চাঁদপুর, রোববার ৬ ডিসেম্বর ২০২০, ২১ অগ্রহায়ণ ১৪২৭, ২০ রবিউস সানি ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
বিজয়ের মাসে জীবনদীপের রক্তদান কার্যক্রম অব্যাহত
রক্তদানের মত মহৎ কাজে সকলেরই এগিয়ে আসা উচিত
------------------------অ্যাডঃ বিনয় ভূষণ মজুমদার
স্টাফ রিপোর্টার
০৬ ডিসেম্বর, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


মানব উন্নয়ন সেবামূলক সংস্থা জীবনদীপের সহায়তায় এবি পজিটিভ রক্ত পেলো চাঁদপুর নতুনবাজার পালপাড়ার ষাটোর্ধ্ব রক্তশূন্যতার রোগী চন্দন দাস। বিজয়ের মাস ডিসেম্বরের প্রথমদিনে তাকে স্বেচ্ছায় রক্ত দিয়ে সহায়তা করলেন চাঁদপুর মেডিকেল কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র শরীয়তপুরের মোঃ আরেফিন শাদাত হোসেন। রক্তশূন্যতায় অসুস্থ চন্দন দাস হঠাৎ অসুস্থ হয়ে পড়লে ডাক্তারের পরামর্শে তাকে জরুরিভাবে রক্ত দেয়ার প্রয়োজন দেখা দেয়। তার পরিবারের লোকজন যোগাযোগ করেন জীবনদীপের প্রতিষ্ঠাতা অ্যাডঃ বিনয় ভূষণ মজুমদারের সাথে। বিনয় ভূষণের আন্তরিকতায় জীবনদীপের উপদেষ্টা মৃদুল কান্তি দাস তাৎক্ষণিক অসুস্থ চন্দন দাসকে রক্ত দেয়ার জন্যে যোগাযোগ করলে কলেজ ছাত্র আরেফিন শাদাত হোসেন স্বেচ্ছায় হাজী মহসীন রোডস্থ ফ্যামিলি কেয়ার হাসপাতালে গিয়ে রক্ত দান করেন। তার এ অকৃত্রিম দানে রক্ত গ্রহীতার পরিবার তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ পূর্বক জীনদীপের সফলতা কামনা করেন।



জীবনদীপের প্রতিষ্ঠাতা বিশিষ্ট সংগঠক বীর মুক্তিযোদ্ধা অ্যাডঃ বিনয় ভূষণ মজুমদার স্বেচ্ছায় রক্তদাতাদের প্রতি অভিনন্দন জানিয়ে বলেন, জীবনদীপের যদি কোনো ভালো অর্জন থাকে তাহলে তার কৃতিত্বের দাবিদার হলো যারা জীবনদীপের হয়ে স্বেচ্ছায় রক্ত দিয়েছেন তাদের। তিনি মহান বিজয়ের মাসে জাতির জনকের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, জাতির জনকের স্বপ্ন পূরণে আমাদেরকে মানুষের কল্যাণে কাজ করতে হবে। আমরা যদি সকলেই কম-বেশি, কিছু না কিছু কল্যাণকর কাজ করতে পারি তাহলেই সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গড়তে সক্ষম হবো। রক্তদান একটি মহৎ কাজ। এ মহৎ কাজটি যে কোনো সুস্থ মানুষই করতে পারে। সকলেই যদি উদার মনে স্বেচ্ছায় রক্ত দেয়ার মানসিকতা নিজেদের মাঝে পোষণ করেন, তাহলে আমাদের সমাজে একজন মানুষও রক্তের অভাবে চিকিৎসা থেকে বঞ্চিত হবেন না বলে আমি মনেপ্রাণে বিশ্বাস করি। তিনি জীবনদীপের সামাজিক কল্যাণমূলক কাজে সকলের সহযোগিতা কামনা করেন। গত ২ ডিসেম্বর জীবনদীপের সহায়তায় চাঁদপুর নাভানা হাসপাতালে এক প্রসূতি মাকে স্বেচ্ছায় এবি পজিটিভ রক্ত দেন চাঁদপুর শহর ছাত্রলীগ কর্মী মোঃ শাহজালাল। এ সময় উপস্থিত ছিলেন জীবনদীপের উপদেষ্টা মৃদুল কান্তি দাস, মুন্সীরহাট কলেজের প্রভাষক মোঃ শরীফ আহম্মদ শাদীল, তাপস মজুমদার, জীবনদীপের প্রতিষ্ঠাকালীন সদস্য শুভ দাস প্রমুখ।



উল্লেখ্য, জীবনদীপ করোনাকালীন সময়েও সেবামূলক কার্যক্রম অব্যাহত রেখেছে এবং ধারাবাহিকভাবেই বিভিন্ন কর্মসূচিতে এগিয়ে যাচ্ছে ।



 


এই পাতার আরো খবর -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৮৩-সূরা মুতাফ্ফিফীন


৩৬ আয়াত, ১ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


২১। যাহারা আল্লাহর সান্নিধ্যপ্রাপ্ত তাহারা উহা দেখে।


২২। পুণ্যবানগণ তো থাকিবে পরম স্বাচ্ছন্দ্যে,


২৩। তাহারা সুসজ্জিত আসনে বসিয়া অবলোকন করিবে।


২৪। তুমি তাহাদের মুখম-লে স্বাচ্ছন্দ্যের দীপ্তি দেখিতে পাইবে,


 


শিক্ষা হচ্ছে ধনাগার এবং সংস্কৃতি মৃত্যুহীন।


-হেনরি অ্যাডামস।


 


 


 


 


 


যে পরনিন্দা করে সে নিন্দুকের অন্যতম।


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৬,৪৪,৪৩৯ ১৩,২১,৯৪,৪৪৭
সুস্থ ৫,৫৫,৪১৪ ১০,৬৪,২৬,৮২২
মৃত্যু ৯,৩১৮ ২৮,৬৯,৩৬৯
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১৩৩৫৩১৯
পুরোন সংখ্যা