস্যজীবী সমবায় সমিতির নামে দাখিল করা দরপত্রে টাকার পরিমাণ উল্লেখ করা হয়েছে ৬ লাখ ৫ হাজার টাকা। যা সর্বোচ্চ দরদাতা ঝিলপাড় মৎস্যজীবী সমবায় সমিতি লিমিটেড থেকে সাড়ে চার লাখ টাকা কম। প্রকাশ্য এমন অনিয়ম হওয়ায় এর প্রতিকার চেয়েছে জেলা প্রশাসক বরাবর আবেদন করেছেন ঝিলপাড় মৎস্যজীবী সমবায় সমিতি লিমিটেডের সভাপতি অমর চন্দ্র দাস।



এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) ও উপজেলা জলমহাল ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব ইমরান হোসাইন সজীবের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আমরা যা করেছি নীতিমালা অনুসরণ করেই করেছি। নীতিমালায় রয়েছে, যে জলমহাল ইজারা দেয়া হবে তার প্রতিবেশী হতে হবে ইজারায় অংশগ্রহণকারীদের। কিন্তু দেখা গেছে যে, ঝিলপাড় মৎস্যজীবী সমবায় সমিতি লিমিটেডের অধিকাংশজনই ইউনিয়নের বাইরের বাসিন্দা। যদিও তারা সর্বোচ্চ দরদাতা, কিন্তু নীতিমালার কারণে তাদেরকে বন্দোবস্ত দেয়া যায় নি। তবে আবেদনকারী অমর চন্দ্র দাস এই প্রতিবেদকের কাছে এ অভিযোগ অস্বীকার করে বলেন, অধিকাংশজন নয়, কয়েকজন ইউনিয়নের বাইরের বাসিন্দা। তবে এটি তেমন মুখ্য বিষয় নয়। সর্বোচ্চ দরদাতা এবং প্রকৃত মৎস্যজীবী কি না সেটাই হচ্ছে মুখ্য বিষয়।



 



 


এই পাতার আরো খবর -
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৩৯,৩৩২ ২,৯২,০১,৬৮৫
সুস্থ ২,৪৩,১৫৫ ২,১০,৩৫,৯২৬
মৃত্যু ৪,৭৫৯ ৯,২৮,৬৮৬
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৫১০৯৫১
পুরোন সংখ্যা