চাঁদপুর, রোববার ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১৩ রবিউস সানি ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
চাঁদপুর পল্লীবিদ্যুৎ সমিতি ১ ও ২ অফিসে দুদকের অভিযান
গোলাম মোস্তফা
২৯ নভেম্বর, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি ১ ও ২ অফিসের কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে দীর্ঘদিন ধরে অনিয়ম-দুর্নীতির অভিযোগ করে আসছে গ্রাহকরা। এমন অভিযোগ করে কোনো প্রতিকার না পেয়ে দুদক কুমিল্লা সমন্বিত অঞ্চলের নজরে নেন গ্রাহকরা। অবশেষে তাদের অভিযোগে সাড়া দিয়ে চাঁদপুরের পল্লীবিদ্যুৎ সমিতি ১ ও ২ কার্যালয়ে অভিযান পরিচালনা করেছেন দুদক কুমিল্লা সমন্বিত অঞ্চলের কর্মকর্তাগণ।



জানা যায়, চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি ১ ও ২ অফিস কর্মকর্তা ও কর্মচারীরা গ্রাহকদের বিভিন্ন অজুহাতে হয়রানি করে আসছে। এমনকি গ্রাহকদের প্রাপ্য সেবা না দিয়ে উল্টো তাদের বিরুদ্ধে অভিযোগ এনে সেবা বঞ্চিত করে অফিস কর্মকর্তা-কর্মচারীরা তাদের স্বার্থ হাসিলের জন্যে ব্যস্ত থাকেন। এরা অবৈধ বিদ্যুৎ সংযোগ প্রদান, মিটার স্থাপন, অতিরিক্ত বিল আদায় করে নিজেদের আখের গোছানোর মতো কাজটি করে আসছেন দীর্ঘদিন যাবত।



এ সকল উল্লেখিত অভিযোগের ভিত্তিতে দুদক এনফোর্সমেন্ট ইউনিট কুমিল্লার দুর্নীতি দমন কমিশন সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক রাফী মোঃ নাজমুস সাদাতের নেতৃত্বে একটি দল পল্লীবিদ্যুৎ সমিতি ১ ও ২ চাঁদপুর কার্যালয়ে অভিযান পরিচালনা করেন।



দুদকের অভিযান পরিচালনাকারী দলটি প্রথমে পল্লী বিদ্যুৎ সমিতি অফিস ২ কার্যালয়ে অভিযান করার সিদ্ধান্ত নেন। এ সিদ্ধান্ত মোতাবেক অভিযানের টিমটি পল্লী বিদ্যুৎ সমিতি অফিস ২ পেঁৗছানোর পূর্বে তাদের ক'জন সদস্যকে প্রয়োজনীয় দিক-নির্দেশনা দিয়ে ছদ্মবেশে উক্ত অফিসে পাঠিয়ে দেন। সেই নির্দেশনা অনুযায়ী তাঁরা গ্রাহক হিসেবে উক্ত অফিসে গিয়ে কর্মকর্তা-কর্মচারীদের নিকট বিভিন্ন সেবা নেয়ার চেষ্টা চালিয়ে ব্যর্থ হন। এক পর্যায়ে সেবা নিতে আসা গ্রাহকদের সাথেও কথা বলেন। পরে অফিস কর্মকর্তা ও কর্মচারীদের আচরণে তাঁরা বুঝে নেন গ্রাহকদের অভিযোগের সত্যতার বিষয়। পরে অভিযানের নেতৃত্বে আসা পোশাকধারী দলকে ম্যাসেজ দিলে তাৎক্ষণিক অভিযান পরিচালনাকারী দলটি অফিসে হাজির হন। এ সময় দুদকের কর্মকর্তারা উপস্থিত গ্রাহকদের অভিযোগ শুনেন। গ্রাহকরা নতুন বিদ্যুৎ সংযোগ পেতে আবেদন করলেও বিদ্যুৎ অফিস থেকে কোনো পদক্ষেপ না নেয়ায় এবং দীর্ঘদিন যাবৎ হয়রানির শিকার হওয়ার কথা জানিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করেন।



এরপর দুদক টিম চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি ১ অফিস পরিদর্শন করার উদ্দেশ্যে রওনা দেন। সেখানে তাঁরা উক্ত অফিসের ডিজিএমের সাথে কথা বলেন এবং গ্রাহকদের অভিযোগ রেজিস্টারের কপি সংগ্রহ করে তা নিয়ে পর্যালোচনা করেন।



অভিযান শেষে দুদক কর্মকর্তারা গ্রাহকদের নতুন বিদ্যুৎ সংযোগ, মিটার স্থাপন ও অতিরিক্ত বিল আদায় সংক্রান্ত অভিযোগগুলো দ্রুত নিষ্পত্তি করার বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ব্যবস্থা নেয়ার জন্য আহ্বান জানান এবং গ্রাহক সেবা বৃদ্ধি করার জন্যে অনুরোধ করেন।



এ অভিযানের বিষয়ে দুদক কর্মকর্তারা জানান, উল্লেখিত অভিযোগগুলো গ্রাহকরা আমাদেরকে অবহিত করে। এরপর আমরা আমাদের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অভিযোগগুলোর বিষয়ে অবহিত করে অভিযোগের ভিত্তিতে আজ অভিযান পরিচালনা করেছি। সংশ্লিষ্টদের সাথে কথা বলেছি। এখন সংশ্লিষ্ট রেকর্ডপত্রসহ পরবর্তীতে এ বিষয়ে বিস্তারিত পর্যালোচনা করে কমিশনে একটি প্রতিবেদন প্রেরণ করা হবে।



এদিকে পল্লীবিদ্যুৎ সমিতি অফিসে দুদকের এ অভিযানে খুশি গ্রাহকরা। তাদের প্রত্যাশা, এ অভিযানের কারণে হয়তো তারা তাদের কাঙ্ক্ষিত সেবা পাবেন।



 


এই পাতার আরো খবর -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৮২-সূরা ইন্ফিতার


১৯ আয়াত, ১ রুকু, মক্কী


১৬। এবং উহারা উহা হইতে অন্তর্হিত হইতে পারিবে না।


১৭। কর্মফল দিবস সম্বন্ধে তুমি কী জান?


১৮। আবার বলি, কর্মফল দিবস সম্বন্ধে তুমি কি জান?


১৯। সেই দিন একে অপরের জন্য কিছু করিবার সামর্থ্য থাকিবে না; এবং সেই দিন সমস্ত কর্তৃত্ব হইবে আল্লাহর।


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


আমার মুক্তি আলোয়...।


-রবীন্দ্রনাথ ঠাকুর।


 


 


 


 


 


 


যার দ্বারা মানবতা উপকৃত হয়, মানুষের মধ্যে তিনি উত্তম পুরুষ।


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৫,১২,৪৯৬ ৮,২৪,৩৫,৪৮২
সুস্থ ৪,৫৬,০৭০ ৫,৮৪,৪৩,৫১৫
মৃত্যু ৭,৫৩১ ১৭,৯৯,২৯৪
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৮০৩৭৬৫
পুরোন সংখ্যা