চাঁদপুর, বৃহস্পতিবার ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ৪ রবিউল আউয়াল ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হরিণা নৌ-ফাঁড়ি পুলিশের অভিযান : মাছ জাল নৌকাসহ ১৮ জেলে আটক
মিজানুর রহমান
২২ অক্টোবর, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুরের মেঘনা নদীতে অভিযান চালিয়ে নিষিদ্ধ সময়ে ইলিশ শিকার করায় ২ লাখ মিটার কারেন্ট জালসহ ১৮ জেলেকে আটক করেছে হরিণা নৌ-ফাঁড়ি পুলিশ। ২১ অক্টোবর বুধবার ভোরে নৌ-পুলিশ ফাঁড়ির নবাগত ভারপ্রাপ্ত ইনচার্জ তরিকুল ইসলামের নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়। এ সময় আটক জেলেদের ব্যবহৃত ৩টি ইঞ্জিনচালিত নৌকা এবং দেড়শ' কেজি মা ইলিশ জব্দ করা হয়েছে।



দুপুরে জব্দকৃত ইলিশ এতিমখানায় দুঃস্থদের মাঝে বিতরণ করা হয় এবং জব্দকৃত কারেন্ট জাল পুড়িয়ে ফেলা হয়। এছাড়া আটক জেলেদের চাঁদপুর সদর মডেল থানার মাধ্যমে আদালতে প্রেরণ করা হয়।



তরিকুল ইসলাম জানান, সরকার ঘোষিত মা ইলিশ সংরক্ষণে ২২ দিনের অভিযান সফল করতে চাঁদপুরের পদ্মা-মেঘনা নদীতে বিরামহীন অভিযান চালিয়ে যাচ্ছে প্রশাসন। তারই অংশ হিসেবে বুধবার ভোরে মেঘনা নদীর হরিণা ফেরিঘাট থেকে দোকানঘর পর্যন্ত অভিযান চালিয়ে নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ নিধনকালে ১৮ জেলেকে আটক করা হয়। এ সময় আটক জেলেদের ব্যবহৃত ৩টি ইঞ্জিনচালিত নৌকা, অনুমানিক ২ লাখ মিটার কারেন্ট জাল এবং দেড়শ' কেজি মা ইলিশ জব্দ করা হয়।



তিনি আরো বলেন, আটক জেলেদের জিজ্ঞাসাবাদে কোনো অসাধু আড়তদার-দাদনদারের নাম পেলে তাদের বিরুদ্ধেও আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।



এদিকে বরাবরের মতো আটক জেলেদের ছাড়িয়ে নিতে তাদের স্বজনরা হরিণা ঘাট নৌ-পুলিশ ফাঁড়িতে অবস্থান করতে দেখা যায়। এ সময় অত্যন্ত বিচক্ষণতার সাথে ভারপ্রাপ্ত ইনচার্জ তরিকুল ইসলাম তাদের উদ্দেশ্যে বলেন, সরকারের আইন বাস্তবায়নই হলো আমাদের দায়িত্ব। সুতরাং প্রশাসনের কাজে বাধা না দিয়ে সচেতন নাগরিক হিসেবে আপনাদেরও দায়িত্ব হলো প্রশাসনকে সহযোগিতা করা। অপরাধী শাস্তি না পেলে তারা অন্যায় কাজে উৎসাহ পাবে।


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৮-সূরা নাবা'


৪০ আয়াত, ২ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৩৭। যিনি প্রতিপালক আকাশম-লী, পৃথিবী ও উহাদের অন্তর্বতী সমস্ত কিছুর, যিনি দয়াময়; তাঁহার নিকট আবেদন-নিবেদনের শক্তি তাহাদের থাকিবে না।


৩৮। সেইদিন রূহ ও ফিরিশতাগণ সারিবদ্ধভাবে দাঁড়াইবে; দয়াময় যাহাকে অনুমতি দিবেন সে ব্যতীত অন্যেরা কথা বলিবে না এবং সে যথার্থ বলিবে।


 


প্রত্যেক রাষ্ট্রের ভিত হল সে দেশের শিক্ষিত যুবশক্তি।


-ডায়োগনেস।


 


 


যার দ্বারা মানবতা উপকৃত হয়, মানুষের মধ্যে তিনি উত্তম পুরুষ।


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৭,৫১,৬৫৯ ১৬,৮০,১৩,৪১৫
সুস্থ ৭,৩২,৮১০ ১৪,৯৩,৫৬,৭৪৮
মৃত্যু ১২,৪৪১ ৩৪,৮৮,২৩৭
দেশ ২০০ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১২৬৪৯৪
পুরোন সংখ্যা