চাঁদপুর, বুধবার ২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ১৬ রবিউস সানি ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
জেলা প্রশাসকের বাসভবনের স্টাফ কক্ষে আগুন
গোলাম মোস্তফা
০২ ডিসেম্বর, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুরের জেলা প্রশাসকের বাসভবনের স্টাফ কক্ষের একটি রুমে আগুন লেগেছে। গত সোমবার সন্ধ্যায় রুমের একটি অংশ আগুনে ক্ষতিবগ্রস্ত হয়। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।



ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, জেলা প্রশাসকের বাসভবনের একটি স্টাফ কক্ষে অগি্নকাণ্ডের ঘটনা ঘটে। অগি্নকাণ্ডে কক্ষের মধ্যে থাকা কিছু আসবাবপত্র আগুনে পুড়ে ক্ষতিগ্রস্ত হয়। অগি্নকাণ্ডের সূত্রপাত বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে হতে পারে বলে ধারণা করা হচ্ছে।



জেলা প্রশাসকের বাসভবনে এ অগি্নকাণ্ডের ঘটনার খবর ছড়িয়ে পড়লে দ্রুত সকল বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তা, মডেল থানা পুলিশ ও সাংবাদিকরা ছুটে আসেন এবং দ্রুত আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসকে সহযোগিতা করেন।



চাঁদপুর ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মোঃ ফরিদ আহমেদ জানান, আমরা আসার ১০/১২ মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসি। আগুন লাগার কারণটি এখনো নিশ্চিত হওয়া যায়নি। তবে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটতে পারে।



অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) অসিম কুমার বণিক জানান, গণপূর্তের দায়িত্বহীনতার কারণে এমন ঘটনা ঘটেছে বলে আমি মনে করি। তাদের অনেকবার বলা হয়েছে, জরাজীর্ণ ভবন ও পুরাতন তার মেরামত করার জন্য। কিন্তু তারা কোনো দায়িত্বই পালন করে না। পুরাতন তারের কারণে শর্ট সার্কিট থেকেই আগুন লাগার কারণ হতে পারে।



চাঁদপুর মডেল থানার ওসি মোঃ নাসিম উদ্দিন জানান, খবর পেয়ে আমরা আগুন নিয়ন্ত্রণে সহযোগিতা করি। প্রাথমিক ভাবে ধারণা করা যায়, পুরাতন তার থেকে শর্টসার্কিট হয়ে আগুনের সূত্রপাত ঘটে।



চাঁদপুর গণপূর্তের উপ-বিভাগীয় প্রকৌশলী আব্দুল্লাহ আল-মামুন জানান, আমাদের কোনো দায়িত্ব অবহেলা নেই। যখনই জেলা প্রশাসক স্যার আমাদেরকে ডাকেন আমরা সাথে সাথে ছুটে যাই এবং ভালো-মন্দ দেখাশোনা করি। আমি এখন ছুটিতে আছি। অগি্নকাণ্ডের ঘটনা আমি শুনেছি। সাথে সাথে আমি চাঁদপুরে আসার জন্যে রওনা দিয়েছি।



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৮৩-সূরা মুতাফ্ফিফীন


৩৬ আয়াত, ১ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৭। কখনও না, পাপাচারীদের 'আমলনামা তো সিজজীনে আছে।


৮। সিজজীন সম্পর্কে তুমি কী জান?


৯। উহা চিহ্নিত 'আমলনামা'।


১০। সেই দিন দুর্ভোগ হইবে অস্বীকারকারীদের,


 


assets/data_files/web

প্রকৃতি বিধাতার অমূল্য দান। _টমাস


 


 


 


 


 


দোলনা থেকে কবর পর্যন্ত জ্ঞানচর্চায় নিজেকে উৎসর্গ করো।


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৫,১২,৪৯৬ ৮,২৪,৩৫,৪৮২
সুস্থ ৪,৫৬,০৭০ ৫,৮৪,৪৩,৫১৫
মৃত্যু ৭,৫৩১ ১৭,৯৯,২৯৪
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৮৭৫৭৩৬
পুরোন সংখ্যা