চাঁদপুর, মঙ্গলবার ২৩ ফেব্রুয়ারি ২০২১, ১০ ফাল্গুন ১৪২৭, ১০ রজব ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
'আপন'-এর আয়োজনে একুশের আলোচনা সভা ও পুরস্কার বিতরণ
শিশু-কিশোরদের মনে ভালোবাসাবোধ জাগ্রত করতে হবে
----------পৌর মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল
স্টাফ রিপোর্টার
২৩ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


'আমরা পর নই' এ সস্নোগানকে সামনে রেখে পথচলা সামাজিক সংগঠন 'আপন'-এর আয়োজনে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা এবং পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। ২১ ফেব্রুয়ারি রোববার বিকেলে চাঁদপুর শহরের জোড়পুকুর পাড়স্থ চাঁদপুর সাহিত্য একাডেমি মিলনায়তনে এ আয়োজন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন এবং বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন চাঁদপুর পৌরসভার মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল।



আপন সামাজিক সংগঠনের প্রতিষ্ঠাতা আহ্বায়ক রোটারিয়ান ডাঃ রাশেদা আক্তারের সভাপ্রধানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ডীন অধ্যাপক আবু নোমান, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী, শিল্পচূড়ার সদস্য সচিব নাট্যকার ও চিত্রশিল্পী মঈনুদ্দিন লিটন ভূঁইয়া, আনন্দধ্বনি সংগীত শিক্ষায়তনের সাধারণ সম্পাদক রফিক আহমেদ মিন্টু ও আপন-এর উপদেষ্টা রোটাঃ ডাঃ মাসুদ হাসান।



প্রধান অতিথির বক্তব্যে মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল বলেন, মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের এইদিনে শিশু-কিশোরদের নিয়ে এমন একটি আয়োজন করায় আপন সংগঠনকে ধন্যবাদ জানাই। শিশু-কিশোরদের মনে ভালোবাসাবোধ জাগ্রত করতে হবে। আর এজন্যে তাদের ভালোবেসে তৈরি করতে হবে। শিশুদের দেশকে চেনাতে হবে, দেশের ইতিহাস-ঐতিহ্য সম্পর্কে জানাতে হবে। আমাদের ভাষা আন্দোলন, মহান মুক্তিযুদ্ধের চেতনা তাদের মাঝে জাগ্রত করতে হবে। যাদের মহান আত্মত্যাগের বিনিময়ে আমরা ভাষার স্বাধীনতা পেয়েছি, স্বাধীন মানচিত্র পেয়েছি, তাদের সম্পর্কে জানাতে হবে। শিশুদের উদার হওয়ার শিক্ষা দিতে হবে।



পৌর মেয়র আরও বলেন, যে কোনো ভালো কাজের সাথে থাকাটাও সৌভাগ্যের। আমি ব্যক্তিগতভাবে ভালো কাজের সাথে থাকতে ভালোবাসি। একটি সুন্দর সমাজ বিনির্মাণে আমরা বেশকিছু পরিকল্পনা হাতে নিয়েছি। যাতে করে নতুন প্রজন্ম শিল্প-সাহিত্য ও সংস্কৃতিমনা হয়ে গড়ে ওঠে।



আপন-এর নির্বাহী সদস্য মাসুদুর রহমান ও আব্দুল আজিজ শিশিরের যৌথ সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের যুগ্ম আহ্বায়ক কবি মাইনুল ইসলাম মানিক ও ডাঃ ইফতেখারুল আলম।



অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন ডাঃ মোঃ ইফতেখারুল আলম, গীতা পাঠ করেন আবৃত্তিশিল্পী বিথী নন্দী। কবিতা আবৃত্তি করেন নূরুন্নাহার নিশি ও বিথী নন্দী। এরপর ভাষা আন্দোলনের শহীদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।



অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে আপন-এর আয়োজনে চিত্রাঙ্কন ও আবৃত্তি প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে ক্রেস্ট ও সনদপত্র তুলে দেন অতিথিবৃন্দ। প্রতিযোগিতায় ৬টি বিভাগে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৭০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে।



অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধায়নে ছিলেন আপন-এর নির্বাহী সদস্য ব্যাংকার পরশ মুন্সি, মাহমুদুল আলম লিটন, হাবিবুর রহমান ও সদস্য সচিব আশিক বিন রহিম।



 



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৯৬-সূরা 'আলাক


১৯ আয়াত, ১ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


১৫। সাবধান, সে যদি বিরত না হয় তবে আমি তাহাকে অবশ্যই হেঁচড়াইয়া লইয়া যাইব, মস্তকের সম্মুখভাগের কেশগুচ্ছ ধরিয়া-


১৬। মিথ্যাচারী, পাপিষ্ঠের কেশগুচ্ছ।


১৭। অতএব সে তাহার পার্শ্বচরদিগকে আহ্বান করুক।


 


 


মূর্খতা এমন এক পাপ, সারাজীবনে যার প্রায়শ্চিত্ত হয় না।


-আল-ফখরি।


 


 


 


কাউকে অভিশাপ দেওয়া সত্যপরায়ণ ব্যক্তির উচিত নয়।


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৭,৫১,৬৫৯ ১৬,৮০,১৩,৪১৫
সুস্থ ৭,৩২,৮১০ ১৪,৯৩,৫৬,৭৪৮
মৃত্যু ১২,৪৪১ ৩৪,৮৮,২৩৭
দেশ ২০০ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১৭৬৪৩১
পুরোন সংখ্যা