চাঁদপুর, শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭, ৭ সফর ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • --
ইতালির ভেনিসে সিটি কর্পোরেশন নির্বাচনে বাংলাদেশির জয়
ইতালি প্রতিনিধি
২৫ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ইতালির পর্যটন নগরী ভেনিসের সিটি কর্পোরেশনের নির্বাচনে আফাই আলী নামে এক বাংলাদেশি জয়লাভ করেন। গত ২০-২১ সেপ্টেম্বর দুদিনব্যাপী এ নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ২৩ সেপ্টেম্বর এর ফল ঘোষণা করা হয়।



নির্বাচনে আফাই আলী ১১০ ভোট পেয়ে কাউন্সিলর পদে জয় পেয়েছেন। তিনি বর্তমান ক্ষমতাসীন দলের শরিক দল বামপন্থী ডেমোক্র্যাটিক পার্টির (পিডি) হয়ে এ নির্বাচনে অংশগ্রহণ করেন। ইতালিতে প্রথমবারের মতো কোনো বাংলাদেশি মূলধারার রাজনীতিতে এসে জয়লাভ করে দৃষ্টান্ত স্থাপন করলেন। ৩২ বছরের এই তরুণ আগামীতে ভেনিসে তাঁর কর্মদক্ষতায় দেশের ভাবমূর্তি উজ্জ্বল করবেন বলে প্রবাসী বাংলাদেশিরা মনে করছেন।



এছাড়া এ নির্বাচনে আরও দুই বাংলাদেশি অংশগ্রহণ করেন। তাদের মধ্যে একজন মানোয়ার ক্লার্ক, অন্যজন হুমায়ুন আব্দুল। তারা অল্প ভোটের ব্যবধানে জয়লাভ করতে পারেননি। প্রবাসীরা বলছেন, এ বিজয় শুধু আফাইয়ের নয়, গোটা বাংলাদেশের।



এ প্রসঙ্গে প্রার্থী মনোয়ার ক্লার্ক তার অনুভূতি ব্যক্ত করে বলেন, আমাকে বিশ্বাস ও ভালোবেসে ভোট দেয়ার জন্যে সবার প্রতি কৃতজ্ঞ। এই নির্বাচনের মাধ্যমে অনেক অভিজ্ঞতা এবং অনেক মানুষকে চেনা-জানা হয়েছে, ভবিষ্যতে তা কাজে দেবে।



ভোটে জয়যুক্ত আফাই আলীর বাড়ি কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রাম উপজেলার আব্দুল্লাহপুর। ফল ঘোষণার পর প্রবাসী বাংলাদেশিরা বিজয়ী আফাইকে শুভেচ্ছা জানিয়েছেন।



উল্লেখ্য, বাংলাদেশি বংশোদ্ভূত ইতালিয়ান নাগরিকদের স্থানীয় নির্বাচনে অংশগ্রহণ শুরু হয় মূলত ২০১৫ সাল থেকে। আর ২০২০ সালের এই সিটি কর্পোরেশন নির্বাচনে আফাই জয়লাভ করে তাক লাগিয়ে দিলেন স্থানীয় নাগরিকদের।



 


এই পাতার আরো খবর -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৬-সূরা দাহ্র বা ইন্সান


৩১ আয়াত, ২ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


২১। তাহাদের আবরণ হইবে সূক্ষ্ম সবুজ রেশম ও স্থুল রেশম, তাহারা অলংকৃত হইবে রৌপ্য নির্মিত কংকনে, আর তাহাদের প্রতিপালক তাহাদিগকে পান করাইবেন বিশুদ্ধ পানীয়।


২২। অবশ্য, ইহাই তোমাদের পুরস্কার এবং তোমাদের কর্মপ্রচেষ্টা স্বীকৃত।


 


 


ভয়কে যারা মানে তারাই জাগিয়ে রাখে ভয়।


-রবীন্দ্রনাথ ঠাকুর।


 


 


 


যে ব্যক্তি নীরবতা অবলম্বন করেছে সে মুক্তি লাভ করেছে।


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৪,৬৪,৯৩২ ৬,৩১,৩৫,৯৭৩
সুস্থ ৩,৮০,৭১১ ৪,৩৬,১২,৩৫৩
মৃত্যু ৬,৬৪৪ ১৪,৬৬,২৮৯
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১৬৭১৬৫
পুরোন সংখ্যা