ঢাকা, মঙ্গলবার ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ২ রবিউল আউয়াল ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • --
আগামীকাল ফরিদগঞ্জ বাজার ব্যবসায়ী কমিটির নির্বাচন
সভাপতি পদে ২ ও সম্পাদক পদে ৩ প্রার্থী
প্রবীর চক্রবর্তী
২০ অক্টোবর, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


অবশেষে দীর্ঘ একযুগ পর আগামীকাল ২১ অক্টোবর বুধবার ফরিদগঞ্জ বাজার ব্যবসায়ী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। সকাল ৮টা থেকে একটানা দুপুর ৩টা পর্যন্ত পৌরসভায় ভোটগ্রহণ হবে। মোট ৮৭৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। নির্বাচন কমিশন ভোটগ্রহণ সম্পন্ন করার লক্ষ্যে বুথ স্থাপনসহ নানাবিধ কাজ করছে। যেহেতু করোনাকাল তাই ভোটার প্রার্থী ও সমর্থক সকলকে বাধ্যতামূলক মাস্ক পরার নির্দেশনা দেয়া হয়েছে।



এদিকে নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীরা বাজারের প্রতিটি ভোটারের কাছে ভোট প্রার্থনা করে ঘুরছেন। দুপুর থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত একটানা চলছে প্রচার। পুরো বাজার পোস্টার, ব্যানার ও লিফলেটে ছেয়ে গেছে। জমজমাট একটি নির্বাচনের প্রত্যাশা করছেন ভোটার ও প্রার্থীরা। একইভাবে পৌর মেয়র মাহফুজুল হকও একটি গ্রহণযোগ্য নির্বাচনের জন্যে অনড় রয়েছেন।



দীর্ঘদিন পর হলেও বাজারের ব্যবসায়ীরা তাদের ভোটাধিকার প্রয়োগ করার সুযোগ পেয়ে আনন্দিত। তারা জানান, বিজয়ী যিনি হোন না কেনো ফরিদগঞ্জ বাজারের ব্যবসায়ীদের স্বার্থরক্ষায় তারা সর্বদা পাশে থাকবেন বলে প্রত্যাশা করছেন।



বাজারে সহস্রাধিক ব্যবাসায়ী থাকলেও পৌর কর্তৃপক্ষ এবং নির্বাচন পরিচালনা কমিটির সিদ্ধান্ত মোতাবেক শুধুমাত্র ২০১৯-২০ অর্থবছরের ট্রেড লাইসেন্স ও প্রকৃত ব্যবসায়ীরা নির্বাচনে ভোট দিতে পারবেন।



নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক ও পৌরসভার সচিব একেএম খোরশেদ আলম জানান, নির্বাচনে মোট ১৭টি পদের জন্যে ব্যবসায়ীরা প্রতিদ্বন্দ্বিতা করবেন। ইতিমধ্যেই প্রতীক বরাদ্দসহ আগেই সকল কাজ সম্পন্ন হয়েছে। তবে সাধারণ সদস্য পদে ৬টি, ক্রীড়া সম্পাদক ও প্রচার সম্পাদক পদে একজন করে প্রার্থী থাকায় মোট ৮টি পদের প্রার্থীরা ইতিমধ্যেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।



গত ১২ অক্টোবর সোমবার চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশের পর গতকাল সোমবার পর্যন্ত প্রার্থীরা প্রচারের সুযোগ পেয়েছেন।



নির্বাচনে সভাপতি ও সম্পাদক পদে দুজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন : বাজার ব্যবসায়ী কমিটির সাবেক সাধারণ সম্পাদক শাহাদাত মিয়া (মোবাইল ফোন) ও বিশিষ্ট ব্যবসায়ী ফারুকুল ইসলাম (ছাতা)। সাধারণ সম্পাদক পদে ৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন : অহিদ পাটওয়ারী (আনারস), মিজানুর রহমান বাবুল (চশমা) ও নূরুল আমিন পাটওয়ারী (মোমবাতি)। সহ-সভাপতির ২টি পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন : মাসুদুর রহমান (চেয়ার), আলী হায়দার পাঠান (টেবিল) ও শফিকুর রহমান মৃধা (গোলাপ ফুল)। সহ-সাধারণ সম্পাদক পদে দুজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন : আবুল হোসাইন (দোয়াত কলম) ও শিমুল পাটওয়ারী (বই)। সাংগঠনিক সম্পাদক পদে ২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন : আনোয়ার হোসেন (টিয়াপাখি) ও নজরুল ইসলাম (মোরগ)। কোষাধ্যক্ষ পদে ২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন : সোহেল পাটওয়ারী (আম) ও আবুল হোসেন (চাকা)। দপ্তর সম্পাদক পদে ২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন : ফিরোজ আলম (জগ) ও মাইনুল হাছান (কাপ পিরিচ)।



গত ১১ অক্টোবর রোববার দুপুরে ফরিদগঞ্জ পৌরসভার মেয়র মাহফুজুল হক ব্যবসায়ীদের সাথে আলোচনা শেষে নির্বাচনের তারিখ ঘোষণা করেন। এর আগে চলতি বছরের ২৯ মার্চ নির্বাচন অনুষ্ঠানের তারিখ থাকলেও করোনাভাইরাসজনিত কারণে তা স্থগিত হয়ে যায়।



উল্লেখ্য, গত একযুগ পূর্বে বাজার ব্যবসায়ী কমিটির নির্বাচন হলেও তারা দায়িত্ব বুঝে পাননি। ফলে কমিটিবিহীন উপজেলা সদরের প্রধান বাজারটি দীর্ঘদিন চলছিলো।



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৮-সূরা নাবা'


৪০ আয়াত, ২ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৩৩। সমবয়স্কা উদ্ভিন্ন যৌবনা তরুণী।


৩৪। এবং পূর্ণ পানপাত্র।


৩৫। সেথায় তাহারা শুনিবে না অসার ও মিথ্যা বাক্য;


৩৬। ইহা পুরস্কার, যথোচিত দান তোমার প্রতিপালকের,


 


সংসারে কারো ওপর ভরসা করো না, নিজের হাত এবং পায়ের ওপর ভরসা করতে শেখো।


-শেক্সপিয়ার।


 


 


 


নম্রতায় মানুষের সৌন্দর্য বৃদ্ধি পায় আর কড়া মেজাজ হলো আয়াসের বস্তু অর্থাৎ বড় দূষণীয়।


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৪,৩৬,৬৮৪ ৫,৫৪,২৮,৫৯৬
সুস্থ ৩,৫২,৮৯৫ ৩,৮৫,৭৮,৭০৩
মৃত্যু ৬,২৫৪ ১৩,৩৩,৭৭৮
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
২১৫৯৭২
পুরোন সংখ্যা