চাঁদপুর, শুক্রবার ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
ইসলামী আন্দোলন বাংলাদেশের সমাবেশ ও বিক্ষোভ মিছিল
অবিলম্বে রাষ্ট্রীয়ভাবে ফ্রান্সের সকল পণ্য বর্জনের ঘোষণা দিতে হবে
৩০ অক্টোবর, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মুহাম্মদ (সাঃ)-এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে চাঁদপুরে ইসলামী আন্দোলন বাংলাদেশের সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।



২৯ অক্টোবর বৃহস্পতিবার বিকেল ৩টায় শহরের বাইতুল আমিন শপথ চত্বরে জেলা সভাপতি শেখ মুহাম্মাদ জয়নাল আবেদীনের সভাপতিত্বে ও সেক্রেটারী কেএম ইয়াসিন রাশেদ সানীর পরিচালনায় কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে এই সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।



সমাবেশে বক্তারা বলেন, আজ আমাদের হৃদয়ে রক্তক্ষরণ নিয়ে আপনাদের সামনে উপস্থিত হয়েছি। আপনারা অবগত আছেন, ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মুহাম্মদ (সাঃ)-এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করেছে। এটা সারাবিশ্বে মুসলমানের কলিজায় আঘাত হেনেছে। ফ্রান্স জানে না মুহাম্মদ (সাঃ) আমাদের হৃদয়ের স্পন্দন। নবী (সাঃ)-এর জন্য জীবন দিতে মুসলমানরা কুণ্ঠাবোধ করে না।



তারা বলেন, অবিলম্বে রাষ্ট্রীয়ভাবে ফ্রান্সের সকল পণ্য বর্জনের ঘোষণা দিতে হবে। সমাবেশে বক্তারা আরো বলেন, বিশ্বের মধ্যে অন্যতম বৃহত্তম মুসলিম রাষ্ট্র হিসেবে বাংলাদেশের পরিচিতি রয়েছে। অতএব আমাদের দেশের রাষ্ট্রপ্রধানকে ফ্রান্সের বিষয়ে অবস্থান স্পষ্ট করতে হবে। তাদের সাথে কৃত বাণিজ্যিক চুক্তিগুলো প্রত্যাহার করতে হবে।



সব শেষে বক্তারা বলেন, যতোদিন পর্যন্ত ফ্রান্স সরকার তাদের নিজেদের কৃতকর্মের জন্য বিশ্ববাসীর কাছে প্রকাশ্যে ক্ষমা না চাইবে ততোদিন পর্যন্ত রাজপথে থেকে ইসলামী আন্দোলন সংগ্রাম চালিয়ে যাবে।



সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলার নির্বাহী সদস্য মাওলানা নুরুল আমিন, জয়েন্ট সেক্রেটারী গাজী মুহাম্মদ হানিফ, সাংগঠনিক সম্পাদক হাফেজ মাওলানা বেলাল হোসাইন রাজী, সহ-সাংগঠনিক সম্পাদক শাহ জামাল গাজী সোহাগ, অর্থ সম্পাদক মামুনুর রশিদ বেলাল, পৌর শাখার সভাপতি মুফতি আবু নাইম তানভীর, সদর উপজেলার সভাপতি মাওলানা নুরুদ্দীন, জেলা যুব আন্দোলনের সভাপতি মাওলানা হেলাল আহমাদ, জেলা ছাত্র আন্দোলনের সভাপতি মুহাম্মাদ নেছার উদ্দিন প্রমুখ।



সমাবেশ শেষে শপথ চত্বর থেকে একটি বিশাল মিছিল বের হয়ে চাঁদপুর শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে হাজী মহসিন রোড হয়ে পুরাতন বাসস্ট্যান্ড গিয়ে শেষ হয়।



 


এই পাতার আরো খবর -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২-সূরা বাকারা


২৮৬ আয়াত, ৪০ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৭৪। ইহার পরও তোমাদের হৃদয় কঠিন হইয়া গেল, উহা পাষাণ কিংবা তদপেক্ষা কঠিন। পাথর ও কতক এমন যে, উহা হইতে নদী-নালা প্রবাহিত এবং কতক এইরূপ যে, বিদীর্ণ হওয়ার পর উহা হইতে পানি নির্গত হয়, আবার কতক এমন যাহা আল্লাহর ভয়ে ধসিয়া পড়ে এবং তোমরা যাহা কর আল্লাহ সে সম্বন্ধে অনবহিত নহেন।


 


 


 


 


assets/data_files/web

শিক্ষার শেকড় তেতো হলেও এর ফল মিষ্টি। _এরিস্টটল।


পিতার প্রতি পুত্রের কর্তব্য যে রূপ জ্যেষ্ঠ ভ্রাতার প্রতি কনিষ্ঠের কর্তব্য ও তদ্রূপ।


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৭,৫১,৬৫৯ ১৬,৮০,১৩,৪১৫
সুস্থ ৭,৩২,৮১০ ১৪,৯৩,৫৬,৭৪৮
মৃত্যু ১২,৪৪১ ৩৪,৮৮,২৩৭
দেশ ২০০ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১৬২৮২৯
পুরোন সংখ্যা