চাঁদপুর, বুধবার ২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ১৬ রবিউস সানি ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
ফরিদগঞ্জে বড় বোন চান নৌকা, ভাই স্বতন্ত্র প্রার্থী!
এমকে মানিক পাঠান
০২ ডিসেম্বর, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


তারা দুজনেই আপন ভাই-বোন। কারো সাথেই কারো কোনো দ্বন্দ্ব কিংবা বিরোধ নেই। আছে ভাই-বোনের সম্পর্ক যেমনটা থাকার তেমনই। ফরিদগঞ্জে এবার মেয়র পদে বোন চান নৌকা প্রতীক, অন্যদিকে ভাই হতে চান স্বতন্ত্র প্রার্থী। কিন্তু ফরিদগঞ্জ পৌরসভার মেয়র প্রার্থী হিসেবে এই ভাই-বোনের ঘোষণা জনমনে নানা প্রশ্নের সৃষ্টি করেছে।



এই ভাই-বোন হলেন ফরিদগঞ্জের পশ্চিম বড়ালী গ্রামের সাবেক ইউপি সদস্য গণি মেম্বারের বড় মেয়ে শেলী আক্তার শেলী ও ছোট ছেলে জামাল উদ্দীন। ৫ বোন ৩ ভাইয়ের মধ্যে শেলী সবার বড়। তবে শেলী এক সময়ের ছাত্রলীগের নেত্রী। জামাল উদ্দীন ফরিদগঞ্জ পৌরসভার ৫নং ওয়ার্ডের নির্বাচিত কমিশনার। শেলীর প্রয়াত স্বামী আ স ম ফয়সাল আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত থাকার পাশাপাশি প্রতিষ্ঠিত ব্যবসায়ী ছিলেন।



ঢাকায় বর্তমানে প্রতিষ্ঠিত ব্যবসায়ী শেলী আক্তার বিগত দিনে ফরিদগঞ্জ বঙ্গবন্ধু ডিগ্রি কলেজ ও পরে ঢাকার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের গুরুত্বপূর্ণ বিভিন্ন পদে থেকে দলের স্বার্থে রাজনীতি করেছেন। তিনি গত ফরিদগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান হিসেবে নির্বাচন করেছিলেন। কিন্তু ফরিদগঞ্জের সমাজসেবক ও কাতারের বিশিষ্ট শিল্পপতি জালাল আহাম্মেদের বড় বোন মাজুদা বেগমের কাছে বিপুল ভোটের ব্যবধানে পরাজিত হয়েছিলেন। সেই নির্বাচনে শেলী ভোট পেয়েছিলেন প্রায় ৩৫ হাজার।



অপরদিকে তারই ভাই জামাল উদ্দীন পৌর যুবলীগের সাবেক আহ্বায়ক হওয়ার পূর্বে ফরিদগঞ্জ পৌরসভার ৫নং ওয়ার্ডের কমিশনার পদে নির্বাচন করে জয়লাভ করেন। শুধু তাই নয়, প্রথমে ছাত্রলীগ, পরে যুবলীগ ও বর্তমানে উপজেলা আওয়ামী লীগের সদস্য হিসেবে থাকলেও তিনি মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নিজের নাম ঘোষণা দিয়েছেন।



ভাই-বোন এরা দুজনেই আওয়ামী লীগের রাজনীতির সাথে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত থাকলেও শেলী দলীয় প্রতীক নৌকা পেতে দৌড়-ঝাঁপ করছেন। অন্যদিকে তারই ভাই জামাল হোসেন আওয়ামী লীগের রাজনীতি করলেও নিজেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ঘোষণা দিয়েছে।



এ নিয়ে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ঘোষণা দেয়া জামাল হোসেন বলেন, দলীয় প্রার্থী হিসেবে অনেকেই নৌকা প্রতীক চাচ্ছেন। স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করতে কোনো বাধা নেই। তবে আমার বোন শেলী আক্তার যদি নৌকা প্রতীক পায় তাহলে আমি স্বতন্ত্র প্রার্থী হবো না। তখন শেখ হাসিনার নৌকা প্রতীকের জয়ের নিশ্চিতের লক্ষ্যে বোন শেলীর জন্য কাজ করবো।



এদিকে মেয়র পদে নির্বাচন করতে নৌকা প্রতীক চাওয়া শেলী আক্তার শেলী বলেন, দলের স্বার্থে আমার অতীত রাজনীতি বিবেচনা করে আওয়ামী লীগ নেত্রী বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যদি আমাকে নারী হিসেবে নৌকা প্রতীক দেন, তাহলে একজন নারী হিসেবে আমিও যে নৌকা প্রতীকের জয় নিশ্চিত করতে পারবো সেই আশা ভরসা নিয়েই আছি।



অপর এক প্রশ্নের জবাবে শেলী আরো বলেন, আমার ভাই জামাল হোসেন নির্বাচনের মাধ্যমে ৫নং ওয়ার্ডের কমিশনার হয়েছে। এর আগে আমার প্রয়াত বাবাও নির্বাচনে মেম্বার হয়েছে। তবে আমি নৌকা প্রতীক পেলে আমার ভাই জামাল হোসেন স্বতন্ত্র প্রার্থী হওয়াতো দূরের কথা, সে তখন জননেত্রী শেখ হাসিনার নৌকা প্রতীক জয়ের জন্য মাঠে কাজ করবে। এ নিয়ে কারো কোন দ্বিধা-দ্বন্দ্বের কোনো অবকাশ নেই বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি।



 



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৮৩-সূরা মুতাফ্ফিফীন


৩৬ আয়াত, ১ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৭। কখনও না, পাপাচারীদের 'আমলনামা তো সিজজীনে আছে।


৮। সিজজীন সম্পর্কে তুমি কী জান?


৯। উহা চিহ্নিত 'আমলনামা'।


১০। সেই দিন দুর্ভোগ হইবে অস্বীকারকারীদের,


 


assets/data_files/web

প্রকৃতি বিধাতার অমূল্য দান। _টমাস


 


 


 


 


 


দোলনা থেকে কবর পর্যন্ত জ্ঞানচর্চায় নিজেকে উৎসর্গ করো।


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৫,১২,৪৯৬ ৮,২৪,৩৫,৪৮২
সুস্থ ৪,৫৬,০৭০ ৫,৮৪,৪৩,৫১৫
মৃত্যু ৭,৫৩১ ১৭,৯৯,২৯৪
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৮৮৯১৬৩
পুরোন সংখ্যা