চাঁদপুর, বৃহস্পতিবার ৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ১৭ রবিউস সানি ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস-২০২০ উদ্যাপন উপলক্ষ্যে তরুণ শিক্ষার্থীদের অংশগ্রহণে 'দুর্নীতি বিরোধী কুইজ প্রতিযোগিতা'
০৩ ডিসেম্বর, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


৯ ডিসেম্বর ২০২০ আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উপলক্ষে টিআইবি-সনাক, চাঁদপুরের উদ্যোগে অনলাইন প্ল্যাটফম ব্যবহার করে ইয়েস ও ইয়েস ফ্রেন্ডস গ্রুপের উদ্যোগে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবসের গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরতে এবং তরুণ শিক্ষার্থীদের দুর্নীতি বিরোধী সামাজিক আন্দোলন বিষয়ে ধারণা প্রদান এবং এ আন্দোলনের সাথে সম্পৃক্ত হতে উদ্বুদ্ধকরণের লক্ষ্যে 'দুর্নীতি বিরোধী কুইজ প্রতিযোগিতা'র আয়োজন করা হয়েছে।



প্রতিযোগিতার নিয়মাবলী : প্রতিযোগিতার ৭ ডিসেম্বর ২০২০ বিকেল ৩টা-৪টা পর্যন্ত চলবে। প্রতিযোগিতার বিষয়: (ক) দুর্নীতি দমন কমিশন (দুদক) (খ) আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী সনদ (গ) দুর্নীতি বিরোধী সামাজিক আন্দোলন ও আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস (ঘ) টেকসই উন্নয়ন অভিষ্ঠ (এসডিজি) (ঙ) তথ্য অধিকার আইন, ২০০৯, ইত্যাদি;



প্রতিযোগিতার অংশগ্রহণকারী সনাক-চাঁদপুর অঞ্চলের বিভিন শিক্ষা প্রতিষ্ঠানের উচ্চ মাধ্যমিক থেকে স্নাতক পর্যায়ে অধ্যয়নরত শিক্ষার্থীগণ সনাক-চাঁদপুর কর্তৃক নির্ধারিত গুগল লিংকে (https://forms.gle/jMcVCWJpyPLJCRyS6) ফর্ম পূরণের মাধ্যমে ৬ ডিসেম্বর ২০২০ বিকেল ৫টার মধ্যে রেজিস্ট্রেশন করতে পারবে।



রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন হলে প্রত্যেক নিবন্ধিত প্রতিযোগীর ই-মেইলে সংশ্লিষ্ট রিডিং ম্যাটেরিয়াল ও প্রতিযোগিতায় অংশগ্রহণের নিয়মাবলী প্রেরণ করা হবে।



৭ ডিসেম্বর ২০২০ প্রতিযোগিতা শুরুর ৫ মিনিট পূর্বে নিবন্ধিত সকল সদস্যের ই-মেইলে প্রশ্নপত্র পাঠানো হবে। প্রতিযোগিতাটি গুগল ফর্ম ব্যবহার করে আয়োজন করা হবে।



প্রতিযোগিতার জন্য নির্ধারিত সময় ৭ ডিসেম্বর ২০২০ বিকেল ৩টা-৪টার মধ্যে সুনির্দিষ্ট গুগল ফর্মে প্রশ্নের উত্তর প্রদান সম্পন্ন করে প্রতিযোগীদের উত্তরপত্র সাবমিট করতে হবে। নির্ধারিত সময়ের পরে কোনো প্রতিযোগী উত্তরপত্র সাবমিট করলে তা বাতিল বলে গণ্য হবে।



প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য ইন্টারনেট সংযোগসহ ডেস্কটপ/ল্যাপটপ/স্মাট ফোনের প্রয়োজন হবে।



প্রতিযোগিতার ফলাফল ৯ ডিসেম্বর ২০২০ আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবসে ঘোষণা করা হবে। প্রতিটি সনাকের পক্ষ থেকে প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় স্থান অর্জনকারী বিজয়ীদের পুরস্কৃত করা হবে এবং সার্টিফিকেট প্রদান করা হবে।



প্রতিযোগিতা চলাকালে কোনো কারিগরি সহযোগিতার প্রয়োজন হলে তাৎক্ষণিকভাবে সংশ্লিষ্ট এরিয়া ম্যানেজারের মোবাইল (০১৭১৪-০৯২৮৬৯) নাম্বারে ফোন করতে হবে।



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৮৯-সূরা ফাজর :


৩০ আয়াত, ১ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


১২। এবং সেথায় অশান্তি বৃদ্ধি করিয়াছিল।


১৩। অতঃপর তোমার প্রতিপালক উহাদের উপর শাস্তির কষাঘাত হানিলেন।


১৪। তোমার প্রতিপালক অবশ্যই সতর্ক দৃষ্টি রাখেন।


 


 


 


assets/data_files/web

প্রকৃতি বিধাতার অমূল্য দান। _টমাস


 


 


 


 


 


যাহার একদিনের সংস্থান আছে ভিক্ষা করা তাহার জন্য নিষিদ্ধ।


 


 


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৫,১২,৪৯৬ ৮,২৪,৩৫,৪৮২
সুস্থ ৪,৫৬,০৭০ ৫,৮৪,৪৩,৫১৫
মৃত্যু ৭,৫৩১ ১৭,৯৯,২৯৪
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৮৪৩০৮১
পুরোন সংখ্যা