ঢাকা, মঙ্গলবার ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ২ রবিউল আউয়াল ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • --
আজ মতলব দক্ষিণ উপজেলা পরিষদের উপ-নির্বাচন
নিশ্চিত জয়ের পথে বিএইচএম কবির আহমেদ
রেদওয়ান আহমেদ জাকির
২০ অক্টোবর, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


আজ ২০ অক্টোবর মঙ্গলবার মতলব দক্ষিণ উপজেলা পরিষদ উপ-নির্বাচন। এ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএইচএম কবির আহমেদ এবং বিএনপি মনোনীত প্রার্থী জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান এমএ শুক্কুর পাটোয়ারী।



এ উপজেলায় ১টি পৌরসভা ও ৬টি ইউনিয়নে সর্বমোট ভোটার সংখ্যা ১ লাখ ৮০ হাজার ৫৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৯৭ হাজার ৩৬৯ জন এবং নারী ভোটার ৯০ হাজার ৬৮৭ জন। ভোট কেন্দ্র হচ্ছে ৫৭টি।



আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বিএইচএম কবির আহমেদের এটাই প্রথম নির্বাচন। তিনি একজন সফল ব্যবসায়ী। নৌকার প্রার্থী বিএইচএম কবির আহমেদ '৭৫ পরবর্তী সময়ের মতলব থানা ছাত্রলীগের হাল ধরেন এবং অনেক ত্যাগ স্বীকার করেন। রাজনীতিতে অসামান্য ত্যাগের পুরস্কার হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা তাঁকে নৌকা প্রতীকে দলীয় মনোনয়ন দেন। এই নৌকা নিয়ে তিনি নির্বাচনী মাঠে নেমে পড়েন। তিনি দিন-রাত দলীয় নেতা-কর্মীদেরকে নিয়ে বিরতিহীনভাবে পথসভা এবং ঘরোয়া সভায় বক্তব্য দিয়ে গণজোয়ার সৃষ্টি করেন। বিশেষ করে এলাকার মানুষ বিএইচএম কবির আহমেদকে পছন্দ করেন এবং তরুণরা তার ভক্ত। বিএইচএম কবির আহমেদ দীর্ঘদিন রাজনীতি করে জনগণের আস্থা ও বিশ্বাস অর্জন করেছেন বলেই তাঁর পথসভায় মানুষের উপচেপড়া ভীড় লক্ষ্য করা গেছে।



আজ ২০ অক্টোবর ২০২০ সালের উপ-নির্বাচনে নৌকার প্রার্থী বিএইচএম কবির আহমেদ নিশ্চিতভাবে বিজয়ের মুকুট পরবেন। কেননা একাধিক আওয়ামী লীগ নেতা জানান, সাংগঠনিক দুর্বলতা এবং অভ্যন্তরীণ কোন্দলের কারণে জয়লাভের সম্ভাবনা না থাকায় বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী এমএ শুক্কুর পাটোয়ারী নির্বাচনী মাঠ থেকে সরে দাঁড়িয়েছেন।



একাধিক বিএনপি নেতা জানান, নির্বাচনী প্রচার-প্রচারণা করতে না দেয়া এবং হুমকি-ধমকির কারণে বিএনপি প্রার্থী এমএ শুক্কুর পাটোয়ারী নির্বাচন বয়কট করেছেন।



রিটার্নিং অফিসার মোঃ মোজাম্মেল হোসেন বলেন, প্রতিটি ভোট কেন্দ্রে ব্যালট পেপার ও নির্বাচনী সরঞ্জামাদি পেঁৗছে দেওয়া হয়েছে। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন আয়োজনের লক্ষ্যে মাঠে পুলিশ, র‌্যাব, বিজিবি সদস্যরা কাজ করছে। একটি সুষ্ঠু নির্বাচন জনগণকে উপহার দেয়া হবে।



 



 



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৮-সূরা নাবা'


৪০ আয়াত, ২ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৩৩। সমবয়স্কা উদ্ভিন্ন যৌবনা তরুণী।


৩৪। এবং পূর্ণ পানপাত্র।


৩৫। সেথায় তাহারা শুনিবে না অসার ও মিথ্যা বাক্য;


৩৬। ইহা পুরস্কার, যথোচিত দান তোমার প্রতিপালকের,


 


সংসারে কারো ওপর ভরসা করো না, নিজের হাত এবং পায়ের ওপর ভরসা করতে শেখো।


-শেক্সপিয়ার।


 


 


 


নম্রতায় মানুষের সৌন্দর্য বৃদ্ধি পায় আর কড়া মেজাজ হলো আয়াসের বস্তু অর্থাৎ বড় দূষণীয়।


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৪,৩৬,৬৮৪ ৫,৫৪,২৮,৫৯৬
সুস্থ ৩,৫২,৮৯৫ ৩,৮৫,৭৮,৭০৩
মৃত্যু ৬,২৫৪ ১৩,৩৩,৭৭৮
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১৮০৩৩৩
পুরোন সংখ্যা