চাঁদপুর, রোববার ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ৯ সফর ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • --
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৬-সূরা দাহ্র বা ইন্সান


৩১ আয়াত, ২ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


২৯। ইহা এক উপদেশ, অতএব যাহার ইচ্ছা সে তাহার প্রতিপালকের দিকে পথ অবলম্বন করুক।


৩০। তোমরা ইচ্ছা করিবে না যদি না আল্লাহ ইচ্ছা করেন। আল্লাহ সর্বজ্ঞ, প্রজ্ঞাময়।


৩১। যিনি যাহাকে ইচ্ছা তাঁহার অনুগ্রহের অন্তর্ভুক্ত করেন, কিন্তু যালিমরা-উহাদের জন্য তো তিনি প্রস্তুত রাখিয়াছেন মর্মন্তুদ শাস্তি।


 


 


প্রার্থনা হবে দিনের চাবি এবং রাত্রের তালা স্বরূপ।


-টমাস ফুলার।


 


 


 


 


মজুরের গায়ের ঘাম শুকাবার আগেই তার মজুরি দিয়ে দাও।


 


 


ফটো গ্যালারি
'এমন পৌর পিতাই চাই'
২৭ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


রাজনীতিতে ভিন্ন মতাদর্শীদের উপর হিংসাত্মক মনোভাব দেখেই জনগণ অভ্যস্ত। শুধু ভিন্ন মতাদর্শীর উপরই নয়, নিজ দলের গ্রুপিং উপ-গ্রুপিংয়েও দেখা গেছে যে একই মতাদর্শে বিশ্বাসী হওয়া সত্ত্বেও নিজেদের মধ্যে মারাত্মক কোন্দলের জেরে কখনো কখনো বিরোধ ভিন্ন মতাদর্শীদের চাইতেও ভয়ঙ্কর রূপ ধারণ করে। এমন অবস্থায় ভিন্ন মতের রাজনৈতিক দলের প্রতি সহানুভূতি, সহমর্মিতার দৃশ্য দেখলে অবশ্যই অবাক হবেন, অনেকের কাছে অবিশ্বাস্যই মনে হবে। কারণ, সবাই তো নেতিবাচক কর্মকা- দেখেই অভ্যস্ত। আর এই সহমর্মিতা সহযোগিতা প্রদর্শন যদি হয় নির্বাচনে প্রধান প্রতিদ্বন্দ্বী প্রার্থীর নিজের আচরণের দিক থেকে, তাহলে তো জনগণ খুবই আশান্বিত হবে যে 'আমরা সুস্থ রাজনীতির ধারা আবার দেখতে পাবো'। রাজনীতিতে গুণগত পরিবর্তনের হাওয়া লেগেছে এমন আশার প্রদীপ জ্বলবে জনগণের মাঝে। রাজনীতিতে এমনই গুণগত পরিবর্তনের দৃষ্টান্ত একের পর এক দেখিয়ে যাচ্ছেন চাঁদপুর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী অ্যাডঃ জিল্লুর রহমান জুয়েল। শুরু থেকেই তাঁর কর্মী সমর্থকদের প্রতি স্পষ্ট নির্দেশনা- কোনোভাবেই যেনো প্রতিদ্বন্দ্বী প্রার্থীর প্রচার-প্রচারণায় তার কর্মী-সমর্থকদের দ্বারা বাধার সৃষ্টি না হয়, প্রতিবন্ধকতা না হয়। তারপরও ছোটখাটো দু-একটি ঘটনা ঘটে গেলে আর সেটি জিল্লুর রহমান জুয়েলের কানে আসা মাত্রই তিনি ব্যবস্থা নেন। কোনো কোনো জায়গায় তিনি নিজে উপস্থিত হয়ে ওইসব প্রতিবন্ধকতা বা দৃষ্টিকটু কোনো বিষয় থাকলে তা দূর করেন। এমনই একটি দৃষ্টান্ত স্থাপন করে তিনি পৌরবাসীসহ জনগণের দৃষ্টি কাড়েন এবং সর্ব মহলে প্রশংসিত হন। মেয়র প্রার্থী জিল্লুর রহমান জুয়েল গতকাল শনিবার পুরানবাজারস্থ ৫নং ওয়ার্ডে তাঁর নির্বাচনী গণসংযোগ এবং উঠোন বৈঠকে অংশ নিতে যাওয়ার সময় জেলা বিএনপি অফিসের সামনে জুয়েল তার একটি নির্বাচনী ফেস্টুন লাগানো অবস্থায় দেখতে পান। তাঁর কাছে এটি দৃষ্টিকটু মনে হয়। এমনকি এই ব্যানারকে কেন্দ্র করে স্বার্থান্বেষী মহলের প্ররোচনায় কোনো অপ্রীতিকর ঘটনাও হয়ত ঘটতে পারে। তাই তিনি সেখানেই সাথে সাথে গাড়ি থেকে নেমে নিজ হাতে নিজের (নৌকা মার্কার) নির্বাচনী ব্যানার খুলে ফেলেন।



এই দৃশ্য তখন সেখানে উপস্থিত অনেকেই দেখেন। প্রার্থী নিজ হাতে নিজের নির্বাচনী ব্যানার প্রতিদ্বন্দ্বী প্রার্থীর অফিসের তথা জেলা বিএনপি কার্যালয়ের সামনে থেকে খুলে ফেলছেন এমন দৃশ্য অতীতে কেউ দেখেনি। প্রতিদ্বন্দ্বী প্রার্থীর প্রতি মেয়র প্রার্থী জিল্লুর রহমান জুয়েলের এমন সহমর্মিতা-সহযোগিতা দেখে মানুষ শুধু তাঁর প্রশংসাই করেননি, তাঁকে নিয়ে গর্ববোধও করেন। পৌরবাসীর মন্তব্য- এমন গুণাগুণ সম্পন্ন রাজনীতিবিদকেই চাঁদপুর পৌরসভার মেয়র তথা পৌর পিতা হিসেবে দেখতে চাই। যাঁর মাঝে ভিন্ন মতের ও দলের মানুষকে শ্রদ্ধা করার, ভালোবাসার মতো মহৎ গুণটি রয়েছে। আর এই দৃশ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়। অনেকেই জিল্লুর রহমান জুয়েলকে নিয়ে প্রশংসার নানা কথা লিখে পোস্ট দেয়, কমেন্ট করে।



প্রতিবেদন : এএইচএম আহসান উল্লাহ।


এই পাতার আরো খবর -
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৮৭,২৯৫ ৩,৯৬,৩৮,১৮৮
সুস্থ ৩,০২,২৯৮ ২,৯৬,৭৮,৪৪৬
মৃত্যু ৫,৬৪৬ ১১,০৯,৮৩৮
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১০২৩৫৫৩
পুরোন সংখ্যা