চাঁদপুর, মঙ্গলবার ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ৯ রবিউল আউয়াল ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • --
ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের জন্য উদ্যোক্তা উন্নয়ন তহবিল
প্রেস বিজ্ঞপ্তি
২৭ অক্টোবর, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের ইনোভেশন ও এন্টারপ্রেনারশিপ ডিপার্টমেন্ট শিক্ষার্থীদের মধ্যে যারা উদ্যোক্তা হতে চায়, তাদেরকে আরো উৎসাহিত করার জন্য ৩ কোটি টাকার আর্থিক তহবিল প্রদান করছে। তহবিলের মূল উদ্দেশ্য হলো এন্ট্রেপ্রেনিউরিয়াল মাইন্ডেড শিক্ষার্থীদেরকে ব্যবসা শুরু করার জন্য ও যাদের ব্যবসা আছে তাদের ব্যবসায় স্কেলিবিলিটি নিশ্চিত করতে সহায়তা করা। এ পর্যন্ত ৫০ লাখ টাকা এন্টারপ্রেনারশিপ ডেভলপমেন্ট ফান্ডের (ইডিএফ) মাধ্যমে শিক্ষার্থীদের ব্যবসা শুরু ও ত্বরান্বিত করার জন্য দেওয়া হয়েছে। সুদ মুক্ত ঋণ হিসেবে এই তহবিল বিভিন্ন মেয়াদের জন্য দেয়া হয় এবং মেয়াদ শেষে ব্যবহারকারী কেবলমাত্র মূল টাকা পরিশোধ করবে।



এ প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম লুৎফর রহমান বলেন, বিশ্ববিদ্যালয় এন্টারপ্রেনারশিপ ডেভলপমেন্ট ফান্ড (ইডিএফ) থেকে ৩ কোটি টাকা দেয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীরা ব্যবসা শুরু / পরিচালনা / ত্বরান্বিত করার জন্য বিনা সুদে এই ফান্ড ব্যবহার করতে পারবে। তিনি আরও বলেন, করোনা চলাকালীন এবং পরবর্তী সময়ে এই তহবিলটি আমাদের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীদের জন্য একটি দুর্দান্ত সুযোগ হবে এবং মহামারী পরিস্থিতির পরেও তাদের ব্যবসা শুরু করতে উৎসাহিত করবে।



ব্যবসা ও উদ্যোক্তা অনুষদের ডিন প্রফেসর ডঃ মোহাম্মদ মাসুম ইকবাল জানান, আমাদের ইনোভেশন ও এন্টারপ্রেনারশিপ ডিপার্টমেন্ট ২০১৮ সাল থেকে শিক্ষার্থীদের জন্য এন্টারপ্রেনারশিপ ডেভেলপমেন্ট ফান্ড (ইডিএফ) সরবরাহ করে আসছে। আমরা আমাদের উদ্যোগকে ত্বরান্বিত করার সিদ্ধান্ত নিয়েছি। গতানুগতিক ও কোভিড পরবর্তী পরিস্থিতিতে নতুন নতুন ব্যবসায়ের সুযোগ সৃষ্টি হবে। এই সুযোগগুলাকে কাজে লাগিয়ে আমরা আমাদের শিক্ষার্থীদের উদ্যোক্তা হতে উৎসাহিত করছি। এ ক্ষেত্রে আমরা আমাদের নিজস্ব এন্ট্রেপ্রেনিউরিয়াল ইকো-সিস্টেমের মাধ্যমে এই নবীন উদ্যোক্তাদের ব্যাবসায়িক ধারণা উদ্ভাবন, ফান্ডিং এবং বাণিজ্যিকীকরণ পর্যন্ত সকল ক্ষেত্রে সর্বাত্মকভাবে পাশে থাকবো।



বিশ্ববিদ্যালয়ের যেসকল শিক্ষার্থী ব্যবসায় শুরুর ক্ষেত্রে কিংবা ব্যবসা ত্বরান্বিত করতে আর্থিক সংকটে পড়েছে, তাদেকে ইনোভেশন ও এন্টারপ্রেনারশিপ ডিপার্টমেন্ট অফিসে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে।



 



 


এই পাতার আরো খবর -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৯-সূরা নাযি 'আত


৪৬ আয়াত, ২ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


১৩। ইহা তো কেবল এক বিকট আওয়াজ,


১৪। তখনই ময়দানে উহাদের আবির্ভাব হইবে।


১৫। তোমার নিকট মূসার বৃত্তান্ত পেঁৗছিয়াছে কি?


১৬। যখন তাহার প্রতিপালক পবিত্র উপত্যকা তুওয়া-য় তাহাকে আহ্বান করিয়া বলিয়াছিলেন,


 


 


সৌভাগ্য এবং প্রেম নির্ভীকের সঙ্গ ত্যাগ করে।


-ওভিড।


 


 


 


যে ব্যক্তি আল্লাহ ও পরকালে বিশ্বাস করে (অর্থাৎ মুসলমান বলে দাবি করে) সে ব্যক্তি যেন তার প্রতিবেশীর কোনো প্রকার অনিষ্ট না করে।


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৪,৩৬,৬৮৪ ৫,৫৪,২৮,৫৯৬
সুস্থ ৩,৫২,৮৯৫ ৩,৮৫,৭৮,৭০৩
মৃত্যু ৬,২৫৪ ১৩,৩৩,৭৭৮
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৫৬৮৩০৭
পুরোন সংখ্যা