চাঁদপুর, শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭, ৮ সফর ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • --
করোনা পরীক্ষায় উপচেপড়া ভিড় সৌদি প্রবাসীদের
২৬ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


রাজধানীর মহাখালীর ডিএনসিসি মার্কেটের করোনাভাইরাস নমুনা পরীক্ষা কেন্দ্রে নমুনা দিতে আসছেন সৌদি আরবের প্রবাসীরা। নানা অনিশ্চয়তা ও ভোগান্তি শেষে যারা ২৬, ২৭ ও ২৮ সেপ্টেম্বরের সৌদি এয়ারলাইন্স ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের টিকিট হাতে পেয়েছেন, তারাই যাত্রার ৭২ ঘণ্টা আগে করোনা পরীক্ষা ও করোনামুক্ত সনদ নিতে এখানে ছুটে আসছেন।



শুক্রবার সকাল থেকেই সৌদি আরবসহ বিদেশগামী বিভিন্ন দেশের যাত্রীরা নমুনা পরীক্ষা করানোর জন্য আসতে শুরু করেন। এ সেন্টারটিতে প্রতিদিন গড়ে ৭০০ থেকে ৮০০ বিদেশগামী যাত্রীর নমুনা পরীক্ষা করা হলেও আজ সেখানে দ্বিগুণের চেয়েও বেশি প্রবাসী কর্মী হাজির হয়েছেন।



এদিকে সকাল থেকে বিদ্যুৎ না থাকায় ভেতরের ফ্যানগুলো বন্ধ হয়ে পড়ে। ফলে অসংখ্য মানুষের উপস্থিতির কারণে গরমে প্রাণ ওষ্ঠাগত হওয়ার উপক্রম হয়। এত গরমের মধ্যেও প্রবাসীদের কোনো আক্ষেপ নেই। সবাই সেনাবাহিনীর নির্দেশনা অনুসারে লাইন ধরে প্রথমে করোনা পরীক্ষার জন্য কুপন সংগ্রহ, দ্বিতীয়ত এ সেন্টার থেকে পাসপোর্ট, ভিসা ও টিকিট দেখিয়ে সরবরাহকৃত ফরম পূরণ করে নমুনা দিচ্ছেন।



প্রবাসীদের সঙ্গে আলাপকালে জানা যায়, শনিবার (২৬ সেপ্টেম্বর) সৌদি এয়ারলাইন্সের একটি ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের দুটি ফ্লাইট রয়েছে। এগুলো আগামীকাল দুপুর ও রাতে যারা সৌদি আরব যাবেন আজ তাদের নমুনা পরীক্ষায় প্রাধান্য দেয়া হচ্ছে। এছাড়া ২৭ ও ২৮ সেপ্টেম্বর যাদের ফ্লাইট তাদেরকে প্রাধান্য দিয়ে পরীক্ষা করা হচ্ছে।



সৌদি প্রবাসী ছাড়াও অন্যান্য দেশে যাবেন এমন যাত্রীরাও করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করাতে মহাখালীর ডিএনসিসি মার্কেটে ছুটে আসছেন। সূত্র : জাগো নিউজ।



 



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৬-সূরা দাহ্র বা ইন্সান


৩১ আয়াত, ২ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


২৭। উহারা ভালোবাসে পার্থিব জীবনকে এবং উহারা পরবর্তী কঠিন দিবসকে উপেক্ষা করিয়া চলে।


২৮। আমি উহাদিগকে সৃষ্টি করির্য়ািছ এবং উহাদের গঠন সুদৃঢ় করিয়াছি। আমি যখন ইচ্ছা করিব উহাদের পরিবর্তে উহাদের অনুরূপ এক জাতিকে প্রতিষ্ঠিত করিব।


 


 


 


 


অতি মাত্রায় বাস্তববাদী লোকেরা সচ্ছলতা পায় কিন্তু সব সময় শান্তি পায় না। -জর্জ গ্রানভিল।


 


 


 


 


 


 


 


সেই ব্যক্তি শ্রেষ্ঠ মর্যাদার অধিকারী সে স্বল্পাহারে সন্তুষ্ট থাকে, অল্প হাসে এবং লজ্জাস্থান ঢাকিবার উপযোগী বস্ত্রে পরিতুষ্ট।


 


 


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৮৭,২৯৫ ৩,৯৬,৩৮,১৮৮
সুস্থ ৩,০২,২৯৮ ২,৯৬,৭৮,৪৪৬
মৃত্যু ৫,৬৪৬ ১১,০৯,৮৩৮
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৭৩৯৬২১
পুরোন সংখ্যা