চাঁদপুর, সোমবার ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
পুরস্কার নয়, যোগ্যতা অর্জন করাই হচ্ছে মূল কথা
--------------------------প্রকৌঃ মোহাম্মদ হোসাইন
কামরুজ্জামান টুটুল
৩০ নভেম্বর, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


শহীদ হালিম-লিয়াকত স্মৃতি সংসদের বৃত্তি প্রদান গত শনিবার হাজীগঞ্জে অনুষ্ঠিত হয়েছে। উপজেলার আলীগঞ্জ পিটিআইর হলরুমে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে টেলি কনফারেন্সে বক্তব্য রাখেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের বিদ্যুৎ বিভাগের মহাপরিচালক ইঞ্জিঃ মোহাম্মদ হোসাইন। তিনি বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, পুরস্কার নয়, যোগ্যতা অর্জন করাই হচ্ছে মূল কথা। এই অর্জনে অনুপ্রাণিত হয়ে তোমাদেরকে এগিয়ে যেতে হবে। পরিবার এবং দেশ ও জাতির কল্যাণে কাজ করতে হবে।



প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকারের প্রশংসা করে তিনি বলেন, করোনাকালেও বিশ্বের কাছে বাংলাদেশ রোল মডেল। প্রধানমন্ত্রীর যোগ্য ও সাহসী নেতৃত্বে আমরা সগৌরবে এগিয়ে যাচ্ছি। অথচ অনেক সমৃদ্ধশালী ও উন্নত দেশ করোনাকালীন সময়ে ক্ষতিগ্রস্ত। তাদের প্রবৃদ্ধি কমে গেছে। কিন্তু আমাদের প্রবৃদ্ধি বেড়েছে।



অনুষ্ঠানের শুরুতেই উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন আলীগঞ্জ পিটিআইর সুপারিন্টেন্ডেন্ট মোঃ জয়নাল আবেদীন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন হযরত মাদ্দাহ খাঁ (রহঃ) মসজিদ ও মাজার শরীফ কমপ্লেঙ্রে মোতওয়াল্লী কাজী খাইরুল আলম পারভেজ, সাদ্রা দরবার শরীফের পীরজাদা ড. বাকি বিল্লাহ্ মিশকাত চৌধুরী।



প্রধান বক্তা হিসেবে বৃত্তিপ্রাপ্তদের উদ্দেশ্যে দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখেন শহীদ হালিম-লিয়াকত স্মৃতি সংসদের জেলা পরিচালক আব্দুল্লাহ আল-আমিন সাকী। বিশেষ বক্তা ছিলেন জেলা উপ-পরিচালক মোহাম্মদ বদরুদ্দোজা। বক্তব্য শেষে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের হাতে সনদপত্র, ক্রেস্ট ও বৃত্তির টাকা তুলে দেন অতিথিবৃন্দ।



 



 



হাজীগঞ্জ উপজেলা পরিচালক মোহাম্মদ গিয়াস উদ্দিনের সভাপ্রধানে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলীগঞ্জ সিআইজির সভাপতি জাকির হোসেন খোকা, বস্নাড ডোনার্স ক্লাবের সভাপতি খাজা ওসমান হারুনী মামুন, শহীদ হালিম-লিয়াকত স্মৃতি সংসদের উপজেলা উপদেষ্টা আব্দুল কাইয়ুম, আরিফুল ইসলাম, মিজানুর রহমান প্রমুখ।



শহীদ হালিম-লিয়াকত স্মৃতি সংসদের উপ-পরিচালক হোসাইন রেজার সঞ্চালনায় অনুষ্ঠানে উপজেলা সদস্য হাফেজ শাহাদাত হোসেন, রাসেদ হোসাইন, মোঃ জাকারিয়া ও ফারুক হোসেন সরকারসহ অন্যান্য সদস্য ও অতিথিবৃন্দ এবং বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী ও অভিভাবকেরা উপস্থিত ছিলেন।



 


এই পাতার আরো খবর -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৮৩-সূরা মুতাফ্ফিফীন


৩৬ আয়াত, ১ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


১। দুর্ভোগ তাহাদের জন্য যাহারা মাপে কম দেয়,


২। যাহারা লোকের নিকট হইতে মাপিয়া লইবার সময় পূর্ণমাত্রায় গ্রহণ করে,


৩। এবং যখন তাহাদের জন্য মাপিয়া অথবা ওজন করিয়া দেয়, তখন কম দেয়।


 


অনেকের নিকট সুযোগ সবার শেষে আসে।


-শিলার।


 


 


 


 


মানবতার সেবায় যিনি নিজের জীবন নিঃশেষে বিলিয়ে দিতে পারেন, তিনিই মহামানব।


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৫,১২,৪৯৬ ৮,২৪,৩৫,৪৮২
সুস্থ ৪,৫৬,০৭০ ৫,৮৪,৪৩,৫১৫
মৃত্যু ৭,৫৩১ ১৭,৯৯,২৯৪
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৭৪১৪২৩
পুরোন সংখ্যা