চাঁদপুর, শুক্রবার ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
চাঁদপুরে ঈদে মিলাদুন্নবী (দঃ)-এর অনুষ্ঠানে হুঁশিয়ারি
ফ্রান্সের সাথে সকল কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করে দূতাবাস বন্ধ করে দিতে হবে
মোঃ আবদুর রহমান গাজী
৩০ অক্টোবর, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


'রবিউল আউয়াল মাস প্রিয় নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের আগমনের মাস। এ সময় পৃথিবীব্যাপী নবীপ্রেমিক মুসলিম উম্মাহ ঈদে মিলাদুন্নবী উদ্যাপন করে থাকে। এ মাসজুড়ে মুসলমানগণ নবীর আগমনে নানা আয়োজনে ঈদ উদ্যাপন করে থাকে। কিন্তু এবার মুসলিম উম্মাহর হৃদয়ে ঈদের আনন্দের পাশাপাশি দ্রোহের আগুন জ্বলছে। ফ্রান্সে প্রিয় নবী (দঃ)কে নিয়ে যে ব্যঙ্গচিত্র রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় প্রদর্শন করা হয়েছে, তা মুসলিম উম্মাহ কোনোভাবেই মেনে নিচ্ছে না। মুসলিমদের অন্তরে বিক্ষোভের আগুন জ্বলছে। এই আগুন নিভাতে হলে ফরাসী সরকারকে অনতিবিলম্বে সেই কার্টুন মুছে ফেলতে হবে। বাংলার ১৬ কোটি মানুষের দাবি হচ্ছে-মাননীয় প্রধানমন্ত্রী যেনো ফ্রান্সের রাষ্ট্রদূতকে ডেকে এনে রাষ্ট্রীয়ভাবে এর নিন্দা জানান। ফরাসি সরকার যদি মহানবী (দঃ)-এর ব্যঙ্গচিত্র অপসারণ না করে তাহলে সরকারের প্রতি অনুরোধ রইলো-ফ্রান্সের দূতাবাস বন্ধ করে দিয়ে সে দেশের সাথে সকল কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করুন।' চাঁদপুরে ঈদে মিলাদুন্নবী (দঃ) অনুষ্ঠানে বক্তারা বাংলাদেশ সরকারের প্রতি এ অনুরোধ জানান এবং হুঁশিয়ারি উচ্চারণ করেন।



সকল ঈদের সেরা ঈদ, ঈদে মিলাদুন্নবী। এ উৎসবে অংশ নিতে চাঁদপুরের শহর-বন্দর, পাড়া-মহল্লা থেকে নবীর প্রেমিকেরা সুর আর ছন্দে ইয়া নাবী সালামু আলাইকা, ইয়া হাবিব সালামু আলাইকা, তলা আল বাদরু আলাইনা, বালাগাল উলা বি কামালিহি এবং তৌহিদ ও রিসালাতের ধ্বনিতে মনোমুগ্ধকর পরিবেশ হয়ে ওঠে চাঁদপুরের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ। গতকাল ২৯ অক্টোবর বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত নবী প্রেমিকদের এক মিলনমেলায় রূপ নেয় ঈদে মিলাদুন্নবী (দঃ) সমাবেশ।



এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন হাজীগঞ্জ বদরপুর দরবার শরীফের পীর সাহেব আল্লামা আবু সুফিয়ান খান আবেদী আল কাদেরী। তিনি তাঁর বক্তব্যে বলেন, ঈদে মিলাদুন্নবী (দঃ) হচ্ছে নবী রাহমাতুলি্লল আলামীন হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম-এর আগমন দিবস। এ দিন বিশ্ব মানবতার জন্যে আনন্দের দিন। কিন্তু নামধারী একদল মুসলমান আছে তারা ঈদে মিলাদুন্নবীকে মানতে চায় না।



অনুষ্ঠানে দোয়া মোনাজাত করেন হাজীগঞ্জ সাদ্রা দরবার শরীফের পীর সাহেব আল্লামা মুফতি মোহাম্মদ জাকারিয়া আল মাদানী। আরো বক্তব্য রাখেন চান্দ্রা সামাদিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আনম মুহিব্বুল্লাহ , অধ্যক্ষ আবু জাফর মোহাম্মদ মাঈনুদ্দিন, ডক্টর মোঃ সাইফুল ইসলাম আজহারী, মাওলানা হেদায়েতুল্লাহ আল কাদেরী, অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ জসিম উদ্দিন, মুফতি মুহাম্মদ ফজলুল কাদের বাগদাদী, পীরজাদা মাওলানা মাহফুজুল্লা ইউসুফী, ফরাজিকান্দি নেদায়ে ইসলাম মহিলা ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা শহিদুল্লাহ, ফরিদগঞ্জ উপজেলা গাউছিয়া কমিটির সাধারণ সম্পাদক মাওলানা মোঃ খোরশেদ আলম, মাওলানা আব্দুর রউফ, মাওলানা মোঃ মিজানুর রহমান, শাহপুর দরবার শরীফের প্রতিনিধি মাওলানা মোঃ আলমগীর শাহ, নানুপুর দরবার শরীফের পীর সাহেব আহমদ বিন ওয়াজিউল্লাহ, মাওলানা মোঃ আনিসুর রহমান প্রমুখ।



চাঁদপুর ঈদে মিলাদুন্নবী সাল্লাল্লাহু সাল্লাম উদ্যাপন পরিষদের আহ্বায়ক এএইচএম আহসান উল্লাহর সভাপতিত্বে এবং সদস্য সচিব মোঃ হুমায়ুন কবির ও মাওঃ আব্দুর রাহিমের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন হাফেজ মুহাম্মদ নিশাত। উপস্থিত ছিলেন চাঁদপুরের বিভিন্ন দরবারের পীর-মাশায়েখ ও বিভিন্ন মাদ্রাসার অধ্যক্ষ, উপাধ্যক্ষ শিক্ষক ছাত্র ও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।



 


এই পাতার আরো খবর -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২-সূরা বাকারা


২৮৬ আয়াত, ৪০ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৭৪। ইহার পরও তোমাদের হৃদয় কঠিন হইয়া গেল, উহা পাষাণ কিংবা তদপেক্ষা কঠিন। পাথর ও কতক এমন যে, উহা হইতে নদী-নালা প্রবাহিত এবং কতক এইরূপ যে, বিদীর্ণ হওয়ার পর উহা হইতে পানি নির্গত হয়, আবার কতক এমন যাহা আল্লাহর ভয়ে ধসিয়া পড়ে এবং তোমরা যাহা কর আল্লাহ সে সম্বন্ধে অনবহিত নহেন।


 


 


 


 


assets/data_files/web

শিক্ষার শেকড় তেতো হলেও এর ফল মিষ্টি। _এরিস্টটল।


পিতার প্রতি পুত্রের কর্তব্য যে রূপ জ্যেষ্ঠ ভ্রাতার প্রতি কনিষ্ঠের কর্তব্য ও তদ্রূপ।


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৭,৫১,৬৫৯ ১৬,৮০,১৩,৪১৫
সুস্থ ৭,৩২,৮১০ ১৪,৯৩,৫৬,৭৪৮
মৃত্যু ১২,৪৪১ ৩৪,৮৮,২৩৭
দেশ ২০০ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১৪১৬১৩
পুরোন সংখ্যা