চাঁদপুর, বুধবার ২০ জানুয়ারি ২০২১, ৬ মাঘ ১৪২৭, ৬ জমাদিউস সানি ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
জেলা আইনজীবী সমিতির নির্বাচন
দু প্যানেলের ৩টি পদে হবে ভোটের মূল লড়াই
চৌধুরী ইয়াসিন ইকরাম
২০ জানুয়ারি, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচন যতই ঘনিয়ে আসছে, ততই যেনো ভোটার ও প্রার্থীদের মধ্যে ভোটের হিসাব-নিকাশ শুরু হয়ে গেছে। ভোটার এবং সমর্থকরা মনে করছেন এবারের ২০২১ সালের নির্বাচনে দু প্যানেলের ৩টি পদে হবে ভোটের মূল লড়াই।



জেলা আইনজীবী সমিতির নির্বাচন আগামী ২৪ জানুয়ারি রোববার। ওইদিন বেলা ১২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত জেলা আইনজীবী সমিতির দোতলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এবারের নির্বাচনে ভোটার সংখা ২৯৪ জন।



চাঁদপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমম্বয় পরিষদ ও সমমনা আইনজীবী ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থীরা। দু প্যানেলের ২৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন ১৩টি পদে। এসব প্রার্থী নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের কাছে ৩০ জনের মনোনয়নপত্র দাখিল করেন। এর মধ্যে বিএনপি প্যানেলের সদস্য রেজিস্টারিং অথরিটি পদে এক প্রার্থী নির্বাচন করবে না বলে প্রার্থিতা প্রত্যাহার করে নেন।



মঙ্গলবার ১৯ জানুয়ারি আদালত এলাকায় বেশ ক'জন ভোটারের সাথে নির্বাচনের বিষয় নিয়ে এ প্রতিবেদকের আলাপ-আলোচনা হয়। নাম প্রকাশে অনিচ্ছুক অনেক ভোটারই বলেন, এবারের নির্বাচনে মূলত ভোটের লড়াই হবে দুপ্যানেলের ৩টি পদে। এই ৩টি পদ হচ্ছে সভাপতি, সাধারণ সম্পাদক ও যুগ্ম সাধারণ সম্পাদক পদে। দুটি প্যানেলেরই এ ৬ জন প্রার্থী এর আগে নির্বাচন করে সভাপতি ও সাধারণ সম্পাদকের পদসহ অন্যান্য পদে নির্বাচন করে জয়ী হওয়ার অভিজ্ঞতা রয়েছে। আর জেলা আইনজীবী সমিতির নির্বাচনে মূলত বড় এ ৩টি পদকে ঘিরেই হিসাব-নিকাশ চলে। ভোটাররা জানান, দুপ্যানেলের অন্যান্য পদের প্রার্থীরাও কম-বেশি নির্বাচন করার অভিজ্ঞতা রয়েছে। তবে ভোটাররা বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপট এবং বিরোধী দলের রাজনীতির উপর নির্ভর করেই ভোটের হিসাব-নিকাশ করে যাচ্ছেন। দু'প্যানেলের অন্যান্য পদে প্রত্যেক প্রার্থী তার আচার-আচরণ দিয়ে ভোটারদের মন জয় করতে পারলে তারা জয়ী হতে পারবেন সহজেই।



আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের বড় ৩টি পদের প্রার্থীরা হচ্ছেন সভাপতি পদে আলহাজ্ব অ্যাডঃ আহসান হাবিব, সাধারণ সম্পাদক পদে আলহাজ্ব অ্যাডঃ মোঃ আবদুল্লাহ আল মামুন এবং যুগ্ম সাধারণ সম্পাদক পদে অ্যাডঃ মোঃ গোলাম কাউছার শামীম। বিএনপি সমর্থিত সমমনা আইনজীবী ঐক্যফ্রন্টের বড় ৩টি পদের প্রাথীরা হলেন সভাপতি পদে অ্যাডঃ মোহাম্মদ বাবর বেপারী, সাধারণ সম্পাদক পদে আবদুল্লাহীল বাকী ও যুগ্ম সাধারণ সম্পাদক পদে অ্যাডঃ মোঃ আলম খান মঞ্জু।



জেলা আইনজীবী সমিতি ২০২১-এর নির্বাচন উপলক্ষে পুরো আদালত চত্বর এলাকায় বড় বড় ডিজিটাল ব্যানার সাঁটিয়েছেন দু'প্যানেলের সর্মথকরা। আর প্রার্থীরা কাক ডাকা ভোর থেকে রাত পর্যন্ত ভোটারদের দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছেন তাদেরকে ভোট দিয়ে সমিতির উন্নয়নে কাজ করার সুযোগ করে দেয়ার জন্য। প্রত্যেক প্রার্থীই জয়ের ব্যাপারে আশাবাদী।



 



 



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৮৯-সূরা ফাজর :


৩০ আয়াত, ১ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


২৩। সেই দিন জাহান্নামকে আনা হইবে এবং সেই দিন মানুষ উপলব্ধি করিবে, তখন এই উপলব্ধি তাহার কী কাজে আসিবে?


২৪। সে বলিবে, 'হায়! আমার এ জীবনের জন্য আমি যদি কিছু অগ্রিম পাঠাইতাম?'


 


 


 


মন্দ লোকের সঙ্গে যার উঠা বসা, সে কখনো কল্যাণের মুখ দেখবে না। - শেখ সাদী।


 


 


একজন খাঁটি মুসলমান কাবাঘর হইতে উত্তম।


 


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৫,৩৮,০৬২ ১০,৬৪,২৭,১০৩
সুস্থ ৪,৮৩,৩৭২ ৭,৮০,৮৪,৯০৯
মৃত্যু ৮,২০৫ ২৩,২২,০৫৩
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৭১৪৯৭৮
পুরোন সংখ্যা