চাঁদপুর, মঙ্গলবার ২৩ ফেব্রুয়ারি ২০২১, ১০ ফাল্গুন ১৪২৭, ১০ রজব ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • নির্বাচন বর্জনের ঘোষণা দিতে চাঁদপুর প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন করছেন মতলব পৌরসভা নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী এনামুল হক বাদল।
হাজীগঞ্জে পুকুর থেকে আওয়ামী লীগ নেতার ছেলের লাশ উদ্ধার
কামরুজ্জামান টুটুল
২৩ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


হাজীগঞ্জে পুকুর থেকে আওয়ামী লীগ নেতার ছেলে আবু বকর বাপ্পী (৩২)-এর লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল সকালে সোমবার হাজীগঞ্জ-রামগঞ্জ সড়কের হাজীগঞ্জ পৌরসভাধীন রান্ধুনীমুড়া এলাকার সোলেমান বেপারী বাড়ির পুকুর থেকে লাশটি উদ্ধার করা হয়। এর আগে গত শুক্রবার থেকে তিনি নিখোঁজ ছিলেন। নিখোঁজের পর দিন শনিবার নিহতের বাবা আলহাজ সেলিম মিয়া নিখোঁজ ডায়েরি করেন। আবু বকর বাপ্পী ২ সন্তানের জনক। তিনি বাবার ব্যবসা পরিচালনা করতেন। লাশ উদ্ধারের সময় লাশের শরীরে আঘাতের কোনো চিহ্ন ছিলো না, তবে যে পুকুর থেকে লাশটি উদ্ধার হয় সেই পুকুরের পাকা ঘাটলা এলাকা থেকে ৩টি জুতা ও একটি টি-শার্ট পাওয়া যাচ্ছে বলে চাঁদপুর কণ্ঠকে জানিয়েছেন অফিসার ইনচার্জ আলমগীর হোসেন রনি।



খোঁজ নিয়ে জানা যায়, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ও উপজেলা আওয়ামী লীগ নেতা আলহাজ সেলিম মিয়ার বড় ছেলে আবু বকর বাপ্পী গ্র্যাজুয়েশন ডিগ্রি নিয়ে হাজীগঞ্জে সেলিম ব্রিকস্-এর ব্যবসা বেশ সফলতা আর সুনামের সাথে পরিচালনা করে আসছিলেন। সদালাপী ও নামাজী বাপ্পী এরই মধ্যে গত শুক্রবার রাতে নিখোঁজ হন। পরের দিন শনিবার এ বিষয়ে তার বাবা হাজীগঞ্জ থানায় একটি নিখোঁজ ডায়েরি করেন। ডায়েরি করার ২ দিন পর গতকাল সোমবার বাপ্পীর লাশ উদ্ধার করে পুলিশ।



খোঁজ নিয়ে জানা যায়, সোমবার সকালে সোলেমান বেপারী বাড়ির পুকুরের পূর্ব পাশে ঝোঁপের মধ্যে জনৈক ব্যক্তির লাশ ভাসতে দেখে স্থানীয়রা। মুহূর্তের মধ্যে লাশের বিষয়টি চারদিকে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে পুলিশ ও বাপ্পীর পরিবার ঘটনাস্থলে পেঁৗছে। এখানেই লাশ শনাক্ত করে নিহতের পরিবার।



এদিকে লাশ উদ্ধারস্থল থেকে এক জোড়া অজ্ঞাত ব্যক্তির জুতাসহ আরও একটি আলাদা জুতা উদ্ধার করে পুলিশ। একই সময় একটি টি-শার্টও উদ্ধার করা হয়, যা মামলার গুরুত্বপূর্ণ আলামত হিসেবে ভাবা হচ্ছে। উদ্ধারকৃত জুতা ও টি-শার্ট ফরেনসিক পরীক্ষার জন্যে নিয়েছে পুলিশ।



পুলিশ সূত্র জানায়, লাশ উদ্ধারের সময় নিহতের শরীরে কোনো ধরনের আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। বাপ্পী হত্যাটি একটি পরিকল্পিত হত্যাকা- বলে দাবি করেছেন তার বাবা আলহাজ সেলিম মিয়া।



নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, বাবা-মায়ের সাথে স্ত্রী-সন্তানদের নিয়ে পৌরসভাধীন মকিমাবাদ গ্রামের নিজেদের বাড়িতে থাকতেন ব্যবসায়ী আবু বকর বাপ্পী। তার আবুল্লাহ (৫) ও আদিবা (৩) নামের দুটি সন্তান রয়েছে।



ময়না তদন্ত শেষে বাদ এশা ঐতিহাসিক হাজীগঞ্জ বড় মসজিদ মাঠে জানাজা শেষে পারিবারিক গোরস্তানে দাফন করা হয় বাপ্পীকে।



বাপ্পীর লাশের খবর চারদিকে ছড়িয়ে পড়লে বাবার রাজনৈতিক সহকর্মীরা তথা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী মাঈনুদ্দিন, পৌর মেয়র ও শহর আওয়ামী লীগের সভাপতি আ.স.ম. মাহবুব-উল-আলম লিপন, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ রোটাঃ আহসান হাবিব অরুণসহ আওয়ামী লীগের অধিকাংশ নেতা-কর্মী মরহুমের বাসায় শোক জানাতে ভিড় জমান।



হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ আলমগীর হোসেন রনি জানান, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্যে মর্গে পাঠানো হয়েছে। নিহতের পরিবারের পক্ষ থেকে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।



অন্য এক প্রশ্নের আলোকে এই কর্মকর্তা বলেন, বাপ্পীর পরিবারের পক্ষ থেকে ডায়েরি করার পর থেকে আমরা প্রযুক্তির মাধ্যমে জানতে পেরেছি তিনি হাজীগঞ্জ বড় মসজিদ সংলগ্ন ফোন টাওয়ারের আওতাধীন এলাকায় ছিলেন।



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৯৬-সূরা 'আলাক


১৯ আয়াত, ১ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


১৫। সাবধান, সে যদি বিরত না হয় তবে আমি তাহাকে অবশ্যই হেঁচড়াইয়া লইয়া যাইব, মস্তকের সম্মুখভাগের কেশগুচ্ছ ধরিয়া-


১৬। মিথ্যাচারী, পাপিষ্ঠের কেশগুচ্ছ।


১৭। অতএব সে তাহার পার্শ্বচরদিগকে আহ্বান করুক।


 


 


মূর্খতা এমন এক পাপ, সারাজীবনে যার প্রায়শ্চিত্ত হয় না।


-আল-ফখরি।


 


 


 


কাউকে অভিশাপ দেওয়া সত্যপরায়ণ ব্যক্তির উচিত নয়।


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৫,৩৮,০৬২ ১০,৬৪,২৭,১০৩
সুস্থ ৪,৮৩,৩৭২ ৭,৮০,৮৪,৯০৯
মৃত্যু ৮,২০৫ ২৩,২২,০৫৩
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৫৯৩১৪০
পুরোন সংখ্যা