চাঁদপুর, শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭, ৭ সফর ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • --
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৬-সূরা দাহ্র বা ইন্সান


৩১ আয়াত, ২ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


২১। তাহাদের আবরণ হইবে সূক্ষ্ম সবুজ রেশম ও স্থুল রেশম, তাহারা অলংকৃত হইবে রৌপ্য নির্মিত কংকনে, আর তাহাদের প্রতিপালক তাহাদিগকে পান করাইবেন বিশুদ্ধ পানীয়।


২২। অবশ্য, ইহাই তোমাদের পুরস্কার এবং তোমাদের কর্মপ্রচেষ্টা স্বীকৃত।


 


 


ভয়কে যারা মানে তারাই জাগিয়ে রাখে ভয়।


-রবীন্দ্রনাথ ঠাকুর।


 


 


 


যে ব্যক্তি নীরবতা অবলম্বন করেছে সে মুক্তি লাভ করেছে।


 


ফটো গ্যালারি
চাঁদপুর পৌরসভা নির্বাচন-২০২০
আজ থেকে শুরু প্রার্থীদের প্রচারণা
মেয়র পদে ৩, পুরুষ কাউন্সিলর পদে ৫০ ও নারী কাউন্সিলর পদে লড়ছেন ১৪ জন
মিজানুর রহমান
২৫ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


পুনঃতফসিল অনুযায়ী ১০ অক্টোবর চাঁদপুর পৌরসভা নির্বাচনকে সামনে রেখে আজ থেকে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের প্রচার-প্রচারণা শুরু হয়েছে। নির্বাচনে মেয়র পদে ৩ জন, পুরুষ কাউন্সিলর পদে ৫০ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৪ জন চূড়ান্ত প্রার্থী হিসেবে ভোটের মাঠে রয়েছেন। মেয়র পদে প্রার্থীরা হলেন : বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত অ্যাডঃ জিল্লুর রহমান জুয়েল (নৌকা), বিএনপির আক্তার হোসেন মাঝি (ধানের শীষ) ও ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী মামুনুর রশিদ বেলাল (হাতপাখা)।



আগে এবং পরে ঘোষিত তফসিলে পৌরসভার ১৫টি ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের প্রতীক নির্ধারিত হয়ে আছে। আজ ২৫ সেপ্টেম্বর থেকে প্রার্থীরা নির্বাচন কমিশনের বিধি মোতাবেক নিজেদের প্রচার-প্রচারণা ও ভোটারদের কাছে গিয়ে ভোট চাইতে পারবেন।



যদিও বিভিন্ন কারণ দেখিয়ে নির্বাচন স্থগিত চেয়ে উচ্চ আদালতে কয়েকজন নাগরিক একাধিক রিট দায়ের করেছেন। ইতিমধ্যে দুটি রিট খারিজও হয়েছে। পরবর্তীতে আরও রিট শুনানির জন্যে সিরিয়ালে রয়েছে। ওই রিট নিয়ে আদালত কী আদেশ দেয় তার দিকে চেয়ে আছেন পৌরসভার সচেতন নাগরিকগণ এবং রাজনৈতিক দলের নেতৃবৃন্দ।



জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ তোফায়েল হোসেন জানান, ঘোষিত তফসিল অনুুযায়ী নির্ধারিত তারিখে নির্বাচন করার জন্যে সকল প্রস্তুতি চলমান রয়েছে। আদালতের কোনো নির্দেশনা আমরা পাইনি। গতকাল ২৪ সেপ্টেম্বর ছিলো প্রার্থিতা প্রত্যাহারের শেষদিন। আজ ২৫ সেপ্টেম্বর থেকে প্রচার-প্রচারণা চালাতে পারবেন প্রার্থীরা।



উল্লেখ্য, বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী শফিকুর রহমান ভূঁইয়া গত ১৩ মার্চ ইন্তেকাল করেন। তাঁর মৃত্যুতে অনির্দিষ্টকালের জন্যে স্থগিত করা হয় চাঁদপুর পৌরসভার সাধারণ নির্বাচন। গত ২৯ মার্চ এই নির্বাচন হওয়ার কথা ছিলো। এর আগে গত ১৬ মার্চ প্রজ্ঞাপন জারি করে নির্বাচন স্থগিত করে কমিশন। ওই সময় মেয়র পদে আওয়ামী লীগ ও ইসলামী আন্দোলন বাংলাদেশ এই দুই দলের প্রার্থীসহ কাউন্সিলর পদে ৬৪ জন প্রার্থী বিদ্যমান ছিলো। পরবর্তীতে গত বৃহস্পতিবার নির্বাচন কমিশন এক প্রজ্ঞাপনে চাঁদপুর পৌরসভা নির্বাচনের পুনঃতফসিল ঘোষণা করে।



নতুন তফসিলে ১৫ সেপ্টেম্বর কেবলমাত্র বিএনপির মৃত শফিকুর রহমান ভূঁইয়ার স্থলে দলের একক প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেন পৌর বিএনপির সভাপতি আক্তার হোসেন মাঝি। তাঁর মনোনয়ন যাচাই-বাছাইতেও সঠিক হয়। সে অনুযায়ী আগামী ১০ অক্টোবর চাঁদপুর পৌরসভার ভোটগ্রহণ অনুষ্ঠিত হতে যাচ্ছে।



ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ছিলো ১৫ সেপ্টেম্বর, রিটার্নিং অফিসার কর্তৃক মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ ১৭ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৪ সেপ্টেম্বর। ২৫ সেপ্টেম্বর শুরু প্রচারণা, আর ভোটগ্রহণ ১০ অক্টেবর সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত।



 


এই পাতার আরো খবর -
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৮৭,২৯৫ ৩,৯৬,৩৮,১৮৮
সুস্থ ৩,০২,২৯৮ ২,৯৬,৭৮,৪৪৬
মৃত্যু ৫,৬৪৬ ১১,০৯,৮৩৮
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৮০৭৪৫২
পুরোন সংখ্যা