চাঁদপুর, রোববার ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ৯ সফর ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • --
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৬-সূরা দাহ্র বা ইন্সান


৩১ আয়াত, ২ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


২৯। ইহা এক উপদেশ, অতএব যাহার ইচ্ছা সে তাহার প্রতিপালকের দিকে পথ অবলম্বন করুক।


৩০। তোমরা ইচ্ছা করিবে না যদি না আল্লাহ ইচ্ছা করেন। আল্লাহ সর্বজ্ঞ, প্রজ্ঞাময়।


৩১। যিনি যাহাকে ইচ্ছা তাঁহার অনুগ্রহের অন্তর্ভুক্ত করেন, কিন্তু যালিমরা-উহাদের জন্য তো তিনি প্রস্তুত রাখিয়াছেন মর্মন্তুদ শাস্তি।


 


 


প্রার্থনা হবে দিনের চাবি এবং রাত্রের তালা স্বরূপ।


-টমাস ফুলার।


 


 


 


 


মজুরের গায়ের ঘাম শুকাবার আগেই তার মজুরি দিয়ে দাও।


 


 


ফটো গ্যালারি
চান্দ্রায় সেক্টর কমান্ডার লেঃ কর্নেল (অবঃ) আবু ওসমান চৌধুরীর স্মরণ সভা
ভবিষ্যৎ প্রজন্মের কাছে গুণী মানুষটির কথা তুলে ধরার সাথে সাথে তাঁর স্মৃতিও ধরে রাখতে হবে
-----------------------------ভূমি সচিব মাকছুদুর রহমান পাটওয়ারী
প্রবীর চক্রবর্তী
২৭ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ভূমি মন্ত্রণালয়ের সচিব মোঃ মাকছুদুর রহমান পাটওয়ারী বলেছেন, ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের প্রয়াত আবু ওসমান চৌধুরী একজন টগবগে যুবক ছিলেন। জীবনের মায়া না করে স্বাধীনতা যুদ্ধে ঝাঁপিয়ে পড়েন। ফরিদগঞ্জের কৃতী সন্তান সেক্টর কমান্ডার লেফটেনেন্ট কর্নেল (অবঃ) আবু ওসমান চৌধুরীর অবদান অবিস্মরণীয়। তিনিই সামরিক বাহিনীর প্রথম ব্যক্তি যিনি ২৫ মার্চের কাল রাতে নিজের অধীনস্থ সেনা সদস্যদের নিয়ে পাকবাহিনীর বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করেছিলেন। আবার ১৭ এপ্রিল মেহেরপুরের মুজিবনগরের বৈদ্যনাথতলার আম্র কাননে মুজিবনগর সরকারকে সামরিক বাহিনীর পক্ষ থেকে প্রথম স্যালুট দিয়েছিলেন। দেশের জন্য নিজে অস্ত্র হাতে নিয়ে যুদ্ধ করেছেন। এছাড়া মুক্তিযুদ্ধের পরবর্তী সময়ে তার অবদান অনস্বীকার্য। তাই ভবিষ্যৎ প্রজন্মের কাছে আমাদেরকে গুণী মানুষটির কথা তুলে ধরতে হবে। তার স্মৃতি ধরে রাখতে হবে। বালিথুবা পশ্চিম ইউনিয়নের মদনেরগাঁও গ্রামের এই সূর্য সন্তানের জন্যই আজ এই গ্রাম, ইউনিয়ন, উপজেলা, জেলা সম্মানিত হচ্ছে। তাঁর স্মৃতিগুলো সংরক্ষণ করার জন্যে ইউনিয়নবাসীর পক্ষে আমি দাবি করছি।



তিনি আরো বলেন, দিন দিন মুক্তিযোদ্ধার সংখ্যা কমে যাচ্ছে, তাঁদের ত্যাগের বিনিময়ে এই দেশ স্বাধীন হয়েছে বিধায় আজ আমরা সচিব হতে পেরেছি। সুন্দরভাবে জীবন যাপন করতে পারছি। বাংলাদেশ আজ বিভিন্ন ক্ষেত্রে শীর্ষ অবস্থান ধরে রাখছে। দেশ স্বাধীন না হলে আমারা উঁচু করে দাঁড়াতে পারতাম না। তাঁদের স্মৃতিগুলো ধারণ করে আমাদের এগিয়ে যেতে হবে।



গতকাল শনিবার দুপুরে ফরিদগঞ্জের কৃতী সন্তান মুক্তিযুদ্ধের ৮নং সেক্টরের সেক্টর কমা-ার সদ্য প্রয়াত লেঃ কর্নেল (অবঃ) আবু ওসমান চৌধুরীর জন্মস্থান চান্দ্রায় তাঁর স্মরণে আয়োজিত শোকসভা, মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।



স্থানীয় চান্দ্রা ইমাম আলী উচ্চ বিদ্যালয় ও কলেজ প্রাঙ্গণে আয়োজিত এই সভায় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বাচ্চু মিয়া স্বর্ণকারের সভাপতিত্বে ও উপজেলা ছাত্রলীগের সভাপতি মাহবুবুল আলম সোহাগের পরিচালনায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের উপ-সচিব মোঃ হাবিবুর রহমান, উপজেলা সেক্টর কমান্ডার ফোরাম ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী, সহকারী কমিশনার (ভূমি) শারমিন আক্তার, চাঁদপুর জেলা আওয়ামী লীগের জনসংখ্যা ও স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ হারুনুর রশিদ সাগর, চান্দ্রা ইমাম আলী উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ শাহ মোঃ মুকবুল হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার শহিদ উল্যা তপদার, ফরিদগঞ্জ এআর সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল আমিন কাজল, সেক্টর কমান্ডার ফোরাম উপজেলা শাখার সম্পাদক অধ্যক্ষ এম তবিবুল্ল্যাহ ও স্থানীয় ইউপি চেয়ারম্যান মোঃ শফিকুর রহমান পাটওয়ারী।



উপস্থিত ছিলেন জেলা পরিষদ সদস্য মশিউর রহমান মিঠু, আওয়ামী গুণী স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক মাহবুব মোরর্শেদ ও উপজেলা ছাত্রলগের যুগ্মসম্পাদক রবিউল হোসেন। আলোচনা শেষে মরহুমের রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।



 


এই পাতার আরো খবর -
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৮৭,২৯৫ ৩,৯৬,৩৮,১৮৮
সুস্থ ৩,০২,২৯৮ ২,৯৬,৭৮,৪৪৬
মৃত্যু ৫,৬৪৬ ১১,০৯,৮৩৮
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১০১৪২০৩
পুরোন সংখ্যা