চাঁদপুর, শুক্রবার ২ অক্টোবর ২০২০, ১৭ আশ্বিন ১৪২৭, ১৪ সফর ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • --
এলজিইডি চাঁদপুরের গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ কাজ উদ্বোধন
সেলিম রেজা
০২ অক্টোবর, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের গৌরবময় জন্মশতবার্ষিকীতে 'মুজিব বর্ষের অঙ্গীকার, সড়ক হবে সংস্কার' এ সস্নোগানকে সামনে রেখে এলজিইডি যথাযথ মর্যাদার সংঙ্গে মুজিববর্ষ পালন করেছে। এরই অংশ হিসেবে গতকাল বেলা সাড়ে ১২টায় চাঁদপুর সদর উপজেলার ডাসাদী বাজারে প্রধান অতিথি হিসেবে আনুষ্ঠানিকভাবে সড়ক রক্ষণাবেক্ষণ কাজ উদ্বোধন করেন চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান। বিশেষ অতিথি ছিলেন এলজিইডি চাঁদপুরের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ ইউনুস হোসেন বিশ্বাস, সিনিয়র সহকারী প্রকৌশলী এ.এস.এম. রাফেউল ইসলাম ও সদর উপজেলা প্রকৌশলী এ.এস.এম. রাশেদুর রহমান।



প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, সরকারের গ্রামীণ অবকাঠামো উন্নয়নে অগ্রাধিকার হিসেবে গ্রামীণ জনপদের সকল ধরনের রাস্তা সংস্কারের কাজ শুরু হয়েছে। আমরা আশা করি, পর্যায়ক্রমে জনগণ এর সুফল ভোগ করতে পারবে। পূর্বের যে কোনো সময়ের তুলনায় বর্তমান সরকারের ব্যাপক উন্নয়নের ফলে গ্রামীণ জনপদের মানুষ এর সুফল ভোগ করে চলছে। চাঁদপুর জেলায় মোট ৫৭৪১ কিলোমিটার সড়ক রয়েছে। এর মধ্যে ২০৯৯ কিলোমিটার পাকা সড়ক রয়েছে এবং ৫৩টি সড়কে ১৫২ কিলোমিটার সড়ক নিয়মিত রক্ষণাবেক্ষণের কার্যক্রম শুরু হয়েছে। এই কাজে ১৬জন সুপারভাইজার এবং ১৬৯ জন কর্মীর সমন্বয়ে কার্যক্রম চলছে। তাছাড়া জঊজগচ-৩ প্রকল্পের আওতায় ৫ বছর মেয়াদী ৮৯০ জন কর্মী ৬৩১টি সড়কে ১৭৮০ কিলোমিটার সড়ক রক্ষণাবেক্ষণের দায়িত্বে আছে। মুজিববর্ষে সড়ক সংস্কারের মাধ্যমে সড়ক নেটওয়ার্ক নিরাপদ রাখার পাশাপাশি ১০৬৪ জনের কর্মসংস্থানের ব্যবস্থা করা হয়েছে। যা অন্য যে কোনো বছরের তুলনায় প্রায় ৩০০ গুণ বেশি।



উল্লেখ্য, গত ৩০ সেপ্টেম্বর স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি জুম অ্যাপসের মাধ্যমে ডিজিটাল সভায় উক্ত কর্মসূচির উদ্বোধন করেন।



 


এই পাতার আরো খবর -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৯-সূরা নাযি 'আত


৪৬ আয়াত, ২ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


১৩। ইহা তো কেবল এক বিকট আওয়াজ,


১৪। তখনই ময়দানে উহাদের আবির্ভাব হইবে।


১৫। তোমার নিকট মূসার বৃত্তান্ত পেঁৗছিয়াছে কি?


১৬। যখন তাহার প্রতিপালক পবিত্র উপত্যকা তুওয়া-য় তাহাকে আহ্বান করিয়া বলিয়াছিলেন,


 


 


assets/data_files/web

সৌভাগ্য এবং প্রেম নির্ভীকের সঙ্গ ত্যাগ করে।


-ওভিড।


 


 


 


যে ব্যক্তি আল্লাহ ও পরকালে বিশ্বাস করে (অর্থাৎ মুসলমান বলে দাবি করে) সে ব্যক্তি যেন তার প্রতিবেশীর কোনো প্রকার অনিষ্ট না করে।


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৮৭,২৯৫ ৩,৯৬,৩৮,১৮৮
সুস্থ ৩,০২,২৯৮ ২,৯৬,৭৮,৪৪৬
মৃত্যু ৫,৬৪৬ ১১,০৯,৮৩৮
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৮৮৬১৮৮
পুরোন সংখ্যা