চাঁদপুর, মঙ্গলবার ২৬ জানুয়ারি ২০২১, ১২ মাঘ ১৪২৭, ১২ জমাদিউস সানি ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • আজ শনিবার সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী
শাহরাস্তি পৌর নির্বাচনে ৭০ জনের মনোনয়নপত্র সংগ্রহ
নৌকা ও ধান কে পাবে তা নিয়ে আলোচনার ঝড়
মোঃ মঈনুল ইসলাম কাজল
২৬ জানুয়ারি, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


শাহরাস্তি পৌরসভা নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য প্রার্থীগণ তাদের মনোনয়নপত্র সংগ্রহ করে যাচ্ছেন। গতকাল ২৫ জানুয়ারি পযন্ত ৭০ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এদের মধ্যে মেয়র পদে নির্বাচন করার লক্ষ্যে ৪ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এদের মধ্যে বর্তমান ও সাবেক মেয়র তিনজন, নতুন মুখ একজন রয়েছেন। মনোনয়নপত্র সংগ্রহকারীদের মধ্যে আওয়ামী লীগের দুজন ও বিএনপির দুজন রয়েছেন। তাদের মধ্যে পৌর আওয়ামী লীগের সভাপতি বর্তমান মেয়র হাজী আঃ লতিফ, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র মোশারফ হোসেন পাটওয়ারী, উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক সাবেক পৌর মেয়র মোঃ মোস্তফা কামাল এবং পৌর বিএনপির সাধারণ সম্পাদক মোঃ ফারুক হোসেন মিয়াজী।



সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ১৩ জন প্রার্থী। সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ৫৩ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এদের মধ্যে ১নং ওয়ার্ডে ৪ জন, ২নং ওয়ার্ডে ৩ জন, ৩নং ওয়ার্ডে ৪ জন, ৪নং ওয়ার্ডে ৫ জন, ৫নং ওয়ার্ডে ৪ জন, ৬নং ওয়ার্ডে ৫ জন, ৭নং ওয়ার্ডে ৬ জন, ৮নং ওয়ার্ডে ৫ জন, ৯নং ওয়ার্ডে ৪ জন, ১০নং ওয়ার্ডে ৪ জন, ১১নং ওয়ার্ডে ৪ জন ও ১২নং ওয়ার্ড থেকে ৪ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।



আগামী ২ ফেব্রুয়ারি মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন। সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে মনোনয়নপত্র সংগ্রহের তালিকা বৃদ্ধি পেলেও মেয়র পদে এ তালিকা বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা তেমনটি নেই বলে জানা যায়।



সম্ভাব্য মেয়র প্রার্থীগণ ইতিমধ্যে দলীয় মনোনয়ন পেতে দৌড়ঝাঁপ শুরু করে দিয়েছেন। নৌকার মাঝি কে হবেন ও ধানের বোঝা কে বহন করবেন তা নিয়ে ভোটারদের মাধ্যে আলোচনার ঝড় বইছে। শাহরাস্তি উপজেলার রাজনীতিতে উভয় দলেই গ্রুপিং থাকায় যে যার মতো করে চেষ্টা চালিয়ে যাচ্ছেন। দলীয় প্রতীকের পাশাপাশি ব্যক্তি ইমেজে পৌর পিতার আসনে কে বসবেন তা-ই দেখার বিষয়। দলীয় মনোনয়ন চূড়ান্ত হওয়ার পরই প্রতীক নিয়ে ভোটারদের মন জয় করতে নেমে পড়বেন প্রার্থীগণ।



 


এই পাতার আরো খবর -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৯০-সূরা বালাদ


২০ আয়াত, ১ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


১৬। অথবা দারিদ্র্য-নিষ্পেষিত নিঃস্বকে,


১৭। তদুপরি সে অন্তর্ভুক্ত হয় মু'মিনদের এবং তাহাদের, যাহারা পরস্পরকে উপদেশ দেয়, ধৈর্য ধারণের ও দয়া-দাক্ষিণ্যের;


 


 


 


বন্ধু অপেক্ষা শত্রুকে পাহারা দেওয়া সহজ।


_আলকমেয়ন।


 


 


 


 


 


 


যারা সংসার থেকে চলে গেছে তাদের দোষ কীর্তন করো না।


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৫,৩৮,০৬২ ১০,৬৪,২৭,১০৩
সুস্থ ৪,৮৩,৩৭২ ৭,৮০,৮৪,৯০৯
মৃত্যু ৮,২০৫ ২৩,২২,০৫৩
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১৯১৪৭৯
পুরোন সংখ্যা