চাঁদপুর, বৃহস্পতিবার ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ৪ রবিউল আউয়াল ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
চাঁদপুরে ১৮ নমুনার সবগুলোই নেগেটিভ মৃত বেড়ে ৭৮
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট
২২ অক্টোবর, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


গতকাল ২১ অক্টোবর চাঁদপুরে ১৮ জনের করোনার স্যাম্পাল পরীক্ষার রিপোর্টের সবগুলোই নেগেটিভ ছিলো। তবে এদিন করোনায় আক্রান্ত ১ জনের মৃত্যু ঘটেছে। চাঁদপুর সরকারি জেনারেল হসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১২৪ বছর বয়সী এ বৃদ্ধা মারা যান। তার নাম আলফাতুন্নেছা। তার গ্রামের বাড়ি ফরিদগঞ্জ উপজেলার মূলপাড়া গ্রামে।



এদিকে গতকাল চারজনকে সুস্থ ঘোষণা করা হয়েছে। চাঁদপুর জেলায় এ পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ২ হাজার ৩শ' ৪৪ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন হয়েছে ২ হাজার ১শ' ৮৫ জন। চাঁদপুর সিভিল সার্জন কার্যালয়ের সূত্রে এ তথ্য পাওয়া যায়।



সূত্র থেকে আরো জানা যায়, গতকাল বুধবার চাঁদপুর ভাষাবীর এমএ ওয়াদুদ আরটি-পিসিআর ল্যাবে ১৮টি স্যাম্পল পরীক্ষা করা হয়। পরীক্ষায় সবগুলো রিপোর্টই নেগেটিভ আসে। এই স্যাম্পলগুলো গত মঙ্গলবার সংগৃহীত। গতকাল সকালে এবং দুপুরে এগুলো পরীক্ষা করে সন্ধ্যায় রিপোর্ট প্রকাশ করা হয়।



সূত্র থেকে আরো জানা যায়, চাঁদপুরে করোনায় আক্রান্ত হয়ে গতকাল পর্যন্ত মৃতের সংখ্যা ৭৮ জনে পৌঁছেছে। নতুন করে যে একজন করোনায় মৃত্যুবরণ করেছেন তিনি ফরিদগঞ্জ উপজেলার বাসিন্দা। মৃতের সংখ্যা বাদ দিয়ে বাদবাকি ৮৭ জন বর্তমানে চিকিৎসাধীন অবস্থায় আছেন।



 



 



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৮-সূরা নাবা'


৪০ আয়াত, ২ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৩৭। যিনি প্রতিপালক আকাশম-লী, পৃথিবী ও উহাদের অন্তর্বতী সমস্ত কিছুর, যিনি দয়াময়; তাঁহার নিকট আবেদন-নিবেদনের শক্তি তাহাদের থাকিবে না।


৩৮। সেইদিন রূহ ও ফিরিশতাগণ সারিবদ্ধভাবে দাঁড়াইবে; দয়াময় যাহাকে অনুমতি দিবেন সে ব্যতীত অন্যেরা কথা বলিবে না এবং সে যথার্থ বলিবে।


 


প্রত্যেক রাষ্ট্রের ভিত হল সে দেশের শিক্ষিত যুবশক্তি।


-ডায়োগনেস।


 


 


যার দ্বারা মানবতা উপকৃত হয়, মানুষের মধ্যে তিনি উত্তম পুরুষ।


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৫,১২,৪৯৬ ৮,২৪,৩৫,৪৮২
সুস্থ ৪,৫৬,০৭০ ৫,৮৪,৪৩,৫১৫
মৃত্যু ৭,৫৩১ ১৭,৯৯,২৯৪
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৬২৪৪৮১
পুরোন সংখ্যা