চাঁদপুর, বৃহস্পতিবার ২১ জানুয়ারি ২০২১, ৭ মাঘ ১৪২৭, ৭ জমাদিউস সানি ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
কাল মোহনপুর পর্যটন লিমিটেডের উদ্বোধন
এটি ভ্রমণ পিপাসুদের কাছে পছন্দের আরেক নাম হতে যাচ্ছে : প্রেস ব্রিফিংয়ে কাজী মিজান
মাহবুব আলম লাভলু
২১ জানুয়ারি, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


আগামীকাল ২২ জানুয়ারি শুক্রবার বিকেলে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হতে যাচ্ছে বেসরকারিভাবে নির্মিত মতলব উত্তর উপজেলার মোহনপুর পর্যটন লিমিটেড। উদ্বোধন অনুষ্ঠানকে সামনে রেখে গতকাল ২০ জানুয়ারি বুধবার প্রেস ব্রিফিং করেন কর্তৃপক্ষ। প্রেস ব্রিফিংয়ে বক্তব্য রাখেন মোহনপুর পর্যটন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক কাজী মোঃ মিজানুর রহমান।



তিনি বলেন, পর্যটন কেন্দ্রটির অবকাঠামো নির্মাণ কাজ শেষের পথে। উপজেলায় ইকো-ট্যুরিজমের ব্যাপক সম্ভাবনা রয়েছে এ পর্যটন শিল্পে। প্রাকৃতিক নয়নাভিরাম সৌন্দর্যের জন্য ভ্রমণ পিপাসুদের কাছে পছন্দের আরেক নাম হতে যাচ্ছে মোহনপুর পর্যটন লিমিটেড। যারা প্রাকৃতিক পরিবেশে কিছুটা সময় কাটাতে চান, তারা এখানে পাবেন নতুন অভিজ্ঞতা।



প্রেসব্রিফিংয়ে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুল হাই প্রধান, সাধারণ সম্পাদক হুমায়ুন হাওলাদার, মোহনপুর পর্যটন লিমিটেডের পরিচালক কাজী মাহবুবুর রহমান, কাজী মতিউর রহমানসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।



মোহনপুর পর্যটন শিল্পটি ৬০ একর আয়তনে বিস্তীর্ণ এলাকা নিয়ে ছড়িয়ে পড়ছে। বীচবেড ও মেঘনার তীরে বসে বিশাল ঢেউ যেমন উপভোগ করা যায়, তেমনি দেখা যায় সূর্যাস্ত। চাঁদ আর সূর্যের অপরূপ সৌন্দর্য দেখা যায় একই জায়গা থেকে। পূর্ণিমার চাঁদের আলোয় ভেসে যায় মোহনপুর পর্যটন লিমিটেড।



মোহনপুর পর্যটন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক কাজী মোঃ মিজানুর রহমান বলেছেন, ভ্রমণ পিপাসুদের আকৃষ্ট করার জন্য পর্যটনের মূল ফটকে থাকবে 'ইলিশের বাড়ি চাঁদপুর'-এর ইলিশের বড় প্রতিচ্ছবি। শিশু এবং প্রাপ্ত বয়স্কদের জন্যে পার্ক, বিভিন্ন রাইড, থ্রি-স্টার ও ফাইভ স্টার মানের হোটেল, রেস্ট হাউজ, কেন্টিন, পিকনিক স্পর্ট, নৌকা ভ্রমণ, মিনি শিশু পার্ক, রিভার ড্রাইভ, সুইমিং পুলসহ খেলার মাঠ ও সাংস্কৃতিক অনুষ্ঠান উৎসব পালনে ৫ হাজার আসনের উন্মুক্ত মঞ্চ। এছাড়াও এ পর্যটন কেন্দ্রে অত্যাধুনিক মার্কেট, ওয়াচ টাওয়ার ও দূরপাল্লার লঞ্চের জন্যে পন্টুনের ব্যবস্থা এবং পর্যটকদের জন্য প্রাথমিক স্বাস্থ্য সেবাসহ ২৪ ঘন্টায় সার্বক্ষণিক নিরাপত্তা ব্যবস্থা থাকছে।



এখানে শুধু বিনোদন নয়, চাঁদপুর জেলাসহ আশেপাশের এলাকার মানুষের জন্যে কর্মসংস্থানের নতুন সম্ভাবনা তৈরি হচ্ছে এবং পর্যটনকে ঘিরে নতুন জীবন-জীবিকা শুরু করছে অনেকেই।



পর্যটন কেন্দ্রে ঘুরতে আসা পর্যটকরা এখানে এসে কক্সবাজার ও কুয়াকাটার মত আনন্দ উপভোগ করতে পারবে বলে উদ্যোক্তারা দাবি করেছেন।



কাজী মোঃ মিজানুর রহমান আরো বলেন, চাঁদপুরবাসীর দীর্ঘদিনের স্বপ্ন ছিল একটি বিনোদন কেন্দ্র। সেই স্বপ্নপূরণে মোহনপুর পর্যটন কেন্দ্রটি বাস্তবায়ন করা হচ্ছে। দেশের অন্যতম বৃহৎ আন্তর্জাতিক মানের অত্যাধুনিক পর্যটন কেন্দ্রটির অবকাঠামো নির্মাণ কাজ প্রায় শেষের পথে। ২২ জানুয়ারি পর্যটন কেন্দ্রটি আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করবে।



 



 


এই পাতার আরো খবর -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

 


৮৯-সূরা ফাজর :


৩০ আয়াত, ১ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


 


বৃহস্পতিবার : ২১ জানুয়ারি ২০২১


ফজর : ০৫ : ২৬ মিঃ


সূর্যোদয় : ০৬ : ৪৩ মিঃ


ইশরাক : ০৭ : ০৬ মিঃ


যোহর : ১২ : ১২ মিঃ


আছর : ০৩ : ৫৬ মিঃ


মাগরিব : ০৫ : ৩৬ মিঃ


এশা : ০৬ : ৩৬ মিঃ


 


 


 


assets/data_files/web

যার বশ্যতার মধ্যে তোমার স্বার্থ নিহিত, তার সঙ্গে সংঘর্ষে লিপ্ত হয়ো না।


_এরিস্টিটল।


 


 


যে শিক্ষিত ব্যক্তিকে সম্মান করে, সে আমাকে সম্মান করে


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৫,৩৮,০৬২ ১০,৬৪,২৭,১০৩
সুস্থ ৪,৮৩,৩৭২ ৭,৮০,৮৪,৯০৯
মৃত্যু ৮,২০৫ ২৩,২২,০৫৩
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৬৭৭৪৫০
পুরোন সংখ্যা