চাঁদপুর, রোববার ২২ নভেম্বর ২০২০, ৭ অগ্রহায়ণ ১৪২৭, ৬ রবিউস সানি ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • --
বৃষ্টির পরে শীতের আবহ : মেঘের আড়ালে লুকিয়েছে সূর্য
২২ নভেম্বর, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


রাজধানীর এলিফ্যান্ট রোডে শনিবার (২১ নভেম্বর) সকাল ৯টায় একটি ভ্যানগাড়ির সামনে দাঁড়িয়ে সোয়েটার নেড়েচেড়ে দেখছিলেন ষাটোর্ধ্ব আবদুর রহমান। দোকানি একটি সুয়েটার তার বুকের কাছে ধরে বলছিলেন, 'চাচা মিয়া, ভাল দোকানে কিনতে গেলে ৫শ টাকার কমে পাবেন না। শীত মাত্র পড়তে শুরু করেছে। তাই একদাম মাত্র ২০০টাকায় আপনাকে দেবো, দামাদামি করতে পারবেন না।' কিছুক্ষণ চিন্তাভাবনা করে সোয়েটারটি কিনে নিলেন আবদুর রহমান।



প্রতিবেদকের সঙ্গে আলাপকালে তিনি বলেন, 'বয়স হইছে , এমনি শীত বেশি লাগে। শুক্রবার বৃষ্টির পর থেকে শীত একটু বেশি লাগছে। তাই সুয়েটারটা কিনে নিলাম। '



শুক্রবারের বিকেলে বৃষ্টির পর রাজধানীতে যেন জেঁকে বসতে শুরু করছে শীত। শনিবার ভোর থেকেই আকাশ মেঘাচ্ছন্ন ও গুমোট হয়ে আছে। গত কয়েকদিনের চেয়ে কুয়াশাও একটু বেশি পড়েছে। সকাল সাড়ে ১০টা পর্যন্ত সূযের্র দেখা মেলেনি। পুরোপুরি শীত না পড়লেও ঈষৎ শীতল আবহাওয়ায় অনেকেরই ঘুম ভেঙেছে কিছুটা দেরিতে।



রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, হিমেল সকালে জীবিকার সন্ধানে মানুষ স্বাচ্ছন্দ্যে চলাফেরা করছেন। কেউ কেউ শীতের পোশাকও পরেছেন। ফুটপাতে সকাল থেকেই গরম পোশাক বিক্রি শুরু হয়। সীমিত আয়ের মানুষ অপেক্ষাকৃত কম দামে গরম পোশাক কিনতে ভীড় করছেন সেখানে।



এদিকে আবহাওয়া অধিদফতর সূত্রে জানা গেছে, দেশের ৬ বিভাগ ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম, রাজশাহী ও সিলেটের দু-এক জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্য জায়গার আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।



পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস। শনিবার সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ আংশিক মেঘলা থেকে অস্থায়ীভাবে মেঘলা থাকতে পারে। হালকা বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।



সূত্র : জাগো নিউজ।



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৮১-সূরা তাকভীর


২৯ আয়াত, ১ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


১৩। এবং জান্নাত যখন সমীপবর্তী করা হইবে,


১৪। তখন প্রত্যেক ব্যক্তিই জানিবে সে কী লইয়া আসিয়াছে।


১৫। আমি শপথ করি পশ্চাদপসরণকারী নক্ষত্রের,


১৬। যাহা প্রত্যাগমন করে ও অদৃশ্য হয়,


 


যে উপদেশই দাও তা যেন খুব ছোট হয়।


-হেরেস।


 


 


নফস্কে দমন করাই সর্বপ্রথম জেহাদ।


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৪,৬৪,৯৩২ ৬,৩১,৩৫,৯৭৩
সুস্থ ৩,৮০,৭১১ ৪,৩৬,১২,৩৫৩
মৃত্যু ৬,৬৪৪ ১৪,৬৬,২৮৯
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৭২৫৭৫
পুরোন সংখ্যা