চাঁদপুর, শনিবার ৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
চাঁদপুর অযাচক আশ্রমে অধ্যক্ষ নিয়োগ
প্রয়াত সুখরঞ্জন ব্রহ্মচারীর স্থলাভিষিক্ত হলেন রতন লাল গঙ্গোপাধ্যায়
০৫ ডিসেম্বর, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


অখণ্ডমণ্ডলেশ্বর শ্রী শ্রী স্বামী স্বরূপানন্দ পরমহংসদেবের পুণ্য জন্মস্থান চাঁদপুর অযাচক আশ্রমের অধ্যক্ষ প্রয়াত সুখরঞ্জন ব্রহ্মচারীর প্রয়াণের পর চাঁদপুর অযাচক আশ্রমের বোর্ড অব ট্রাস্টের সর্বসম্মত সিদ্ধান্ত ও প্রস্তাবক্রমে চাঁদপুর অযাচক আশ্রম পরিচালনা পরিষদ এবং বাংলাদেশ সম্মিলিত অখ- সংগঠনের যৌথ সমর্থনের পরিপ্রেক্ষিতে বিশ্ব অখ- সংঘ প্রধান পরম পূজনীয় শ্রীশ্রী তপন ব্রহ্মচারী (ভক্তদের শ্রী শ্রী দাদামণি) ভারতস্থ বিহারের বর্তমান ঝাড়খ- প্রদেশে অবস্থিত স্বামী স্বরূপানন্দের প্রতিষ্ঠিত পুপুনকীতে দি মাল্টিভার্সিটির একনিষ্ঠ সেবক স্বামী স্বরূপানন্দ পরমহংসদেবের পিতৃব্য (কাকা) শ্রী জগদীশ চন্ন্দ্র গঙ্গোপাধ্যায়ের কনিষ্ঠ পুত্র তৎকালীন চাঁদপুরের সর্বজন শ্রদ্ধেয় বিশিষ্ট চিকিৎসক ডাঃ শ্রী হিরালাল গঙ্গোপাধ্যায়ের কনিষ্ঠ পুত্র শ্রী রতন লাল গঙ্গোপাধ্যায়কে পুণ্য জন্মস্থান চাঁদপুর অযাচক আশ্রমের অধ্যক্ষ পদে নিযুক্ত করেন।



এ পদে নিযুক্ত হবার পর গত ৩ ডিসেম্বর বুধবার সন্ধ্যায় তিনি সুদূর ভারত থেকে চাঁদপুর অযাচক আশ্রমে শুভ পদার্পণ করেন। এ সময় বাংলাদেশ সম্মিলিত অখ- সংগঠন ও চাঁদপুর অযাচক আশ্রম পরিচালনা পরিষদ এবং চাঁদপুর অযাচক আশ্রমের ছাত্রবৃন্দসহ সর্বস্তরের কর্মীবৃন্দ তাঁকে ফুলেল শুভেচ্ছাসহ অভ্যর্থনা জ্ঞাপন করেন। আশ্রম অঙ্গনে প্রবেশের পরপরই তিনি আশ্রম অঙ্গনে স্থাপিত শ্রী শ্রী ওঙ্কার বিগ্রহ এবং পরমারাধ্য গুরুদেব অখণ্ডমণ্ডলেশ্বর শ্রীশ্রী স্বামী স্বরূপানন্দ পরমহংসদেবের প্রতিচিত্রে মাল্যদান করে অন্তরের গভীরতম স্থান থেকে শ্রদ্ধা নিবেদন করেন।



এর পর পরই আশ্রমের অফিসকক্ষে শ্রী রতন লাল গঙ্গোপাধ্যায়ের একসময়ের বাল্য বন্ধু শ্রী চিররঞ্জন রায়, শ্রী অজয় কুমার ভৌমিক, মুনির আহমেদ, মাহবুবুর রহমান সেলিম, ডাঃ শ্রী প্রণব কুমার রায় চৌধুরী এসে সুদূর অতীতের স্মৃতি রোমন্থন করেন ও আলোচনায় অংশগ্রহণ করেন। তাদের আন্তরিক আলোচনায় আশ্রমের সদস্যবৃন্দসহ সকলে মহা আনন্দে মেতে উঠেন। এক পর্যায়ে তাঁকে স্মৃতি কাতর ও আবেগ তাড়িত হয়ে কান্নায় ভেঙ্গে পড়তে দেখা যায়। গতকাল ৪ ডিসেম্বর শুক্রবার সকাল সাড়ে ৮টায় পুণ্য জন্মস্থান চাঁদপুর অযাচক আশ্রমের নির্ধারিত সাপ্তাহিক সমবেত উপাসনায় অংশগ্রহণের পর অধ্যক্ষরূপে দায়িত্ব গ্রহণের প্রাক্কালে তাঁর শুভ অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।



উক্ত অভিষেক অনুষ্ঠান শুরুর প্রারম্ভে বিশ্ব অখ- সংঘ প্রধান পরমপূজনীয় শ্রী শ্রী তপন ব্রহ্মচারীর বাংলাদেশস্থ প্রতিনিধি শ্রী প্রবাল চৌধুরী, শ্রী রতন লাল গঙ্গোপাধ্যায়ের পুণ্য জন্মস্থান চাঁদপুর অযাচক আশ্রমে অধ্যক্ষ হিসেবে নিয়োগের নির্দেশনামূলক বক্তব্য উপস্থাপন করেন। এরপর চাঁদপুর অযাচক আশ্রম বোর্ড অব ট্রাস্টের সচিব শ্রী মৃণাল কান্তি দাশ এবং চাঁদপুর অযাচক আশ্রম পরিচালনা পরিষদের সাধারণ সম্পাদক শ্রী তাপস কুমার দাশসহ অসংখ্য ভ্রাতৃবৃন্দ ও তাঁর বন্ধুরা তাঁকে মাল্যদানে ভূষিত করেন।



বাংলাদেশ সম্মিলিত অখ- সংগঠনের পক্ষে শ্রী তাপস কুমার সরকার, শ্রী প্রশান্ত কুমার দেব, শ্রী সুধাংশু সূত্রধর, শ্রী গৌতম সাহা, অধ্যাপক শ্রী রাধেশ্যাম কুরী, শ্রী অঞ্জন দাশ, শ্রী মানিক রায় প্রমুখ ভ্রাতৃবৃন্দ বিভিন্ন নানাবিধ উপহার সামগ্রী তাঁকে অর্পণ করেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন চাঁদপুর অযাচক আশ্রম পরিচালনা পরিষদের সভাপতি শ্রী দুলাল চন্দ্র দাশ।



অধ্যক্ষ রূপে অধিষ্ঠিত হবার পর চাঁদপুরবাসীর পক্ষ থেকে সর্বাঙ্গীণ সফলতা কামনা করে বক্তব্য রাখেন শ্রী অজয় কুমার ভৌমিক। এ সময় উপস্থিত ছিলেন অ্যাডঃ শ্রী বিনয় ভূষণ মজুমদার, রফিকুল ইসলাম, শ্রী বাসুদেব মজুমদার, আল-আমিন, শ্রী গণেশ সিংহ, সাংবাদিক শ্রী বিমল চৌধুরী প্রমুখ। এরপর নবনিযুক্ত অধ্যক্ষ শ্রী রতন লাল গঙ্গোপাধ্যায় তাঁর সংক্ষিপ্ত বক্তব্য রাখেন এবং দায়িত্ব পালনে সকলের সর্বাত্মক সহযোগিতা প্রত্যাশা করেন।



অতঃপর নব নিযুক্ত অধ্যক্ষ মহোদয়ের উপস্থিতিতে চাঁদপুর অযাচক আশ্রম উপদেষ্টা পরিষদ, পরিচালনা পরিষদ, অখ- মাতৃ সংগঠন এবং অখ- যুব সংঘের কমিটি গঠিত হয়। মধ্যাহ্নে ভক্তবৃন্দ ও শুভানুধ্যায়ীদের মহাপ্রসাদে আপ্যায়িত করা হয়।



উল্লেখ্য, গত ২৭ সেপ্টেম্বর রোববার ঢাকা বারডেম হাসপাতালে বিকেল সাড়ে ৫টায় লাইফ সাপোর্টে চিকিৎসা চলাকালীন চাঁদপুর অযাচক আশ্রমের অধ্যক্ষ সুখরঞ্জন ব্রহ্মচারী দেহত্যাগ করেন। পরদিন শ্রীশ্রীমৎ স্বামী স্বরূপানন্দ পরমহংসদেবের পুণ্য জন্মস্থান চাঁদপুর অযাচক আশ্রমের একপ্রান্তে পরম শ্রদ্ধাভরে হাজারো গুরুভ্রাতা ও ভগি্নগণ সমবেত হয়ে তাঁকে সমাধিস্থ করেন। আশ্রম প্রতিষ্ঠায় তাঁর অনবদ্য অবদান এখনো চাঁদপুরবাসীসহ ভ্রাতা ও ভগি্নগণ কৃতজ্ঞতার সাথে শ্রদ্ধা ভরে স্মরণ করেন।



 


এই পাতার আরো খবর -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৮৩-সূরা মুতাফ্ফিফীন


৩৬ আয়াত, ১ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


১৮। অবশ্যই পুণ্যবানদের আমলনামা 'ইলি্লয়্যীনে'


১৯। 'ইলি্লয়্যীন' সম্পর্কে তুমি কী জান ?


২০। উহা চিহ্নিত আমলনামা।


 


ভালো লোক কখনোই মরে না।


-ক্যালিমাচাস।


 


 


 


পরনিন্দাকারী বেহেশতে প্রবেশ করতে পারবে না।


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৫,১২,৪৯৬ ৮,২৪,৩৫,৪৮২
সুস্থ ৪,৫৬,০৭০ ৫,৮৪,৪৩,৫১৫
মৃত্যু ৭,৫৩১ ১৭,৯৯,২৯৪
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৬১৯৮৫৪
পুরোন সংখ্যা