চাঁদপুর, শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭, ৭ সফর ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • --
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৬-সূরা দাহ্র বা ইন্সান


৩১ আয়াত, ২ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


২১। তাহাদের আবরণ হইবে সূক্ষ্ম সবুজ রেশম ও স্থুল রেশম, তাহারা অলংকৃত হইবে রৌপ্য নির্মিত কংকনে, আর তাহাদের প্রতিপালক তাহাদিগকে পান করাইবেন বিশুদ্ধ পানীয়।


২২। অবশ্য, ইহাই তোমাদের পুরস্কার এবং তোমাদের কর্মপ্রচেষ্টা স্বীকৃত।


 


 


ভয়কে যারা মানে তারাই জাগিয়ে রাখে ভয়।


-রবীন্দ্রনাথ ঠাকুর।


 


 


 


যে ব্যক্তি নীরবতা অবলম্বন করেছে সে মুক্তি লাভ করেছে।


 


ফটো গ্যালারি
ন্যাশনাল সার্ভিস কর্মসূচিতে প্রশিক্ষণ নিয়েছেন ২২ লাখ ৯ হাজার ৯১০ জন
২৫ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ন্যাশনাল সার্ভিস কর্মসূচির অধীনে এ পর্যন্ত ২২ লাখ ৯ হাজার ৯১০ জনকে প্রশিক্ষণ দেয়া হয়েছে। এর মধ্যে অস্থায়ী কর্মসংযুক্তি প্রাপ্ত ২২ লাখ ৭ হাজার ৫৭৫ জন। কর্ম সংযুক্তিতে ২০০৯-১০ অর্থবছরে থেকে ২০১৯-২০ অর্থবছর পর্যন্ত তিন হাজার ১৮০ কোটি ৮২ লাখ টাকা ব্যয় হয়েছে। চলতি অর্থবছর এ কর্মসূচির বরাদ্দ ৫৭৬ কোটি ৮৫ লাখ টাকা।



২৩ সেপ্টেম্বর বুধবার সংসদ ভবনে অনুষ্ঠিত যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির অষ্টম বৈঠকে এ তথ্য জানানো হয়।



মন্ত্রণালয় থেকে উত্থাপিত বৈঠকের কার্যপত্রে আরও উল্লেখ করা হয়, ন্যাশনাল সার্ভিস কর্মসূচি বর্তমান সরকারের একটি অগ্রাধিকারমূলক কর্মসূচি।



নবম জাতীয় সংসদ নির্বাচনের প্রাক্কালে সরকারদলীয় নির্বাচনী ইশতেহারের প্রতিশ্রুতি বাস্তবায়নের জন্য এ কর্মসূচি ২০০৯-১০ অর্থবছরে চালু হয়।



পাইলটিং কর্মসূচি হতে ধীরে ধীরে পর্যায়ক্রমে সপ্তম পর্ব পর্যন্ত ন্যাশনাল সার্ভিস কর্মসূচি সমপ্রসারিত হয়েছে। এ পর্যন্ত ৩৭ জেলার ১২৮ উপজেলায় এ কর্মসূচিভুক্ত হয়েছে। কর্মপ্রত্যাশী যুবক ও যুব মহিলা যারা শিক্ষিত (উচ্চ মাধ্যমিক ও তার বেশি) এবং বয়স ২৪ থেকে ৩৫ তারা এ কর্মসূচির উপকারভোগী।



এদিকে সংসদ সচিবালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বৈঠকে জাতীয় ক্রীড়া পরিষদ ভবন সংলগ্ন পরিত্যক্ত সুইমিংপুলটি ভেঙে ২৫-৩০ তলা বিশিষ্ট একটি মাল্টিপারপাস বিল্ডিং তৈরির সুপারিশ করেছে কমিটি।



বৈঠকে বাংলাদেশ তায়কোয়ান্দো ফেডারেশনের খেলোয়াড়দের প্রশিক্ষণের জন্য একজন পুরুষ ও একজন নারী কোচ নিয়োগ, প্রশিক্ষণের জন্য আন্তর্জাতিক মানের স্থায়ী জায়গা/মাঠের ব্যবস্থা এবং অর্থ বরাদ্দ বাড়ানোর জন্য সুপারিশ করে কমিটি।



কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকবের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল, আব্দুস সালাম মুর্শেদী, জুয়েল আরেং এবং এ এম নাঈমুর রহমান অংশ নেন।



বৈঠকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব, বিকেএসপির মহা-পরিচালক, বাংলাদেশ তায়কোয়ান্দো ফেডারেশনের সভাপতি, বাংলাদেশ মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক, বিভিন্ন সংস্থার প্রধানসহ যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সূত্র : জাগো নিউজ।



 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৮৭,২৯৫ ৩,৯৬,৩৮,১৮৮
সুস্থ ৩,০২,২৯৮ ২,৯৬,৭৮,৪৪৬
মৃত্যু ৫,৬৪৬ ১১,০৯,৮৩৮
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৭৮২৫৩৮
পুরোন সংখ্যা