চাঁদপুর, সোমবার ২৬ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭, ৮ রবিউল আউয়াল ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • --
চাঁদপুর সদর ও হাইমচরের পূজা মণ্ডপে অসহায়দের মাঝে বস্ত্র বিতরণ
সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে আমরা অসহায়দের মুখে হাসি ফুটিয়ে তুলতে পারি
------------সুজিত রায় নন্দী
স্টাফ রিপোর্টার
২৬ অক্টোবর, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


শারদীয় দুর্গোৎসবে চাঁদপুর সদর ও হাইমচর উপজেলার মোট ৩৮টি পূজা ম-পে চাঁদপুরের কৃতী সন্তান বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দীর পক্ষে অসহায় পরিবারের সদস্যদের মাঝে বস্ত্র বিতরণ করা হয়। সুজিত রায় নন্দীর পক্ষে গত ২৪ অক্টোবর জেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক এসএম জয়নাল আবেদীন, বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির সদস্য শেখ আতিকুর রহমান সুমন, সদর উপজেলাা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক শেখ শরীফ আহম্মদ, ছাত্রনেতা টুটন মজুমদার, ইকবাল হোসেন লিটন প্রমুখ নেতৃবৃন্দ অসহায়দের মাঝে বিতরণের জন্য পূজারীদের হাতে এ বস্ত্র তুলে দেন।



এ সময় মুঠোফোনে কয়েকটি পূজাম-পের নেতৃবৃন্দকে সুজিত রায় নন্দী শারদীয় উৎসবের শুভেচ্ছা অভিনন্দন জানিয়ে বলেন, প্রয়োজন অনুযায়ী আমি তেমন কিছুই করতে পারিনি, তবে সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে আমরা অসহায়দের মুখে হাসি ফুটিয়ে তুলতে পারি। তিনি করোনা পরিস্থিতির কথা তুলে ধরে বলেন, মহামারী করোনার কারণে আমরা অনেক প্রিয় মানুষকে হারিয়েছি, রাষ্ট্র হারিয়েছে অনেক গুরুত্বপূর্ণ ব্যক্তিকে। তাই তিনি সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে বলেন, শারদীয় দুর্গোৎসব আমাদের হলেও সকল সমপ্রদায়ের মানুষই আমাদের এ উৎসবে বিভিন্নভাবে সহায়তা করে থাকেন বলে এ উৎসব সার্বজনীন উৎসবের রূপ নেয়। আমি জাতি ধর্ম নির্বিশেষে অসামপ্রদায়িক চিন্তা চেতনায় বিশ্বাসী সকলের প্রতি আন্তরিক অভিনন্দন জ্ঞাপন করছি।



তিনি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘজীবন কামনা করে বলেন, আপনারা কেউ হতাশ হবেন না। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সরকার আমাদের পাশে রয়েছেন। তিনি যতদিন বেঁচে থাকবেন ততোদিন কারো ভাত-কাপড়ের অভাব হবে না। আপনারা তার জন্য দেবী দুর্গার চরণে প্রার্থনা করবেন, তিনি যেন সুস্থ থাকেন। দেশ আজ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। আগের চেয়ে পূজা ম-পের সংখ্যা অনেক বেড়েছে। তিনি পূজা ম-পের নিরাপত্তা প্রদানে প্রশাসনের আন্তরিকতার জন্য তাদের প্রতি ধন্যবাদ জানান। দেশে বিরাজমান সামপ্রদায়িক সমপ্রীতি যাতে কোনোভাবেই প্রশ্নবিদ্ধ না হয় এজন্যে আমাদের সকলকে যথেষ্ট সচেতন থাকতে হবে। দেশবিরোধী দুষ্টচক্র সক্রিয় রয়েছে। এরা আমার, আপনার, দেশের ভালো চায় না। তিনি আরো বলেন, আমাদের সন্তানদের দেশের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। তাদেরকে দেশপ্রেম শিক্ষা দিতে হবে। তাই মাদক, ইভটিজিং, সন্ত্রাস, জঙ্গিবাদের বিরুদ্ধে আমাদের সোচ্চার থাকতে হবে। কোনো অবস্থাতেই যেন এ সকল অপরাধী সামাজিকভাবে প্রতিষ্ঠিত হতে না পারে সেদিকে সকলকে এক হয়ে কাজ করতে হবে। তিনি করোনার কারণে সীমিত আকারে পূজার আয়োজন করায় আয়োজকদের ধন্যবাদ জ্ঞাপন করেন।



 


এই পাতার আরো খবর -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৯-সূরা নাযি 'আত


৪৬ আয়াত, ২ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


১৩। ইহা তো কেবল এক বিকট আওয়াজ,


১৪। তখনই ময়দানে উহাদের আবির্ভাব হইবে।


১৫। তোমার নিকট মূসার বৃত্তান্ত পৌঁছিয়াছে কি?


১৬। যখন তাহার প্রতিপালক পবিত্র উপত্যকা তুওয়া-য় তাহাকে আহ্বান করিয়া বলিয়াছিলেন,


 


 


সৌভাগ্য এবং প্রেম নির্ভীকের সঙ্গ ত্যাগ করে।


-ওভিড।


 


 


যে ব্যক্তি আল্লাহ ও পরকালে বিশ্বাস করে (অর্থাৎ মুসলমান বলে দাবি করে) সে ব্যক্তি যেন তার প্রতিবেশীর কোনো প্রকার অনিষ্ট না করে।


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৪,৬৪,৯৩২ ৬,৩১,৩৫,৯৭৩
সুস্থ ৩,৮০,৭১১ ৪,৩৬,১২,৩৫৩
মৃত্যু ৬,৬৪৪ ১৪,৬৬,২৮৯
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৮৫৫৭৭
পুরোন সংখ্যা