চাঁদপুর, শনিবার ৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
চাঁদপুর ড্রামার ৪ দিনব্যাপী নাট্যোৎসব উদ্বোধন
স্বাধীনতার ৫০ বছরপূর্তি উপলক্ষে পৌরসভার আয়োজনে হবে বড় নাট্যোৎসব
-----------মেয়র অ্যাডঃ জিল্লুর রহমান জুয়েল
বিমল চৌধুরী
০৫ ডিসেম্বর, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


গত ৩ ডিসেম্বর বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনভুক্ত সদস্য সংগঠন চাঁদপুর ড্রামার ৩ যুগ পূর্তি উপলক্ষে ৪ দিনব্যাপী নাট্যোৎসব অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তব্যে চাঁদপুর পৌরসভার নবনির্বাচিত মেয়র অ্যাডঃ জিল্লুর রহমান জুয়েল বলেন, সংস্কৃতিচর্চায় চাঁদপুর অনেক এগিয়ে আছে। চাঁদপুর অবকাঠামো দিক থেকে এগিয়ে থাকলেও পৃষ্ঠপোষকতার অভাবে নাট্যাঙ্গনে একটু পিছিয়ে রয়েছে। আমি যে দল করি সে দলটি সংস্কৃতিমনা একটি দল। আমি বিশ্বাস করি যে, শিল্প সাহিত্য সংস্কৃতি চর্চা যে করে সে কখনো খারাপ কাজের সাথে জড়িত হতে পারে না।



তিনি নাট্যকর্মী ও সংস্কৃতি কর্মীদের আশ্বস্ত করে বলেন, আমার দায়িত্বকালীন সময়ের মধ্যেই উদ্বোধন করা হবে পৌর অডিটোরিয়াম। ডাঃ দীপু মনি এমপি চাঁদপুরের উন্নয়নে ব্যাপক অবদান রাখায় আমরা তার প্রতি সম্মান জানিয়ে অডিটোরিয়ামের নামকরণ করবো ডাঃ দীপু মনি অডিটোরিয়াম। এজন্যে আপনারা সকলে সহযোগিতা করবেন। আমি আগেও ঘোষণা দিয়েছিলাম, আর এখনও দিচ্ছি চাঁদপুরে একাধিক মুক্তমঞ্চ করা হবে এবং পৌরসভার অর্থায়নে স্বাধীনতার ৫০বছর উপলক্ষে চাঁদপুরে বড় নাট্যোৎসব অনুষ্ঠিত হবে। যেখানে দেশের খ্যাতিমান নাট্য সংগঠনগুলো অংশ নেওয়ার সুযোগ থাকবে।



চাঁদপুর ড্রায়ার সভাপতি তপন সরকারের সভাপ্রধানে উদ্বোধকের বক্তব্য রাখেন বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সেক্রেটারি জেনারেল কামাল বায়োজিদ। তিনি বলেন, কিছু ষড়যন্ত্রকারী মাথাচাড়া দিয়ে উঠেছে, তাদেরকে সংস্কৃতির মাধ্যমে দমন করতে হবে। সেই অন্ধকার শক্তির মধ্যে আলো জ্বালিয়ে নাট্যসংগঠনগুলো এগিয়ে যাচ্ছে। সাংস্কৃতিক পরিম-লকে আরো ব্যাপকভাবে গণ মানুষের মাঝে পেঁৗছে দেওয়ার জন্য সংস্কৃতিমনা মানুষগুলো কাজ করছেন।



বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর পৌরসভার প্যানেল মেয়র অ্যাডঃ হেলাল হোসাইন, চাঁদপুর গ্রুপ থিয়েটার ফেডারেশন চট্টগ্রাম বিভাগীয় নির্বাহী সদস্য শহীদ পাটোয়ারী ও মুক্তিযুদ্ধের বিজয় মেলার মহাসচিব হারুন আল রশীদ প্রমুখ। সঞ্চালনায় ছিলেন চাঁদপুর ড্রামার সাধারণ সম্পাদক মানিক পোদ্দার।



অনুষ্ঠানে চাঁদপুর পৌরসভার প্যানেল মেয়র ফরিদা ইলিয়াছকে ফুল ও ক্রেস্টের মাধ্যমে সংবর্ধনা প্রদান করা হয়। আলোচনা সভা শেষে সব্যসাচী রচিত ও একে আজাদের নির্দেশনায় এবং চাঁদপুর ড্রামার পরিবেশনায় 'বৌমা' নাটক পরিবেশিত হয়। স্বাস্থ্যবিধি মেনে আয়োজিত অনুষ্ঠানে দর্শনার্থীসহ সাধারণ মানুষের উপস্থিতি ছিলো লক্ষণীয়।



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৮৩-সূরা মুতাফ্ফিফীন


৩৬ আয়াত, ১ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


১৮। অবশ্যই পুণ্যবানদের আমলনামা 'ইলি্লয়্যীনে'


১৯। 'ইলি্লয়্যীন' সম্পর্কে তুমি কী জান ?


২০। উহা চিহ্নিত আমলনামা।


 


ভালো লোক কখনোই মরে না।


-ক্যালিমাচাস।


 


 


 


পরনিন্দাকারী বেহেশতে প্রবেশ করতে পারবে না।


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৫,১২,৪৯৬ ৮,২৪,৩৫,৪৮২
সুস্থ ৪,৫৬,০৭০ ৫,৮৪,৪৩,৫১৫
মৃত্যু ৭,৫৩১ ১৭,৯৯,২৯৪
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৬১২০৫৪
পুরোন সংখ্যা