চাঁদপুর, মঙ্গলবার ২৩ ফেব্রুয়ারি ২০২১, ১০ ফাল্গুন ১৪২৭, ১০ রজব ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
ফরিদগঞ্জে সদ্যবিবাহিত যুবক ও মাদ্রাসা ছাত্রীর আত্মহত্যা
ফরিদগঞ্জ ব্যুরো
২৩ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ফরিদগঞ্জে একদিনে দুই লাশ উদ্ধার করেছে থানা পুলিশ। এদের মধ্যে সোমবার সকালে থানা পুলিশ পৌর এলাকার ভাটিয়ালপুর এলাকা থেকে প্রবাসফেরত ও সদ্যবিবাহিত মোক্তার মিয়া (২৮) নামে এক যুবক এবং ওইদিন বিকেলে কাছিয়াড়া গ্রাম থেকে মৌসুমী আক্তার (২২) নামে মাদ্রাসার ফাযিল শ্রেণিতে পড়ুয়া ছাত্রীর লাশ উদ্ধার করে। পুলিশ দুটি লাশই পোস্টমর্টেমের জন্যে চাঁদপুর প্রেরণ করেছে।



জানা গেছে, মোক্তার মিয়া ফরিদগঞ্জ পৌরসভাধীন ভাটিয়ালপুর গ্রামের মিয়া বাড়ির মৃত আবিদ মিয়ার ছেলে। তিন ভাই ও পাঁচ বোনের মধ্যে সবার ছোট তিনি। পরিবারের লোকজনের দাবি কীটনাশক পানে আত্মহত্যার চেষ্টা করে চার দিন চিকিৎসাধীন থাকার পরে রোববার গভীর রাতে তিনি মারা যান।



মৃত মোক্তারের ভাই আকবর মিয়া জানান, মোক্তার প্রায় বছরখানেক পূর্বে মালয়েশিয়া থেকে বাড়িতে আসে। মহামারি কোভিড-১৯ শুরু হওয়ায় আর সেখানে যেতে পারেনি। এরই মধ্যে বিগত বছরের ১৬ ডিসেম্বর পার্শ্ববর্তী মধ্য চাঁদপুর গ্রামের কুদ্দুছ হোসেনের মেয়ে ফাহিমাকে বিয়ে করে। স্ত্রী ও মাকে নিয়ে ভাটিয়ালপুর চৌরাস্তার সনি্নকটে নতুন বাড়িতেই বসবাস করতো। এরই মধ্যে গত ১৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার সে কীটনাশক পানে আত্মহত্যার চেষ্টা করে। পরে পরিবারের লোকজন টের পেয়ে তাকে উদ্ধার করে প্রথমে ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্ েও পরে ঢাকা প্রো-অ্যাকটিভ মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে ভর্তি করে। সেখানে সে চিকিৎসাধীন থাকাবস্থায় গত রোববার গভীর রাতে মারা যায়। এরপর সেখান থেকে তার মৃতদেহ নিয়ে আসা হয় তার বাড়িতে। সংবাদ পেয়ে ফরিদগঞ্জ থানা পুলিশ সোমবার দুপুরে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্যে চাঁদপুর মর্গে প্রেরণ করে।



অন্যদিকে মৌসুমী আক্তার পৌর এলাকার পূর্ব বড়ালি গ্রামের গাজী বাড়ির আবুল হোসেন গাজীর মেয়ে ও ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদ্রাসার ফাযিল দ্বিতীয় বর্ষের ছাত্রী। বাড়ি পূর্ব বড়ালি হলেও পিতা ফরিদগঞ্জ বাজারে ব্যবসা করায় সপরিবারে তারা কাছিয়াড়া গ্রামের খলিফা বাড়িতে ভাড়াটিয়া হিসেবে বসবাস করতো। পরিবারের দাবি মৌসুমী কিছুটা মানসিক সমস্যাগ্রস্ত ছিলো। সোমবার সকালে সে নিজ ঘরেই গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে।



ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শহিদ হোসেন জানান, ঢাকা প্রো-অ্যাকটিভ মেডিকেল কলেজ এন্ড হাসপাতাল কর্তৃক প্রদত্ত সার্টিফিকেটে মোস্তফা মিয়ার বিষপানজনিত কারণে মৃত্যুর বিষয়টি উল্লেখ রয়েছে। অন্যদিকে মৌসুমী প্রাথমিকভাবে গলায় ফাঁস দিয়েছে বলে ধারণা করা হচ্ছে। দুটি লাশই উদ্ধার করে ময়না তদন্তের জন্যে চাঁদপুর মর্গে প্রেরণ করা হয়েছে।



 



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৯৬-সূরা 'আলাক


১৯ আয়াত, ১ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


১৫। সাবধান, সে যদি বিরত না হয় তবে আমি তাহাকে অবশ্যই হেঁচড়াইয়া লইয়া যাইব, মস্তকের সম্মুখভাগের কেশগুচ্ছ ধরিয়া-


১৬। মিথ্যাচারী, পাপিষ্ঠের কেশগুচ্ছ।


১৭। অতএব সে তাহার পার্শ্বচরদিগকে আহ্বান করুক।


 


 


মূর্খতা এমন এক পাপ, সারাজীবনে যার প্রায়শ্চিত্ত হয় না।


-আল-ফখরি।


 


 


 


কাউকে অভিশাপ দেওয়া সত্যপরায়ণ ব্যক্তির উচিত নয়।


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৭,৫১,৬৫৯ ১৬,৮০,১৩,৪১৫
সুস্থ ৭,৩২,৮১০ ১৪,৯৩,৫৬,৭৪৮
মৃত্যু ১২,৪৪১ ৩৪,৮৮,২৩৭
দেশ ২০০ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১২৪২৯৯
পুরোন সংখ্যা