চাঁদপুর, বৃহস্পতিবার ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ৪ রবিউল আউয়াল ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • --
ফরিদগঞ্জে গণধর্ষণের শিকার গৃহবধূটি মানসিকভাবে ভেঙ্গে পড়েছে
প্রমাণ ছাড়াই গৃহবধূকে চরিত্রহীনা বলে অপপ্রচার চালাচ্ছে একটি মহল
এমকে মানিক পাঠান
২২ অক্টোবর, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


রাতে প্রবাসী তার মায়ের সাথে মোবাইল ফোনে কথা বলছিল। ঘরের ভেতরে নেটওয়ার্ক না পাওয়ায় ওই মা মোবাইল ফোন কানে নিয়ে ঘর থেকে বের হয়। ঠিক এমন সময়ই দুজন অটোরিকশা চালক নুরু (৩০) ও এক কলেজ ছাত্র রাজিব (২৮) ওই মায়ের মুখ বেঁধে তাকে বাড়ির পার্শ্ববর্তী বাগানে নিয়ে বিবস্ত্র করে জোরপূর্বক গণধর্ষণ করেই ক্ষান্ত হয়নি, তারা ধর্ষণের ভিডিও চিত্র ধারণ করে তা দেখিয়ে দুই লাখ টাকা চাঁদা দাবি করে। নিষ্ঠুর এ ঘটনাটি ঘটেছে ফরিদগঞ্জ উপজেলার রুদ্রগাঁও গ্রামে।



র‌্যাব ১১-এর অভিযানে ওই দুই ধর্ষককে আটকের পর থানা পুলিশের কাছে সোপর্দ করে। পরে আদালতে দুই ধর্ষক ধর্ষণের ঘটনায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে বলে পুলিশ নিশ্চিত করেছে।



গণধর্ষণের শিকার গৃহবধূটি মানসিকভাবে বিপর্যস্ত হওয়ায় আত্মীয়-স্বজনরা তার চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে গেছে। এ ঘটনায় প্রকাশ্যে কেউ মুখ খুলতে না চাইলেও একটি পক্ষ তথ্য প্রমাণ ছাড়াই ধর্ষণের শিকার গৃহবধূটিকে চরিত্রহীনা বলে এলাকায় অপপ্রচার চালিয়ে ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করছে বলে তার পরিবারের সদস্যরা জানিয়েছে।



খোঁজ নিয়ে জানা গেছে, গণধর্ষণের ভিডিওচিত্র ধারণ করে ওই গৃহবধূটির কাছে আবার ২ লাখ টাকা চাঁদা দাবি করে। অবশেষে নিরূপায় হয়ে ঘটনার প্রায় ৩ মাস পর থানায় মামলা দিতে বাধ্য হয়েছে গৃহবধূটি। ঘটনাটি এলাকায় জানাজানি হওয়ার পর এ নিয়ে এলাকায় আতঙ্ক বিরাজ করতে দেখা যায়।



উক্ত ঘটনার পর গৃহবধূটি মানসিকভাবে ভেঙ্গে পড়ায় আত্মীয়-স্বজনরা তার চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করেছে।



গৃহবধূ ধর্ষণ ঘটনার অভিযোগ পেয়ে র‌্যাব-১১ ফরিদগঞ্জ ও কুমিল্লার পদুয়া বাজার এলাকা থেকে ধর্ষক ২ যুবককে আটক করে ফরিদগঞ্জ থানা পুলিশের হাতে সোপর্দ করে যায়। এ ঘটনায় ধর্ষিত গৃহবধূ নিজেই বাদী হয়ে ধর্ষক দুই যুবককে আসামী করে ফরিদগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেছে। এই ২ আসামী হলো যথাক্রমে পার্শ্ববর্তী ভাটিরগাঁও গ্রামের হারুন খানের ছেলে জহিরুল ইসলাম নুরু (৩০) ও আবুল কালামের ছেলে আব্দুর রহমান রাজিব (২৮)।



তথ্যানুসন্ধানে জানা গেছে, এক সন্তানের জননীর স্বামী অসুস্থ। আগে ঢাকায় ব্যবসা করতেন। একমাত্র ছেলেকে বিদেশে পাঠানোর পর ওই গৃহবধূর স্বামী বাড়িতেই থাকতেন। চলতি বছরের গত ৯ জুলাই গৃহবধূর স্বামী এশার নামাজ পড়তে বাড়ির পাশের মসজিদে যায়। এ সময় বিদেশে থাকা ছেলের সাথে মোবাইলে কথা বলতে বলতে গৃহবধূ এক পর্যায়ে ঘর থেকে বের হয়। ঠিক এমন সময়ই উক্ত ২ যুবক গৃহবধূর মুখে কাপড় বেঁধে তাকে টেনে হিঁচড়ে পার্শ্ববর্তী বাগানে নিয়ে জোরপূর্বক পালাক্রমে গণধর্ষণ করে। তবে এ সময় তারা ধর্ষণের ১২ সেকেন্ডের ভিডিও চিত্র তাদের মোবাইলে ধারণ করে রাখে। গলায় ও কানে থাকা স্বর্ণের চেইন ও কানের দুল নিয়ে গেছে। ঘটনার ক'দিন পর ধর্ষকরা বিভিন্ন নাম্বার থেকে ওই গৃহবধূর কাছে ২ লাখ টাকা চাঁদা দাবি করে। এই টাকা না দিলে ধর্ষকদের ধর্ষণের ভিডিও চিত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দিবে বলে বিভিন্ন ভাবে হুমকি-ধমকি দিতে থাকে। এক পর্যায়ে গৃহবধূ নিরূপায় হয়ে ঘটনাটি তার আত্মীয়-স্বজনকে জানান।



ধর্ষিতার পারিবারিক সূত্র জানায়, আসামীরা এই এলাকার সরকারি দলের প্রভাবশালী কয়েক নেতার আশ্রয় প্রশ্রয়ে থাকে। থানায় অভিযোগ দিলে প্রভাবশালীদের হস্তক্ষেপে প্রতিকার পাবে না মনে করে তারা বিষয়টি থানায় না জানিয়ে প্রথমে র‌্যাবের কাছে অভিযোগ দেয়। এক পর্যায়ে র‌্যাব ১১ সকল তথ্য প্রমাণ হাতে পেয়ে র‌্যাবের কমান্ডার আমিরুল ইসলামের নেতৃত্বে র‌্যাবের একটি টিমের পরিচালিত সফল অভিযানে উক্ত দুই ধর্ষককে গত ১৪ অক্টোবর আটক করে ফরিদগঞ্জ থানা পুলিশের হাতে সোপর্দ করে।



এলাকার কাউন্সিলর মোঃ আব্দুল মান্নান পরান বলেন, উক্ত ঘটনায় দোষী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক বিচার হোক এটা আমিও চাই। তবে আমার এলাকায় গৃহবধূ ধর্ষণের বিষয়টি কেউ আগে জানায় নি। র‌্যাব দুই ধর্ষককে আটকের পর ঘটনাটি তখন জেনেছি।



এদিকে দুই ধর্ষক নুরু ও রাজীবের বিচার চেয়ে ধর্ষিতা গৃহবধূ নিজে বাদী হয়ে গত ১৫ অক্টোবর ফরিদগঞ্জ থানায় পর্নোগ্রাফি আইন ছাড়াও নারী ও শিশু নির্যাতন আইনে একটি মামলা দায়ের করেছেন। মামলাটির প্রথমে তদন্তের দায়িত্বে ছিলেন থানার এসআই মোঃ নাছির। পরে পুলিশ সুপারের নির্দেশে স্পর্শকাতর উক্ত মামলার তদন্তের দায়িত্বভার দেয়া হয়েছে ফরিদগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মোঃ শহিদ হোসেনের কাছে।



এ ব্যাপারে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদ হোসেন গতকাল বুধবার এ প্রতিনিধিকে তার কার্যালয়ে বলেন, গণধর্ষণের শিকার গৃহবধূর দায়ের করা মামলার দুই আসামী আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। ধর্ষণ ঘটনার চার্জশীট ১৫ দিনের মধ্যে দেয়ার আইন থাকলেও খুব দ্রুত সময়ের মধ্যেই আসামীদের বিরুদ্ধে আদালতে চার্জশীট দেয়া হবে বলে তিনি আশ্বস্ত করেছেন।



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৮-সূরা নাবা'


৪০ আয়াত, ২ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৩৭। যিনি প্রতিপালক আকাশম-লী, পৃথিবী ও উহাদের অন্তর্বতী সমস্ত কিছুর, যিনি দয়াময়; তাঁহার নিকট আবেদন-নিবেদনের শক্তি তাহাদের থাকিবে না।


৩৮। সেইদিন রূহ ও ফিরিশতাগণ সারিবদ্ধভাবে দাঁড়াইবে; দয়াময় যাহাকে অনুমতি দিবেন সে ব্যতীত অন্যেরা কথা বলিবে না এবং সে যথার্থ বলিবে।


 


প্রত্যেক রাষ্ট্রের ভিত হল সে দেশের শিক্ষিত যুবশক্তি।


-ডায়োগনেস।


 


 


যার দ্বারা মানবতা উপকৃত হয়, মানুষের মধ্যে তিনি উত্তম পুরুষ।


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৪,৩৬,৬৮৪ ৫,৫৪,২৮,৫৯৬
সুস্থ ৩,৫২,৮৯৫ ৩,৮৫,৭৮,৭০৩
মৃত্যু ৬,২৫৪ ১৩,৩৩,৭৭৮
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৮৪০৩৪
পুরোন সংখ্যা