চাঁদপুর, শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭, ৮ সফর ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • --
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৬-সূরা দাহ্র বা ইন্সান


৩১ আয়াত, ২ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


২৭। উহারা ভালোবাসে পার্থিব জীবনকে এবং উহারা পরবর্তী কঠিন দিবসকে উপেক্ষা করিয়া চলে।


২৮। আমি উহাদিগকে সৃষ্টি করির্য়ািছ এবং উহাদের গঠন সুদৃঢ় করিয়াছি। আমি যখন ইচ্ছা করিব উহাদের পরিবর্তে উহাদের অনুরূপ এক জাতিকে প্রতিষ্ঠিত করিব।


 


 


 


 


অতি মাত্রায় বাস্তববাদী লোকেরা সচ্ছলতা পায় কিন্তু সব সময় শান্তি পায় না। -জর্জ গ্রানভিল।


 


 


 


 


 


 


 


সেই ব্যক্তি শ্রেষ্ঠ মর্যাদার অধিকারী সে স্বল্পাহারে সন্তুষ্ট থাকে, অল্প হাসে এবং লজ্জাস্থান ঢাকিবার উপযোগী বস্ত্রে পরিতুষ্ট।


 


 


 


 


ফটো গ্যালারি
ভিটামিন 'এ' ক্যাম্পেইন শুরু আজ
২৬ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


আজ ২৬ সেপ্টেম্বর থেকে ১৫ দিনব্যাপী ভিটামিন 'এ' ক্যাম্পেইন শুরু হতে যাচ্ছে। এই সময়ে নির্ধারিত টিকাদান কেন্দ্রগুলোতে পর্যায়ক্রমে ৬ থেকে ১১ মাস বয়সী শিশুদের একটি নীল রঙের এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুদের একটি লাল রঙের উচ্চ ক্ষমতাসম্পন্ন ভিটামিন 'এ' ক্যাপসুল খাওয়ানো হবে।



২৩ সেপ্টেম্বর বুধবার সরকারি তথ্য বিবরণীতে এ কথা জানানো হয়েছে। এছাড়া ওই সময় পুষ্টি বিষয়ক বিভিন্ন বার্তা জনগণের মাঝে প্রচার করা হবে।



এতে বলা হয়, বিশ্বব্যাপী কোভিড-১৯ মহামারির প্রেক্ষাপটে স্বাস্থ্যবিধি মেনে আসন্ন জাতীয় ভিটামিন 'এ' ক্যাম্পেইনকে সর্বাত্মকভাবে সফল করার লক্ষ্যে ইতোমধ্যে সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।



ভিটামিন 'এ' শিশুর রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে এবং শিশু মৃত্যুর ঝুঁকি কমায়। অপুষ্টিজনিত অন্ধত্ব প্রতিরোধে এবং শিশুর রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে শিশুমৃত্যুর ঝুঁকি কমানোর লক্ষ্যে সরকার প্রতি বছর ২ বার ৬ থেকে ১১ মাস বয়সী শিশুদের একটি নীল রঙের এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুদের একটি লাল রঙের ভিটামিন খাওয়ানোর কর্মসূচি গ্রহণ করে থাকে বলে তথ্য বিবরণীতে জানানো হয়েছে। সূত্র : জাগো নিউজ।



 



 



 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৮৭,২৯৫ ৩,৯৬,৩৮,১৮৮
সুস্থ ৩,০২,২৯৮ ২,৯৬,৭৮,৪৪৬
মৃত্যু ৫,৬৪৬ ১১,০৯,৮৩৮
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
২২৫১৬৪
পুরোন সংখ্যা